এখন পড়ছেন
হোম > জাতীয় > নীতীশকেও ভরসা করতে হচ্ছে বিজেপির উপর, চাপ বাড়ছে প্রাক্তন মুখমন্ত্রীর !

নীতীশকেও ভরসা করতে হচ্ছে বিজেপির উপর, চাপ বাড়ছে প্রাক্তন মুখমন্ত্রীর !



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – আজ ১০ ই নভেম্বর বিহারের নির্বাচনের গণনা ও ফলাফলের দিন। এখনো পর্যন্ত বিহারে অটুট রয়েছে ‘ব্র্যান্ড নীতীশ’। তবে আজ দুপুর পর্যন্ত যা ট্রেন্ড দেখা যাচ্ছে, তাতে এটা পরিষ্কার যে, বিহারে এনডিএ জোটে ছোট সরিক বিজেপি এবারে বড় সরিকে পরিণত হচ্ছে। অন্যদিকে নীতিশ কুমার বিজেপি থেকে অনেকটাই পিছিয়ে পড়েছেন। এনডিএ জোটে এবার জেডিইউ ছোট সরিক হতে চলেছে। এ কারনে এনডিএ জোট বিহারে ক্ষমতাসীন হলেও নীতিশ কুমার মুখ্যমন্ত্রী থাকতে পারবেন কিনা? সে প্রশ্ন উঠেছে। এক্ষেত্রে বিজেপির উপরেই নির্ভর করতে হবে নীতিশ কুমারকে। তিনি মুখ্যমন্ত্রী হবেন কিনা? তা বিজেপির ইচ্ছার উপরে নির্ভর করবে।

এ প্রসঙ্গে কেন্দ্রীয় বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয় জানালেন যে, প্রধানমন্ত্রীর ভাবমূর্তির উপর নির্ভর করে এই নির্বাচনে জয়লাভ করেছেন তাঁরা। আগামীকাল সন্ধ্যার মধ্যেই সরকার গঠন ও তার নেতৃত্ব নিয়ে তাঁরা সিদ্ধান্ত নিতে চলেছেন। সাংবাদিকরা তাঁকে প্রশ্ন করেছিলেন যে, বিজেপি নির্বাচনের আগে নীতিশ কুমারকে পুনরায় মুখ্যমন্ত্রী করার প্রতিশ্রুতি দিয়েছিল। বলা হয়েছিল এনডিএ জোট জয়লাভ করলে মুখ্যমন্ত্রী করা হবে নীতিশ কুমারকে। বিজেপি কি সেই প্রতিশ্রুতি রক্ষা করবে? তার উত্তরে কৈলাস বিজয়বর্গীয় জানালেন, বিজেপি তার প্রতিশ্রুতি পালন করবে।

অন্যদিকে বিধানসভা নির্বাচনে জেডিইউএর উল্লেখযোগ্য সাফল্য না আসার কারণ হিসেবে অনেকে মনে করছেন করোনা সংক্রমণ ও মহামারীকে। আবার লোক জনশক্তি পার্টির নেতা চিরাগ পাসোয়ানের বিদ্রোহও এর কারণ হিসেবে মনে করছেন। বারবার তাঁর বিক্ষোভ, বিদ্রোহ, অভিযোগ নীতীশ কুমারের জনপ্রিয় ফাটল ধরিয়েছে বলে বেশকিছু বিশ্লেষকরা মনে করছেন। অনেকে মনে করছেন, চিরাগের বিদ্রোহের পেছনে বিজেপির মদত ছিল। এনডিএ জোটে যাতে জেডিইউ দ্বিতীয় অবস্থানে চলে আসে তার জন্য চিরাগকে ব্যবহার করেছে বিজেপি, বলে অনেকের মতামত।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

আবার, বেশিরভাগ বুথ ফেরত সমীক্ষা মহাজোটকে সামনে এগিয়ে রেখেছিল। সমীক্ষার রিপোর্ট দেখে অনেকে মনে করেছিলেন যে, এবারের নির্বাচনে এনডিএ হারতে চলেছে, বিপুল ভোট নিয়ে সরকার গড়তে চলেছে মহাজোট। প্রথমদিকে এগিয়ে গিয়েছিল আরজেডি, কংগ্রেস, বামের মহাজোট। কিন্তু সকাল সাড়ে দশটার পর থেকেই কিন্তু এগিয়ে গেলো এনডিএ জোট। তবে, প্রতিষ্ঠান বিরোধিতা যে প্রভাব নীতিশ কুমারের ওপরে পড়েছে তা অস্বীকার করা যায় না। প্রতিষ্ঠান বিরোধিতায় সুবিধা পেয়েছে আরজেডি, কংগ্রেস।

অনেকে মনে করছেন আরজেডিকে এই গুরুত্বপূর্ণ স্থানে পৌঁছে দিতে পেরেছেন লালুপ্রসাদ যাদবের ছেলে তেজস্বী যাদব। কারণ, লালু প্রসাদ যাদব এখনও জেলে বন্দী অবস্থায় আছেন। তেজস্বী যাদের বয়স মাত্র ৩০ বছর। অবশ্য গতকাল ৩০ অতিক্রম করে ৩১ এ পড়লেন তেজস্বী যাদব। বিহারের একজন দাপুটে নেতা হতে চলেছেন তিনি। বিহারের বিজেপির অনেক নেতা মন্ত্রী থাকলেও, তাঁর সঙ্গে তাঁরা যেন এটে উঠতে পারছেন না।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!