এখন পড়ছেন
হোম > অন্যান্য > নিশ্চিন্তে ইন্টারনেট ব্যবহার করার দিন শেষ, মোবাইল গ্রাহকদের জন্য দুঃসংবাদ আনল এয়ারটেল

নিশ্চিন্তে ইন্টারনেট ব্যবহার করার দিন শেষ, মোবাইল গ্রাহকদের জন্য দুঃসংবাদ আনল এয়ারটেল



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – লকডাউনের শুরু থেকেই দেশজুড়ে সাময়িকভাবে অফিস কাছারি, স্কুল-কলেজ বন্ধ হয়ে যায়। কিন্তু কিছুদিন পর থেকেই জরুরী ভিত্তিতে এই সব প্রতিষ্ঠান চালু করতে সাহায্য নিতে হয় ইন্টারনেটের। অফিস কাছারির ক্ষেত্রে শুরু হয় work-from-home পরিষেবা। এবং স্কুল-কলেজের ক্ষেত্রে শুরু হয় অনলাইন ক্লাস। যারা একনাগারে বাড়িতে থাকছেন, অনেকেই নির্ভরশীল হয়ে পড়েন ইন্টারনেটের ওপর। সেই সময় অবশ্য মোবাইল নেটওয়ার্ক সংস্থাগুলি প্রচুর সস্তায় ইন্টারনেট পরিষেবা দেওয়া শুরু করে। যা এখনো পর্যন্ত চলছে।

কিন্তু এবার কিছুটা রাশ টানার চেষ্টায় মোবাইল সংস্থাগুলি। সূত্রের খবর, আর কিছুদিনের মধ্যেই ব্যাপক হারে বাড়তে চলেছে ইন্টারনেট পরিষেবার খরচ। এ প্রসঙ্গে ভারতী এয়ারটেলের চেয়ারম্যান সুনীল মিত্তল ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন, এভাবে সস্তায় ইন্টারনেট পরিষেবা দিলে দেশের টেলিকম সংস্থাগুলি আর কিছুদিনের মধ্যেই মুখ থুবড়ে পড়তে চলেছে। সে জায়গা থেকে বাঁচতেই এবার ইন্টারনেট ডেটা প্ল্যানের দাম বাড়ানো হবে আরও জানিয়েছেন। বর্তমানে 16 জিবি ডেটা ব্যবহার করতে গেলে খরচ করতে হয় মাত্র 160 টাকা।

কিন্তু আগামী দিনে এত কম টাকায় এত পরিমান ডেটা দিলে টেলিকম সংস্থাগুলি ব্যাপক ক্ষতির সম্মুখীন পাবে বলে সুনীল মিত্তল দাবি করেন। অন্যদিকে জানা গেছে, টেলিকম সংস্থার ক্ষেত্রে সবথেকে গুরুত্বপূর্ণ বিষয় হলো গ্রাহক কিছু তাঁদের ঘরে কত পরিমাণ টাকা আয় হচ্ছে! গত বছরের ডিসেম্বরে ডেটা চার্জ এবং ফোন কলের চার্জ বাড়িয়ে দিয়েছিল এয়ারটেল। এর ফলে কিন্তু সংস্থার গ্রাহক প্রতি আয়ও বেড়েছিল। যদিও তাতে বিশেষ সন্তুষ্ট নন এয়ারটেলের চেয়ারম্যান সুনীল মিত্তল। তাই তিনি এবার ইন্টারনেট খরচ বাড়াবার দিকেই ইঙ্গিত দিয়েছেন।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

এবং তাতে আগামী ছয় মাসের মধ্যে এয়ারটেলের অ্যাভারেজ রেভিনিউ পার ইউজার 200 টাকা ছাড়িয়ে যাবে বলে আশা প্রকাশ করেছেন তিনি। যদিও সুনীল মিত্তলের বক্তব্য, পার ইউজার 300 টাকা আয় হওয়া প্রয়োজন। যদিও গ্রাহকরা কতটা অসুবিধার মুখে পড়বেন এই সিদ্ধান্তের ফলে তা নিয়েও উঠেছে প্রশ্ন। গত বছর ডিসেম্বরে এয়ারটেল এবং অন্যান্য টেলিকম সংস্থা, যথা- ভোডাফোন, আইডিয়া এবং বিএসএনএলও তাঁদের বিভিন্ন প্ল্যানের দাম বাড়িয়ে দিয়েছিল।

তবে আগামী দিনে যদি এয়ারটেল আবারও মোবাইল প্ল্যানের দাম বাড়ায়, তাহলে বাকি সংস্থাগুলি কি করতে চলেছে এবার সেদিকে নজর রয়েছে সবার। অন্যদিকে বিশেষজ্ঞদের মতে, লকডাউনের কারণে আর্থিক দিক থেকে প্রত্যেকেই বেকায়দায় পড়েছেন দেশে। এই অবস্থায় যদি মোবাইল নেটওয়ার্ক সংস্থাগুলি তাঁদের পরিষেবার চার্জ বাড়িয়ে দেয় ব্যাপকহারে, তাহলে সাধারণ মানুষের ওপর প্রবল ভাবে চাপ দেওয়া ছাড়া অন্য কিছুই হবে না। সেক্ষেত্রে সাধারণ মানুষ এয়ারটেলের সঙ্গে থাকবেন, নাকি এবার এয়ারটেলের গ্রাহক সংখ্যা কমবে, সেদিকে এখন নজর অন্যান্য টেলিকম সংস্থাগুলির।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!