এখন পড়ছেন
হোম > জাতীয় > এনডিএ ছাড়া নিয়ে দলীয় কর্মীদের বড়সড় সিদ্ধান্ত জানালেন নীতিশ কুমার

এনডিএ ছাড়া নিয়ে দলীয় কর্মীদের বড়সড় সিদ্ধান্ত জানালেন নীতিশ কুমার



বিগত বেশ কিছুদিন ধরে জাতীয় রাজনীতিতে আলোচনা এনডিএ ছেড়ে বেরিয়ে যেতে পারেন জেডিইউ নেতা ও বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। বিশেষ করে অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ও টিডিপি নেতা চন্দ্রবাবু নাইডু এনডিএ ছেড়ে বেরিয়ে যেতেই তাঁর মতোই নিজের রাজ্যের জন্য বিশেষ আর্থিক প্যাকেজের দাবি নিয়ে নীতিশ কুমার জোরালো সওয়াল করায় সেই জল্পনায় আরো গতি পায়। এরপরেই কংগ্রেসের তরফে নীতিশ কুমারকে বিহারের মহাজোটে ফিরে আসার আমন্ত্রণ জানানো হয়, কিন্তু বিহারের মহাজোটের আরেক নেতা তথা রাষ্ট্রীয় জনতা দলের শীর্ষনেতা তেজস্বী যাদব জানিয়ে দেন নীতিশ কুমারকে তিনি জোটে ফেরাতে উৎসুক নন, এমনকি এই নিয়ে প্রায় দিনই তিনি তোপ দেগে চলেছেন। অন্যদিকে গুঞ্জন ছড়ায় নীতিশ কুমার এনডিএ ছেড়ে বেরিয়ে এলে তাঁকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে বানারস থেকে জোটের প্রার্থী করা হতে পারে।

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

ফলে সবমিলিয়ে নীতিশ কুমারের এনডিএ ছাড়া যখন সময়ের অপেক্ষা বলে মনে হচ্ছিল, ঠিক তখনই গতকাল থেকে দিল্লিতে শুরু হওয়া দুইদিনের দলীয় বৈঠকে কর্মীদের নীতিশ কুমার জানিয়ে দিলেন আপাতত এনডিএ ছাড়ার কোনো প্রশ্নই নেই। তার থেকেও বড় কথা, আগামী ১২ জুলাই পাটনা সফরের কথা বিজেপি সর্বভারতীয় সভাপতি অমিত শাহের তখন তিনি পাটনাতেই অমিত শাহের সঙ্গে বৈঠক করে আগামী লোকসভার আসন-বন্টন নিয়ে আলোচনা করবেন। ফলে একদিকে যখন বিহারের বিজেপির নেতারা নীতিশ কুমারের বিরুদ্ধে তোপ দেগে ও অন্যদিকে কংগ্রেস ও আঞ্চলিক দলগুলি নীতিশ কুমারের দলকে তাঁদের জোটে শামিল হতে আমন্ত্রণ জানিয়ে জল্পনা তীব্র করছিলেন, তখন গতকালের ঘোষণার পর কার্যত নীতিশ কুমার সব সম্ভাবনায় জল ঢেলে দিলেন। আসন্ন লোকসভা নির্বাচনে লালু-নীতিশ জুটি ম্যাজিক নয় বরং মোদী-নীতিশ জুটির চমক দেখতে পাবেন বিহারবাসী।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!