এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > নির্বাচনী সভায় 18 বছরের উর্ধ্বে সকলকে বিনামূল্যে টিকা দেওয়ার ঘোষণা মমতার, বড়সড় মাস্টারস্ট্রোক!

নির্বাচনী সভায় 18 বছরের উর্ধ্বে সকলকে বিনামূল্যে টিকা দেওয়ার ঘোষণা মমতার, বড়সড় মাস্টারস্ট্রোক!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – করোনা ভাইরাসের ভ্যাকসিন বরাদ্দ করা নিয়ে কেন্দ্রীয় সরকারকে বারবার কড়া আক্রমণ করতে শুরু করেছেন তৃণমূল নেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নির্বাচনের নানা ইস্যুর পাশাপাশি এই ইস্যুকে সবথেকে বেশি বড় করে দেখতে শুরু করেছে রাজনৈতিক বিশেষজ্ঞরা। বাংলায় যখন নির্বাচন চলছে, তখন অন্যান্য রাজ্যের পাশাপাশি এই রাজ্যে ভয়াবহ আকার ধারণ করেছে এই ভাইরাস। দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে ভারতবর্ষে।
 আর এই পরিস্থিতিতে বিনামূল্যে কেন আগে থেকেই সকলকে ভ্যাকসিন দেওয়া হল না, তা নিয়ে প্রশ্ন তুলে কেন্দ্রীয় সরকারকে প্রশ্নের মুখে দাঁড় করিয়ে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর এবার তপনের নির্বাচনী সভা থেকে 18 বছরের উর্ধ্বে যারা টিকা চাইবে, তারা সম্পূর্ণ বিনামূল্যে সেই টিকা পাবে বলে বড়সড় ঘোষণা করলেন বাংলার মুখ্যমন্ত্রী।
স্বাভাবিক ভাবেই মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী প্রচারের মধ্যে এই ঘোষণাকে কার্যত মাস্টার স্ট্রোক হিসেবেই দেখতে শুরু করেছে রাজনৈতিক বিশেষজ্ঞরা। সূত্রের খবর, আজ তৃণমূল প্রার্থীর সমর্থনে তপনে একটি নির্বাচনী জনসভা করেন তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়‌। আর সেখানেই দেশে হু হু করে করোনা ভাইরাস বৃদ্ধি নিয়ে কেন্দ্রীয় সরকারকে কড়া ভাষায় আক্রমণ করেন তিনি। আর তারপরেই কার্যত কেন্দ্রীয় সরকারকে চাপে ফেলে দিয়ে সম্পূর্ণ বিনা পয়সায় 18 বছরের উর্ধ্বে সকলকে করোনা টিকা দেওয়ার কথা জানিয়ে দেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -
তৃণমূল নেত্রী বলেন, “ভোট মিটে যাওয়ার পর রাজ্যবাসীকে সম্পূর্ণ বিনামূল্যে ভ্যাকসিন দেওয়া হবে। 18 বছরের উর্ধ্বে যে টিকা চাইবে, সেই পাবে সম্পূর্ণ বিনা পয়সায়।” ‌অর্থাৎ তৃণমূল নেত্রী একথা বলে কার্যত ভোটের ময়দানে বিজেপিকে অনেকটাই চাপের মুখে ফেলে দিলেন। এক্ষেত্রে ভারতীয় জনতা পার্টির পরিচালিত কেন্দ্রীয় সরকার যখন করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রদান নিয়ে কিছুটা হলেও চাপে রয়েছে, ঠিক তখনই ক্ষমতায় এলে সকলকে বিনে পয়সায় ভ্যাকসিন দেওয়ার কথা জানিয়ে দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপি সরকারকে চাপের মুখে ফেলে দিলেন বলেই দাবি করছেন বিশেষজ্ঞরা।

একাংশ বলছেন, ভ্যাকসিন বিনামূল্যে দেওয়ার কথা ঘোষণা করে মমতা বন্দ্যোপাধ্যায় ভোটের মরশুমে গুঞ্জন বাড়িয়ে দিলেন। এক্ষেত্রে বারবার কেন্দ্রীয় সরকারের সঙ্গে তার বিবাদ সামনে এসেছে। কিন্তু এবার সরাসরি এই ব্যাপারে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে মানুষের মন জয়ের চেষ্টা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। যে ঘটনার পরিপ্রেক্ষিতে বিরোধীরা পাল্টা প্রশ্ন তুলে দিতে পারে বিরোধীরা। সব মিলিয়ে গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!