এখন পড়ছেন
হোম > রাজ্য > নীতিশ কুমার কি বিজেপি ও কংগ্রেস দু-নৌকায় পা দিয়ে চলছেন? বাড়ছে জল্পনা

নীতিশ কুমার কি বিজেপি ও কংগ্রেস দু-নৌকায় পা দিয়ে চলছেন? বাড়ছে জল্পনা



দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে বিহারের মুখ্যমন্ত্রী তথা জেডিইউ সুপ্রিমো নীতীশ কুমারের অবস্থান ঘিরে তৈরী হয়েছে চরম ধোঁয়াশা ।  এনডিএ জোট শরিক নীতীশ কুমার একদিকে যেমন জোট সদস্য পদ থেকে দলের প্রত্যাহার করতে রাজী নয় একই ভাবে বিজেপির সাথে আসন সমঝোতার ক্ষেত্রেও স্থিতি আসছেনা। এইসব কারণেই মূলত দিল্লীতে গিয়ে দলীয় বৈঠকে উপস্থিতি সত্ব্বেও প্রধানমন্ত্রী কিংবা বিজেপি দলের সর্ব ভারতীয় সভাপতি কারোর সাথেই সাক্ষাৎ করলেন না। বিজেপির নাম না করেই এদিন নীতিশ কুমার তাঁর প্রতিক্রিয়া জানিয়ে বললেন, সাম্প্রদায়িকতার বিরোধিতায় কোনও আপস করবেন না।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

গত লোকসভা নির্বাচন অর্থাৎ ২০১৪ সালে রাজনৈতিক টালমাটাল অবস্থাতেও জেডিইউ বিহারে ১৭ টি আসনে জয়লাভ করে সেকথা স্মরণ করিয়ে দিয়ে কার্যত সচেতন করে দিয়েই তিনি বললেন , ”আমাদের যে মুছতে চেষ্টা করবে, সে নিজেও মুছে যাবে।” একই সাথে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর উদ্দেশ্যে তাঁর বক্তব্য,  ”দুর্নীতিগ্রস্ত আরজেডি-কে নিয়ে মত খোলসা করুন, তবেই কথা হবে।” আসলে এখন ও নিজের রাজনৈতিক অবস্থান সম্পর্কে প্রকাশ্যে তিনি যেহেতু বিবৃতি দেননি তাই তাঁর আগামী দিনে অবস্থানকে ঘিরে স্বভাবতই সংশয় তৈরী হয়েছে। রাজনৈতিক মহলের মতে বিজেপি দলের সাথে আপোষ না করা গেলে সেক্ষেত্রে কংগ্রেস দলের সাথে জোটে জেডিইউ এর থাকার সম্ভবনাও প্রায় নিশ্চিত করে রেখেছেন তিনি। তবে নীতীশ কুমারের সাথে আসন সংক্রান্ত সমস্যার জট আলোচনার মাধ্যমেই মিটবে বলে গেরুয়া শিবির মনে করেন। যদিও বিজেপি দলের এক নেতার বক্তব্য অনুসারে একটি সত্যতা উঠে এলো। তিনি বললেন, ”নীতীশের কোথাও যাওয়ার নেই। কংগ্রেস আরজেডি-কে ছাড়বে না। আবার রাহুল নীতীশকে চাইলেও তেজস্বী যাদবরা তাঁকে ইউপিএ-তে না নেওয়ার ব্যাপারে অনড়। ফলে নীতীশকে এখন বিজেপির সঙ্গেই রফা করতে হবে। অমিত শাহের সঙ্গে এই সপ্তাহের বৈঠকেই আসন সমঝোতার বিষয়টি চূড়ান্ত হবে।”

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!