এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > নাগরিকত্ব সংশোধনী নিয়ে ফের হুমকি মন্তব্য, ফের বিতর্কে অনুব্রত

নাগরিকত্ব সংশোধনী নিয়ে ফের হুমকি মন্তব্য, ফের বিতর্কে অনুব্রত



 

নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে ইতিমধ্যেই বিজেপি বনাম তৃণমূলের মধ্যে তীব্র দ্বৈরথ শুরু হয়েছে। আর রাজ্যে এই আইন পাস হওয়ার পর তাতে রাষ্ট্রপতির স্বাক্ষর হয়ে গেলে সারা দেশজুড়ে তা প্রতিষ্ঠিত হয়। আর এই নাগরিকত্ব আইন প্রতিষ্ঠিত হওয়ার পরেই তার চরম বিরোধিতা করে সরব হতে শুরু করে তৃণমূল কংগ্রেস।

ইতিমধ্যেই উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গ, প্রায় সব জায়গাতেই এনআরসি বিরোধী মিছিল করেছে মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেই মিছিল থেকেই গোটা তৃণমূল দলকে রাস্তায় নামার নির্দেশ দিয়েছেন তিনি। স্লোগান তুলেছেন এনআরসি বিরোধী। আর এই পরিস্থিতিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুগত সৈনিক বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল নাগরিকত্ব সংশোধনী বিরুদ্ধে তীব্র হুংকার ছাড়লেন।

সূত্রের খবর, রবিবার রামপুরহাট 1 ব্লক এবং শহর তৃণমূলের ডাকে রামপুরহাট হাইস্কুল ময়দানে একটি সভার আয়োজন করা হয়। যেখানে উপস্থিত হন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। আর সেই সভায় বক্তব্য রাখতে গিয়ে নাগরিকত্ব সংশোধনীর বিরুদ্ধে বিজেপিকে কড়া ভাষায় আক্রমণ করেন তিনি।


দেশে যে কোনো দিন ব্যান হয়ে যেতে পারে হোয়াটস্যাপ। তাই এখন থেকে আমরা শুধুমাত্র টেলিগ্রাম ও সিগন্যাল অ্যাপে। প্রিয় বন্ধু মিডিয়ার নিউজ নিয়মিতভাবে পেতে যোগ দিন –

টেলিগ্রাম গ্রূপটাচ করুন এখানে

সিগন্যাল গ্রূপটাচ করুন এখানে



আপনার মতামত জানান -

জানা যায়, এদিনের এই সভা থেকে অনলাইনে এনআরসির জন্য আবেদন পত্র নিয়ে ক্ষোভ প্রকাশ করেন অনুব্রত মণ্ডল। তিনি বলেন, “অনলাইনে এনআরসির আবেদন করার ব্যবস্থা হলে সাইবার ক্যাফে, কম্পিউটার ভেঙে যে এই কাজ করানোর চেষ্টা করবে, তার মাথার চুল কামিয়ে দেবে মানুষ।”

শুধু তাই নয়, যে ব্যক্তি এনআরসির তালিকায় নাম তোলার জন্য মানুষের বাড়ি যাবে, সেই ব্যক্তিকে ঢেলিয়ে বাড়ি থেকে তাড়ানোর নির্দেশ দেন অনুব্রত মণ্ডল। বিশেষজ্ঞদের একাংশ বলছেন, ইতিমধ্যেই নাগরিকত্ব সংশোধনী আইনে রাষ্ট্রপতির সই হয়ে গেছে। ফলে সারাদেশে তা এখন প্রতিষ্ঠিত একটি আইন। কিন্তু এই আইনকে যেভাবে অমান্য করার কথা বলছেন তৃণমূলের নেতা, তাতে দেশের সংবিধানের প্রতি তাদের অনাস্থার দিকটিই প্রকাশিত হচ্ছে বলে দাবি রাজনৈতিক পর্যবেক্ষকদের।

এদিকে এদিনের এই সভা থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে “মাথামোটা ও অপদার্থ” বলে কটাক্ষ করেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি। সব মিলিয়ে নেত্রীর দেখানো পথে হেঁটে নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করে বিজেপির উদ্দেশ্যে কড়া হুঁশিয়ারি দিলেন অনুব্রত মণ্ডল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!