এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > নাগরিকত্বের জন্য তথ্য চাইতে এলে তা না দেওয়ার আবেদন মমতার, ফের ছাড়লেন হুংকার!

নাগরিকত্বের জন্য তথ্য চাইতে এলে তা না দেওয়ার আবেদন মমতার, ফের ছাড়লেন হুংকার!



 

নাগরিকত্ব সংশোধনী আইন সারা দেশজুড়ে লাগু হওয়ার পর থেকেই প্রথম তার বিরোধিতা করে সরব হয়েছিলেন তৃণমূল নেত্রী তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই একাধিক পদযাত্রা, সভা-সমিতির মধ্যে দিয়ে নাগরিকত্ব আইনের বিরুদ্ধে গর্জে উঠেছেন তিনি। পাশাপাশি এই আইন বাতিল করার দাবি জানিয়েছেন। শুধু তাই নয়, সারা দেশজুড়ে এর বিরুদ্ধে যাতে প্রতিবাদ, আন্দোলন হয়, তার জন্য সকলকে একজোট হওয়ার বার্তা দিতে শোনা গেছে মমতা বন্দ্যোপাধ্যায়কে।

আর এই পরিস্থিতিতে ফের নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে কড়া বার্তা দিলেন বাংলার প্রশাসনিক প্রধান। সূত্রের খবর, এদিন দক্ষিণ 24 পরগনার পাথরপ্রতিমায় সরকারি প্রকল্পের উদ্বোধনী সভায় উপস্থিত হন মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেখানেই বক্তব্য রাখতে গিয়ে এই আইনের বিরুদ্ধে মুখ খোলেন তিনি।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

মুখ্যমন্ত্রী বলেন, “এনপিআরের জন্য এনিউমারেটররা বাড়িতে তথ্য চাইতে এলে তাদের কোনো তথ্য দেবেন না। এখানে এনআরসি, এনপিআর হবে না। আমাদের গণতান্ত্রিক অধিকার কাউকে কাড়তে দেব না।” এদিকে গোটা পদ্ধতিটি অনলাইনে হওয়া নিয়েও সরব হন তৃণমূল নেত্রী।

তিনি বলেন, “অনলাইনে কার্যকরী কথার কথা বলা হচ্ছে। কিন্তু অনলাইনে ভাত রান্না হয়! এই বিষয়ে সরাসরি উপস্থিত থাকতে হয়। কেউ যদি বাইরে থেকে এসে তথ্য চায়, বলে তোমার নাম বলো, তোমার বাবার নাম বল, বাবার মায়ের নাম বল, জন্মস্থান বলো, এসব তথ্য দেবেন না। কারণ আমাদের এখানে কিছু হবে না। আমরা এটা করতে দেব না।” আর মুখ্যমন্ত্রীর এই কথা থেকেই স্পষ্ট যে, তিনি নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে জেহাদ ঘোষণা করেছেন, তা অব্যাহত থাকবে।

অর্থাৎ তিনি কোনোভাবেই বাংলায় যে এনআরসি হতে দেবেন না, তা এদিনের বক্তব্য থেকে আরও একবার স্পষ্ট করে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায় বলে মনে করছে ওয়াকিবহাল মহল। তবে এদিন ভোটার তালিকায় নাম তোলার ব্যাপারে সকলকে সচেতন হওয়ার নির্দেশ দেন বাংলার মুখ্যমন্ত্রী। সব মিলিয়ে দক্ষিণ 24 পরগনার প্রশাসনিক সভা থেকে নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে কড়া বার্তা দেখা গেল মমতা বন্দ্যোপাধ্যায়কে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!