এখন পড়ছেন
হোম > জাতীয় > এবার কি বিজেপির সঙ্গে দূরত্ব বাড়ছে নীতীশ কুমারের? নয়া পদক্ষেপে বাড়ল জল্পনা!

এবার কি বিজেপির সঙ্গে দূরত্ব বাড়ছে নীতীশ কুমারের? নয়া পদক্ষেপে বাড়ল জল্পনা!



বিজেপি বিরোধী রাজ্যগুলো এনআরসি নিয়ে তাদের মতামত জানিয়ে বেশকিছু রাজ্য এনআরসি বিরোধী প্রস্তাব বিধানসভায় পাস করে দিয়েছে। কিন্তু বিহারের শাসক দল তথা মুখ্যমন্ত্রী নীতীশ কুমার সেই ব্যাপারে এতদিন কোনো পদক্ষেপ নেননি। অনেকে মনে করেছিলেন, নিতিশ কুমার এই ব্যাপারে কোনো পদক্ষেপ নেবেন না।

কেননা তার দলের সঙ্গে জোট করেই বিহারে সরকার রয়েছে বিজেপিরও। তাই আগামী দিনে বিহারের বিধানসভা নির্বাচনের আগে তেমন কোনো পদক্ষেপ না নিয়ে বিজেপির সঙ্গে সখ্যতা বজায় রাখবেন তিনি। কিন্তু এবার বিহার বিধানসভায় এনআরসির রদের প্রস্তাব পাস করে কার্যত অমিত শাহ এবং নরেন্দ্র মোদির সঙ্গে সংঘাতে গেলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার।

 


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

 

সূত্রের খবর, মঙ্গলবার বিহার বিধানসভায় এনআরসি বাস্তবায়ন না করার জন্য একটি প্রস্তাব পাস হয়েছে। এদিন এই প্রস্তাব পাস করে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার বলেন, “বিহার সরকার এনপিআরের ফর্ম থেকে বিতর্কিত ধারা বাদ দেওয়ার জন্য কেন্দ্রকে চিঠি দিয়েছে। আমি নিজেই আমার মায়ের জন্মের তারিখ জানি না। কোন মুখে অন্যের কাছে সেই নথি চাইব। এনআরসি কার্যকর করা উচিত হবে না, উচিতও নয়। দেশে বর্ণভিত্তিক আদমশুমারি করা উচিত, এটা আমাদের দাবি।”

সব মিলিয়ে এবার বিধানসভা নির্বাচনের আগে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারও যেভাবে এনআরসি রদের প্রস্তাব বিধানসভায় নিয়ে এলেন, তাতে মোদী-শাহের অস্বস্তি কতটা বাড়ে, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!