এখন পড়ছেন
হোম > অন্যান্য > দৈনন্দিন জীবনে ব্যবহার থেকে শুরু করে বাস্তু সমস্যা মেটাতে কাজে আসবে স্রেফ এক চুটকি নুন!

দৈনন্দিন জীবনে ব্যবহার থেকে শুরু করে বাস্তু সমস্যা মেটাতে কাজে আসবে স্রেফ এক চুটকি নুন!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট- রান্নায় নুন ছাড়া যেমন আপনার খাবার বিস্বাদ, তেমনই জীবনের বিভিন্ন সমস্যা মেটাতেও কিন্তু নুন ছাড়া আপনার গতি নেই। কেবল এক চিমটে নুনই কামাল দেখাবে। সাধারণত প্রাচীনকালের শিকারিরা যখন কোন প্রাণীকে হত্যা করত, তখন সেই প্রাণীর মাংসকে সংরক্ষণ করার ক্ষেত্রে ব্যবহার হতো এই নুন। ব্যাকটেরিয়া বা বিভিন্ন পোকামাকড় থেকে খাদ্যকে রক্ষা করতে এবং মাংসের আর্দ্রতা দূর করার জন্য এবং বেশি সময় ধরে খাবারকে তাজা রাখার জন্য নুনের ব্যবহার প্রচলিত ছিল। এছাড়াও মৃতদেহ সংরক্ষণ, এমনকি মমি রক্ষার ক্ষেত্রেও নুন ব্যবহার করার নিদান পাওয়া যায়। তবে আপনার রান্নাঘরে থাকা এই সামান্য উপকরণ দিয়ে কিন্তু আপনি করে ফেলতে পারেন আপনার জীবনের অনেক সমস্যার সমাধান।

শরীর স্বাস্থ্য:- শরীর স্বাস্থ্যের দিক থেকে নুন আমাদের জীবনে অত্যন্ত প্রয়োজনীয়। এটি থাইরয়েড, কোষ্ঠকাঠিন্য এমন সমস্যা দূর করতে যেমন সহায়তা করে, তেমনি শরীরকে হাইড্রেট রাখতেও সাহায্য করে। আপনার দেহে নুন জলের ভারসাম্য বজায় রাখতে সাহায্য করে। এর ফলে আপনার দেহের পেশী এবং টিস্যুগুলো সজীব থাকে। অন্যদিকে এটি রক্তচাপ নিয়ন্ত্রণ করতে এবং শরীরকে চাঙ্গা রাখতে সাহায্য করে বলে মনে করা হয়। তবে বেশি নুন খেলে অস্টিওপরোসিস বা হার্ট অ্যাটাক সম্পর্কিত সমস্যা দেখা যায় বলেও জানা যায়।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

দৈনন্দিন জীবনে ব্যবহার:- অনেক সময় দেখা যায় মেঝেতে যেখানে সিলিন্ডার রাখা হয় বা কোনস্থানে দীর্ঘদিন ধরে জিনিস রাখার ফলে মরচে পড়ে যাওয়া দাগ দেখা যায়। এই দাগের ওপর যদি নুন আর লেবুর রস মিশিয়ে সেই মিশ্রণকে একঘন্টা রেখে দিয়ে তারপর ঘষে ধুয়ে ফেলা যায়, তাহলে সেই দাগ থেকে অনেক সময় রেহাই পাওয়া যায়। এছাড়া বলা হয় দুধে এক চিমটে নুন দিয়ে দিলে দুধ সহজে কেটে যায় না। এছাড়া বাড়ির পাশে ঘাস বা আগাছা জন্মানো বন্ধ করতে গেলেও এই নুন কাজে লাগে। নুন ছড়িয়ে দিলে অনেকটা কমে যেতে পারে এই আগাছার উৎপাত। প্রতিদিনের টুথপেস্ট এর সঙ্গে যদি অল্প পরিমাণ নুন মিশিয়ে দেওয়া যায়, তাহলে দাঁতের সমস্যা থেকে অনেক ক্ষেত্রে রক্ষা পাওয়া যায়। তবে শুধু তাই নয়, গলা ব্যথাতে উষ্ন জলে নুন দিয়ে গার্গেল করা বা ব্যথা জায়গা নুন জলে সেঁক দেওয়াও ব্যথা দূর করতে অনেক ক্ষেত্রে সহায়তা করে বলে মনে করা হয়। সেই সঙ্গে ত্বকের সমস্যা থাকলে যেমন মৃতকোষ বা ছাল ওঠার সমস্যা দেখা গেলে, সেখানেও যদি পিংক সল্ট স্ক্রাবার হিসেবে ব্যবহার করা যায় তবে অনেক সময় সমস্যা থেকে সমাধান পাওয়া সম্ভব হয়।

বাস্তু:- অনেক সময় আপনার যদি সময় খারাপ যায় বা টাকা যদি রোজগার করে খরচ করে ফেলেন বা কাজে সাফল্য না পান সেক্ষেত্রেও নুন আপনার অনেক কাজে আসতে পারে। সেই জন্য ঘর মোছার সময় এক চিলতে নুন বালতির জলে দিয়ে দিলে বাড়ি থেকে নেগেটিভ শক্তি এড়ানো যায় বলে মনে করেন অনেক বাস্তু বিদ। এছাড়া নুন ঘরের চারপাশে ছড়িয়ে রাখলেও অনেক সময় উপকার মেলে। শৌচাগারেও একটি পাত্রে নুন রেখে দিলে জীবনে অর্থাগম হয় বলে মনে করা হয়। এছাড়া বাড়িতে অশান্তি দূর করতে একটি প্যাকেটে নুন ভরে নিজের কাছে রেখে দিতে পারেন। এক্ষেত্রেও অনেকেই সুফল পেয়েছেন বলে জানা গেছে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!