এখন পড়ছেন
হোম > রাজনীতি > কংগ্রেস > নির্বাচনের সময় কি করছিলেন রাহুল, ফাঁস নয়া তথ্য, জেনে নিন

নির্বাচনের সময় কি করছিলেন রাহুল, ফাঁস নয়া তথ্য, জেনে নিন



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – বিহারের এবারের বিধানসভা নির্বাচনে জয় লাভ করে ক্ষমতা দখল করতে চলেছে মহাজোট, এমন আভাস দিয়েছিল বিভিন্ন সংস্থার বুথ ফেরত সমীক্ষার রিপোর্ট। যদিও শেষ পর্যন্ত তা মেলেনি। তবে বিহারের বিধানসভা নির্বাচনে তীব্র লড়াই করেছিল মহাজোট। মহাজোটের মধ্যে বৃহত্তম, তথা বিহারে একক বৃহত্তম দল হিসেবে এক নম্বর স্থানে উঠে এসেছে তেজস্বী যাদবের নেতৃত্বাধীন রাষ্ট্রীয় জনতা দল। তীব্র লড়াই করেও কেন হারতে হলো মহাজোটকে? এজন্য অনেকে আঙুল তুলেছেন মহাজোটের অন্যতম শরিক কংগ্রেসের প্রতি।

অনেকেই অভিযোগ করেছেন যে, আরজেডি ভালো ফল করেছে, বামও যথেষ্ট ভালো ফল করেছে। কিন্তু কংগ্রেস যদি কিছুটা ভালো ফল করতো তাহলে হয়তো নির্বাচনের ছবিটা বদলাতে পারতো। নির্বাচনে পরাজয়ের জন্য কংগ্রেস দল তথা কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে সরাসরি অভিযুক্ত করলেন আরজেডি নেতা শিবানন্দ তিওয়ারি। আরজেডির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে যে, এবারের বিহারের বিধানসভা নির্বাচনে সম্পূর্ণ প্রস্তুতি নিয়ে মাঠে নামেনি কংগ্রেস।

সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া সাক্ষাৎকারে আরজেডি নেতা শিবানন্দ তিওয়ারি জানালেন যে, কংগ্রেস এবারে মহাজোটের পায়ের শেকলে পরিণত হয়েছিল। তিনি অভিযোগ করেছেন যে, ৭০ টি আসনে কংগ্রেস প্রার্থী দিয়েছিল, কিন্তু ৭০ টি জনসভাও তারা করেনি। রাহুল গান্ধী সম্পর্কে তিনি অভিযোগ করেছেন যে, রাহুল গান্ধী মাত্র তিন দিনের জন্য এসেছিলেন বিহারে, আসেননি প্রিয়াঙ্কা। বিহারের মানুষের সঙ্গে একেবারেই যারা পরিচিত নন, তারাই বিহারের ভোটের প্রচারে এসেছিলেন। যার ফল ভুগতে হয়েছে। তিনি অভিযোগ করেছেন যে, শুধুমাত্র বিহারের ক্ষেত্রেই যে এমন ঘটছে তা নয়, অন্যান্য রাজ্যতেও কংগ্রেস এটাই করছে।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

তিনি অভিযোগ করেছেন যে, কংগ্রেস সবসময় বেশি আসনে প্রার্থী দেবার দিকেই জোর দেয়, কিন্তু প্রার্থীদের জেতানোর বিষয় নিয়ে, তারা কিছুই ভাবে না। কিন্তু এই বিষয় নিয়ে চিন্তা করা উচিত। বিহারের বিধানসভা নির্বাচনে পরাজয়ের জন্য কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধীকে দায়ী করেছেন আরজেডি নেতা শিবানন্দ। তিনি অভিযোগ করেছেন যে, বিহারে যখন জোরকদমে নির্বাচন প্রচার চলছিল, সেসময় রাহুল গান্ধী সিমলাতে বসে পিকনিক করছিলেন। এভাবে চলতে পারে না।

তিনি অভিযোগ করেছেন যে, কংগ্রেস দল যেভাবে চলছে তাতে, বিজেপিকে সুবিধা করে দিচ্ছে তারা। প্রসঙ্গত বিহারে ভোটের প্রচারের সময় অকস্মাৎ সিমলায় প্রিয়াঙ্কা গান্ধীর রিসোর্টে ছুটি কাটাতে গিয়েছিলেন রাহুল গান্ধী। ভোটের প্রচার বাদ দিয়েই তিনি ছুটি কাটাতে চলে গিয়েছিলেন, যা নিয়ে ওঠে তীব্র বিতর্ক। তবে, এমন ধরনের কান্ড ইতিপূর্বে তিনি বহুবার করেছেন। গুরুত্বপূর্ণ সময়েই হঠাৎ ছুটি নেওয়ার তাঁর বিশেষ অভ্যাস আছে। প্রসঙ্গত বিহারের বিধানসভা নির্বাচনে ৭০ টি আসনে প্রার্থী দিয়ে মাত্র ১৯ টি জয়লাভ করেছে কংগ্রেস। সে তুলনায় মোট ২৯ টি আসনে প্রার্থী দিয়ে ১৬ টি আসনে জয়লাভ করেছে বামেরা।

আর এসব কারণেই কংগ্রেসের বিরুদ্ধে ক্ষুব্ধ হয়েছে আরজেডি নেতা। তবে মহাজোটের হারের কারণে কারণ হিসেবে কংগ্রেস জানিয়েছে যে, আসন বণ্টনের দেরি হওয়ার কারণে বিহারে মহাজোট জয়লাভ করতে পারেনি। গতকাল রবিবার কংগ্রেস নেতা তারিক আনোয়ার এ প্রসঙ্গে জানালেন যে, এই হার থেকে শিক্ষা নেওয়ার প্রয়োজন আছে জোটের। জোটের মধ্যে থেকে কিভাবে নির্বাচনে লড়াই করা উচিত, সেটা নিয়ে ভেবে দেখতে হবে কংগ্রেসের। তবে তাঁর দাবি, হারের জন্য কংগ্রেসের কেন্দ্রীয় নেতৃত্ব কোন ভাবে দায়ী নয়। তাঁরা নিজেদের কাজ করেছেন। এমনভাবে অভিযোগ করলে তা জোটের জন্য কখনোই ভালো হয় না।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!