এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > নন্দীগ্রামে অমিত শাহকে বড় চ্যালেঞ্জ মমতার, জিতলে স্বরাষ্ট্রমন্ত্রী করে দেওয়ার ঘোষণা!

নন্দীগ্রামে অমিত শাহকে বড় চ্যালেঞ্জ মমতার, জিতলে স্বরাষ্ট্রমন্ত্রী করে দেওয়ার ঘোষণা!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – নির্বাচনের সময় যত এগিয়ে আসছে, ততই খেলা যেন জমতে শুরু করেছে। বেশ কিছুদিন আগে অমিত শাহের হাত ধরে তৃণমূল কংগ্রেসের হেভিওয়েট শীর্ষ নেতা তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী শুভেন্দু অধিকারী যোগদান করেছিলেন ভারতীয় জনতা পার্টিতে। আর তারপরই সেই শুভেন্দু অধিকারীর খাসতালুক নন্দীগ্রামে গিয়ে আগামী বিধানসভা নির্বাচনে তিনি এখানে দাঁড়াবেন বলে জানিয়ে দিয়েছিলেন তৃণমূল নেত্রী তথা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর তারপর থেকেই তৈরি হয়েছিল রাজনৈতিক জল্পনা।

মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূলের পক্ষ থেকে দাঁড়ালে, বিজেপির পক্ষ থেকে এখানে কি শুভেন্দু অধিকারী দাঁড়াবেন, তা নিয়ে নানা মহলে প্রশ্ন অব্যাহত। আর এই পরিস্থিতিতে এবার নন্দীগ্রাম নিয়ে বিজেপিকে চাপে রেখে স্বয়ং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চ্যালেঞ্জ ছুড়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। যেখানে অমিত শাহ নন্দীগ্রামে দাঁড়িয়ে যদি জিততে পারে, তাহলে তাকে বাংলার স্বরাষ্ট্রমন্ত্রী করে দেওয়া হবে বলে জানিয়ে দিলেন তৃণমূল নেত্রী। স্বাভাবিকভাবেই তার এই ওপেন চ্যালেঞ্জকে কেন্দ্র করে এখন রীতিমত সরগরম হয়ে উঠেছে রাজ্য রাজনীতি।

প্রসঙ্গত উল্লেখ্য, ইতিমধ্যেই মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রামে দাঁড়ানোর পর তাকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন শুভেন্দু অধিকারী। মমতা বন্দ্যোপাধ্যায়কে হাফ লক্ষ ভোটে হারানো হবে বলে জানিয়ে দিয়েছেন তিনি। আর এবার কোচবিহারে এসে সেই নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের দাঁড়ানো নিয়ে তাকে কড়া ভাষায় আক্রমণ করেন বিজেপি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। যেখানে তিনি বলেন, “দিদি ভয় পেয়েছেন। তাই নিরাপদ আসন খুঁজছেন। একটা আসনে দাঁড়ানোর সাহস হচ্ছে না তার।”

আর এবার সেই অমিত শাহকে কড়া ভাষায় এর জবাব দিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন তিনি বলেন, “আপনি নন্দীগ্রামের লড়াই করুন। জিতে গেলে বাংলার স্বরাষ্ট্রমন্ত্রী করে দেব।” অর্থাৎ আত্মবিশ্বাসী মমতা বন্দ্যোপাধ্যায় একথা বলে বিজেপির হেভিওয়েট শীর্ষ নেতাকে কার্যত চ্যালেঞ্জের মুখে ফেলে দিলেন। তিনি বুঝিয়ে দেওয়ার চেষ্টা করলেন, বিজেপি কোনোমতেই বাংলা দখল করতে পারবে না। আর তাই রীতিমত ওপেন চ্যালেঞ্জ করে ভোটের আগে রাজনৈতিক পারদকে ক্রমশ বাড়িয়ে দিলেন তৃণমূল নেত্রী বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

একাংশ বলছেন, তৃণমূলের কাছে এবার প্রেস্টিজ ফাইট নন্দীগ্রাম আসন। কেননা এখানে এতদিন তাদের বিধায়ক ছিলেন। এছাড়াও নন্দীগ্রাম তৃণমূলের শক্ত ঘাঁটি বলে পরিচিত। তবে সেই নন্দীগ্রামের প্রাক্তন বিধায়ক শুভেন্দু অধিকারী এখন ভারতীয় জনতা পার্টিতে যোগ দিয়েছেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের নন্দীগ্রামে দাঁড়ানোর ঘোষণা করার পরই তাকে হারানোর চ্যালেঞ্জ জানিয়ে দিয়েছেন সেই শুভেন্দুবাবু। আর এই পরিস্থিতিতে অমিত শাহ রাজ্যে এসে মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনে লড়া নিয়ে কটাক্ষ করার পরেই তাকে পাল্টা চ্যালেঞ্জ করলেন তৃণমূল নেত্রী।

এক্ষেত্রে মমতা বন্দ্যোপাধ্যায় অমিত শাহকে লড়ার আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী করে দেবেন বলে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করলেন, বাংলায় বিজেপি কোনমতেই জয়লাভ করতে পারবে না। আর তৃনমূল নেত্রীর এই মন্তব্যকে কেন্দ্র করে এখন যে যথেষ্ট উজ্জীবিত তার দলের কর্মী সমর্থকরা, তা বলার অপেক্ষা রাখে না। এখন মমতা বন্দ্যোপাধ্যায়ের এই ওপেন চ্যালেঞ্জ গ্রহণ করেন কিনা অমিত শাহ, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!