এখন পড়ছেন
হোম > জাতীয় > মুখ্যমন্ত্রীর সঙ্গে দূরত্ব বাড়লেও বড় দায়িত্ব পেলেন প্রশান্ত কিশোর, জেনে নিন বিস্তারিত!

মুখ্যমন্ত্রীর সঙ্গে দূরত্ব বাড়লেও বড় দায়িত্ব পেলেন প্রশান্ত কিশোর, জেনে নিন বিস্তারিত!



ভারতবর্ষের বিশিষ্ট নির্বাচনী রণনীতিকারের মধ্যে বর্তমানে তার নামটি একদম শীর্ষস্থানেই রয়েছে। ভারতবর্ষের রাজনীতিতে যেমন তিনি অত্যন্ত গুরুত্বপূর্ণ, ঠিক তেমনই সঠিক পথ বাতলে দিয়ে রাজনৈতিক দলগুলোকে সাফল্য পাওয়ানোর দিক থেকেও তার তুলনা নেই। বিগত দিনে বিজেপির নরেন্দ্র মোদী থেকে শুরু করে অনেক রাজনীতিবিদকে সাফল্যের চূড়ান্ত শিখরে পৌঁছে দিয়েছেন তিনি। এমনকি বিহারের শাসক দল তথা বিজেপির মিত্রশক্তি জেডিইউয়ের সহ-সভাপতির দায়িত্ব সামলাতেও দেখা গিয়েছিল তাকে।

কিন্তু সম্প্রতি দলের সঙ্গে একাধিক মতানৈক্যে নিতিশ কুমারের পক্ষ থেকে সেই নির্বাচনী রননীতিকার প্রশান্ত কিশোরকে জেডিইউ থেকে বহিষ্কার করে দেওয়া হয়। যার পর থেকেই নানা মহলে জল্পনা শুরু হয় যে, এবার প্রশান্ত কিশোরের পরবর্তী রাজনৈতিক ভবিষ্যৎ কি হবে! তিনি কোন দলে নাম লেখাবেন! তবে কোনো দলে নাম না লেখালেও, তার জনপ্রিয়তা যে বাড়ছে, তা প্রমাণিত হয়ে গেল। এবার জেডিইউ থেকে বিতাড়িত হয়ে তামিলনাডুর শাসকদল ডিএমকের ভোট কৌশলী হিসেবে কাজ করার দায়িত্ব পেলেন প্রশান্ত কিশোর।

বস্তুত, 2019 সালের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূল কংগ্রেস বিজেপির কাছে অনেকটাই কোণঠাসা হওয়ার পর, মমতা বন্দ্যোপাধ্যায়ের তরফে ডাক এসেছিল সেই প্রশান্ত কিশোরের। যার পর থেকেই তৃণমূল কংগ্রেসের রণনীতি কার হিসেবে নিজের কাজ শুরু করে সদ্য সমাপ্ত রাজ্যের বিধানসভা উপনির্বাচনে তৃণমূলকে সাফল্য দেখিয়েছেন সেই প্রশান্ত কিশোর।


দেশে যে কোনো দিন ব্যান হয়ে যেতে পারে হোয়াটস্যাপ। তাই এখন থেকে আমরা শুধুমাত্র টেলিগ্রাম ও সিগন্যাল অ্যাপে। প্রিয় বন্ধু মিডিয়ার নিউজ নিয়মিতভাবে পেতে যোগ দিন –

টেলিগ্রাম গ্রূপটাচ করুন এখানে

সিগন্যাল গ্রূপটাচ করুন এখানে



আপনার মতামত জানান -

এমনকি আগামী পৌরসভা নির্বাচন এবং বিধানসভায় যাতে তৃণমূলকে সাফল্য পাইয়ে দেওয়া যায়, তার জন্য তিনি এবং তার টিম চূড়ান্ত মাত্রায় কাজ করছে। আর এই পরিস্থিতিতে নিতিশ কুমার তাকে দল থেকে বের করে দেওয়ার পর, প্রশান্ত কিশোর কি করবেন! তা নিয়ে নানা মহলে জল্পনা সৃষ্টি হয়েছিল। তবে তিনি যে বসে থাকছেন না, তা ডিএমকের পক্ষ থেকে তার ডাক আসাতেই প্রমাণ হয়ে গেল বলে মত রাজনৈতিক মহলের। সূত্রের খবর, ইতিমধ্যেই ডিএমকে প্রধান এম কে স্ট্যালিনের সঙ্গে বৈঠক করে দলের রণকৌশলের দায়িত্ব গ্রহণ করেছেন প্রশান্ত কিশোর।

ফলে একদিকে পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূল কংগ্রেস আর অন্যদিকে তামিলনাড়ুর ডিএমকের দায়িত্ব নিয়ে দুই দলকে কতটা সাফল্য দেখাতে পারেন প্রশান্ত কিশোর! এখন তা নিয়েই নানা মহলে তৈরি হয়েছে গুঞ্জন। বিশেষজ্ঞদের মতে, আগামী 2021 এ পশ্চিমবঙ্গে যেমন বিধানসভা নির্বাচন রয়েছে, ঠিক তেমনই তামিলনাড়ুতেও বিধানসভা নির্বাচন রয়েছে। তাই এই দুই রাজ্যে দায়িত্ব নেওয়া দুই দলকে ক্ষমতায় বসিয়ে দিলেই প্রশান্ত কিশোর যে সাফল্য পাবেন, সেই ব্যাপারে নিশ্চিত প্রায় প্রত্যেকেই। তবে একসাথে দুই রাজ্যের দুই রাজনৈতিক দলকে নির্বাচনে সাফল্য পাইয়ে দিতে তিনি কতটা সক্ষম হন! এখন সেদিকেই নজর থাকবে রাজনৈতিক বিশেষজ্ঞদের।

আপনার মতামত জানান -

Top
Facebook Friends
error: Content is protected !!