এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > নির্বাচনের আগে নারীশক্তি প্রদর্শনের পথে মমতা, মন জয় করার কৌশল

নির্বাচনের আগে নারীশক্তি প্রদর্শনের পথে মমতা, মন জয় করার কৌশল



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –সামনেই বিধানসভা নির্বাচন। শাসক দলের প্রধান নেতৃত্ব এবং মুখ তিনি। কিন্তু মাঝেমধ্যেই মহিলা মুখ্যমন্ত্রীর আমলে রাজ্যের নারীরা সুরক্ষিত নয় বলে অভিযোগ করে বিরোধী রাজনৈতিক দলগুলো। তবে বিরোধীদের সেই দাবিকে সম্পূর্ণরূপে নস্যাৎ করে দিয়ে প্রতিবারের মত এবারেও নারী দিবসে পথে নামতে চলেছে তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানা গেছে, আগামী 8 মার্চ নারী দিবসের দিন ভবানীপুর থেকে যাদবপুর পর্যন্ত একটি রোড শো করবেন তৃণমূল নেত্রী।

স্বাভাবিকভাবেই তত দিনের মধ্যে হয়তো নির্বাচনের দিন ঘোষণা হয়ে যাবে বলে মনে করা হচ্ছে । আর সেই সময় আন্তর্জাতিক নারী দিবসের দিন মমতা বন্দ্যোপাধ্যায়ের এইভাবে রাস্তায় নামা একদিকে নির্বাচনী ময়দানকে যেমন উত্তপ্ত করে তুলবে ঠিক তেমনই জনতার সঙ্গে আবার মিশে যাবেন তৃণমূল নেত্রী বলে মনে করছেন বিশেষজ্ঞরা। অর্থাৎ একদিকে ভোট প্রচার এবং অন্যদিকে নারীদের সম্মান জানানো, উভয় কাজই এর মধ্যে দিয়ে করে ফেলবেন মমতা বন্দ্যোপাধ্যায় বলে দাবি একাংশের।

প্রসঙ্গত উল্লেখ্য, এবারের নির্বাচনে তৃণমূলের পক্ষ থেকে স্লোগান দেওয়া হয়েছে, “বাংলা নিজের মেয়েকেই চায়।” অর্থাৎ নারী শক্তি এবং মমতা বন্দ্যোপাধ্যায়কে সামনে রেখেই যে তৃণমূল কংগ্রেস বিজেপিকে কুপোকাত করতে চাইছে, তা বলাই যায়। আর এই পরিস্থিতিতে আন্তর্জাতিক নারী দিবসের দিন নিজের মহিলা সংগঠনকে নিয়ে প্রথমে মমতা বন্দ্যোপাধ্যায় এই বার্তাকে আরও জোরালোভাবে তুলে ধরবেন বলেই মনে করা হচ্ছে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

একাংশ বলছেন, নির্বাচনের আগে মাতৃশক্তি তথা নারীশক্তির মন জয় করার জন্য এটাই বড় সুযোগ তৃণমূলের কাছে। আর সেই কারণেই প্রতিবছরের মত এবারও নারী দিবসের দিন রাস্তায় নামতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। একদিকে তিনি যেমন রাজ্যের মহিলা মুখ্যমন্ত্রী, ঠিক তেমনই সকলের প্রিয় দিদি। তাই নির্বাচনের ফুটন্ত মুহূর্তে এই রোড শো যে অত্যন্ত তাৎপর্যপূর্ণ হতে চলেছে, তা বলাই যায়।

পর্যবেক্ষকদের মতে, বিজেপি এবার বাংলা দখলের জন্য একেবারে উঠে পড়ে লেগেছে। যেনতেন প্রকারেন বাংলা দখল করতে রীতিমত ব্লুপ্রিন্ট সাজাচ্ছেন বিজেপি নেতারা। এক্ষেত্রে রাজ্যের গণতন্ত্রহীনতা, আইনশৃঙ্খলার অবনতি সহ একাধিক অভিযোগ যেমন উঠে আসছে তাদের গলায়, ঠিক তেমনই বাংলায় মেয়েরা সুরক্ষিত নয় বলে অভিযোগ করতে দেখা যাচ্ছে বিজেপির মহিলা নেত্রীদের। স্বাভাবিক ভাবেই এই ঘটনায় চাপ বাড়ছে তৃণমূল কংগ্রেসের ওপর। রাজ্যের মহিলা মুখ্যমন্ত্রী থাকা সত্ত্বেও কেন মহিলারা সুরক্ষিত নয়, তা নিয়ে বিজেপির পক্ষ থেকে তোলা হচ্ছে প্রশ্ন।

তাই এই পরিস্থিতিতে নির্বাচনী ময়দানে নেমে আন্তর্জাতিক নারী দিবসের দিন মহিলা সংগঠনকে পথে নামিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপির দাবিকে নস্যাৎ করে দেবেন বলেই মনে করছেন একাংশ। সব মিলিয়ে ভোটের উত্তপ্ত ময়দানে নারী দিবসের দিন মমতা বন্দ্যোপাধ্যায়ের এই পদযাত্রা কোন আকার ধারণ করে, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!