এখন পড়ছেন
হোম > রাজনীতি > কংগ্রেস > নির্বাচনের আগের দিনেই করোনা আক্রান্ত অধীর, হতাশ হাত শিবির!

নির্বাচনের আগের দিনেই করোনা আক্রান্ত অধীর, হতাশ হাত শিবির!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – দিনকে দিন রাজনৈতিক নেতা-নেত্রীদের করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর আসতে শুরু করেছে। ইতিমধ্যেই কংগ্রেসের সর্বভারতীয় নেতা রাহুল গান্ধী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর ষষ্ঠ দফার নির্বাচনকে কেন্দ্র করে যখন রাজ্যে মিটিং-মিছিল কার্যত ভয়াবহ আকার ধারণ করেছে, ঠিক তখনই করোনা ভাইরাসে আক্রান্ত হলেন প্রদেশ কংগ্রেসের সভাপতি তথা সাংসদ অধীর রঞ্জন চৌধুরী।

সূত্রের খবর, এদিন নিজেই এই কথা জানান অধীরবাবু। বলা বাহুল্য, ষষ্ঠ দফার নির্বাচনে মুর্শিদাবাদ জেলার অধিকাংশ আসনে ভোট রয়েছে। স্বাভাবিক ভাবেই মুর্শিদাবাদের শাহেনশা হিসেবে পরিচিত অধীর রঞ্জন চৌধুরীকে যে এই নির্বাচনকে কার্যত গৃহবন্দী হয়েই থাকতে হবে, তা বলার অপেক্ষা রাখে না। স্বাভাবিক ভাবেই প্রদেশ কংগ্রেসের সভাপতি ষষ্ঠ দফার নির্বাচনের আগে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে যাওয়ায় কিছুটা হলেও হতাশ হয়ে পড়েছে কংগ্রেসের নেতা কর্মীরা।

তবে গৃহবন্দী থেকেই তিনি যে সমস্ত দিক পরিচালনা করবেন, তা জানিয়ে দিয়েছেন অধীর রঞ্জন চৌধুরী। পাশাপাশি সকলকে সচেতনতার বার্তা দিয়েছেন তিনি। সূত্রের খবর, বুধবার একটি টুইট করেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরীঋ যেখানে তিনি লেখেন, “আমার করোনা ধরা পড়েছে। গত সাত দিনে যারা আমার সংস্পর্শে এসেছেন, তাদের কোভিড বিধি মেনে চলার অনুরোধ করছি। আমি ভার্চুয়ালের মাধ্যমে প্রচার চালিয়ে যাব। প্রত্যেককে অনুরোধ করব, তারা যেন নিজেদের জীবন থেকে করোনাকে দূরে সরিয়ে রাখতে সবরকম ব্যবস্থা নেন।”

অর্থাৎ করোনা ভাইরাসকে দূরীভূত করতে এখন সকলকে সচেতনতার বার্তা দিচ্ছেন অধীর রঞ্জন চৌধুরী। তবে নির্বাচনের মধ্যে এভাবে তার করোনা ভাইরাস ধরা পড়ে যাওয়ায় কার্যত আতঙ্ক তৈরি হয়েছে কংগ্রেসের অন্দরমহলে। এতদিন ধরে যেভাবে তিনি মিটিং-মিছিলের সঙ্গে যুক্ত ছিলেন, তাতে তার সঙ্গে যারা এতদিন বিভিন্ন রাজনৈতিক কর্মসূচি করছিলেন, তাদের শরীরেঐ যে এই ভাইরাস প্রবেশ করতে পারে, সেই ব্যাপারে আশঙ্কা তৈরি হয়েছে। তাই সেক্ষেত্রে গত সাতদিন ধরে তার সঙ্গে যারা ছিলেন, তাদের সকলকে নিভৃতবাসে থাকার পরামর্শ দিয়েছেন প্রদেশ কংগ্রেসের সভাপতি।

বিশ্লেষকদের একাংশ বলছেন, বুধবার করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বরঞা বিধানসভা কেন্দ্রের কংগ্রেস প্রার্থী শিলাদিত্য হালদার। আর সেই খবর পেয়েই নিভৃতবাসে চলে গিয়েছিলেন অধীর রঞ্জন চৌধুরী। আর এর কিছুক্ষণ পরেই টুইট করে নিজের করোনা আক্রান্ত হওয়ার খবর জানিয়ে দেন তিনি।

স্বাভাবিক ভাবেই ষষ্ঠ দফার নির্বাচনের আগে এভাবে অধীর রঞ্জন চৌধুরী করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় তার প্রচারে যে অনেকটাই ছেদ পড়ল, তা বলাই যায়। তবে এখন যে ভার্চুয়ালি মাধ্যমিকে হাতিয়ার করে তিনি তার প্রচার চালিয়ে যাবেন, তা জানিয়ে দিয়েছেন প্রদেশ কংগ্রেসের সভাপতি। তবে করোনা ভাইরাসকে পরাজিত করে কবে সুস্থ হয়ে ওঠেন অধীর চৌধুরী, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!