এখন পড়ছেন
হোম > অন্যান্য > নির্বাচনের প্রাক্কালে বিশেষ নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ রাজ্যের পাবলিক সার্ভিস কমিশনের

নির্বাচনের প্রাক্কালে বিশেষ নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ রাজ্যের পাবলিক সার্ভিস কমিশনের



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – করোনা সংক্রমনের কারণে গত বছর জীবিকা হারিয়েছেন অনেক মানুষ। অনেকের দীর্ঘদিনের পুরনো ব্যবসায় ঘাটতি পরেছে। কাজ হারিয়ে বিপদে পড়েছেন বহু মানুষ। এই পরিস্থিতিতে আগামী বিধানসভা নির্বাচনের প্রাক্কালে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের পক্ষ থেকে একটি নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হলো।

পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের পক্ষ থেকে রাজ্যের প্রাণী সম্পদ বিকাশ দপ্তরে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। জানানো হয়েছে বাংলা ভাষা পড়তে, লিখতে ও বলতে জানলে তবে এখানে আবেদন করতে পারবেন। দেশের যে কোন জায়গা থেকেই এই চাকরির জন্য আবেদন করা যাবে। মোট শূন্যপদের সংখ্যা হল ১২ টি। এই পদের নাম হলো অ্যাসিস্ট্যান্ট ডাইরেক্টর, অ্যানিমাল রিসোর্সেস ডেভেলপমেন্ট।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এই পদে আবেদন করতে গেলে বয়স হতে হবে ২১ থেকে ৪০ বছরের মধ্যে। বয়সের হিসাব করা হবে ১ লা জানুয়ারি ২০২১ তারিখের নিরিখে। এই পদের জন্য আবেদন ইতিমধ্যেই শুরু হয়েছে। আবেদন করতে হবে ‘ www.wbpsc.gov.in ‘ এই ওয়েবসাইটে গিয়ে। আবেদনের শেষ তারিখ ১ ফেব্রুয়ারি ২০২১। আবেদন করতে গেলে সাধারণ প্রার্থী ও ওবিসি প্রার্থীদের ২১০ টাকা আবেদন ফি দিতে হবে। তবে এসসি, এস টি ও শারীরিকভাবে প্রতিবন্ধী প্রার্থীরা বিনামূল্যে আবেদন করতে পারবেন এই পদের জন্য।

আবেদন করতে গেলে শিক্ষাগত যোগ্যতা হিসেবে এগ্রিকালচার বা ভেটেনারি সাইন্স বা অ্যানিমাল হাজবেন্ড্রি বিষয়ে ডিগ্রী অর্জন করতে হবে। সেই সঙ্গে অন্তত পাঁচ বছরের কাজের অভিজ্ঞতা থাকা বাধ্যতামূলক। দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে যে, এগ্রিকালচার বা ভেটেনারি সাইন্স পোস্ট গ্রাজুয়েশন ডিগ্রি যদি থাকে তবে অগ্রাধিকার দেয়া হবে প্রার্থীকে। এই পদের জন্য বেতন দেওয়া হবে পে লেভেল ১৬ অনুযায়ী ৫৬,১০০ থেকে ১,৪৪,৩০০ টাকা। যা যথেষ্টই লোভনীয়।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!