এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > নির্বাচনে পরাজয়ের পর বিশেষ ঘোষণা উত্তরবঙ্গের এই দাপুটে বাম নেতার

নির্বাচনে পরাজয়ের পর বিশেষ ঘোষণা উত্তরবঙ্গের এই দাপুটে বাম নেতার



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – এবারের বিধানসভা নির্বাচনে শোচনীয় পরাজয় ঘটলো বাম,কংগ্রেস, আইএসএফ জোটের। একটি আসনও এলোনা জোটের হাতে। নির্বাচনের ফলাফলে যখনই পিছিয়ে আসতে শুরু করেছিল সিপিএম, সেসময়ই গণনাকেন্দ্র থেকে বেরিয়ে পড়েন শিলিগুড়ির বিদায়ী বিধায়ক অশোক ভট্টাচার্য। পরবর্তীকালে আর কোনো নির্বাচনে তিনি লড়াই না করার বিরাট সিদ্ধান্ত নিলেন।

বাম জমানায় উত্তরবঙ্গের অঘোষিত মুখ্যমন্ত্রী বলা হতো হেভিওয়েট বাম নেতা অশোক ভট্টাচার্যকে । দীর্ঘসময় ধরে রাজ্যের মন্ত্রীসভাতে ছিলেন তিনি। গত বিধানসভা নির্বাচনে ঘাসফুলের ঝড় সত্ত্বেও নিজের গড় রক্ষা করেছিলেন তিনি। কিন্তু এবার আর শেষ রক্ষা হল না। বিজেপি প্রার্থীর কাছে পরাজয় হল অশোক ভট্টাচার্যের। দীর্ঘসময়ের বাম নেতা শংকর ঘোষ সিপিএম ছেড়ে বিজেপিতে যোগদান করেছিলেন নির্বাচনের কিছু পূর্বে। তাঁকে শিলিগুড়ি কেন্দ্র থেকে প্রার্থী করেছিল বিজেপি।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

নির্বাচনে শিলিগুড়ি কেন্দ্র থেকে জয়লাভ করলেন বিজেপির প্রার্থী শংকর ঘোষ। দ্বিতীয় স্থানে রইলেন তৃণমূল প্রার্থী ওমপ্রকাশ মিশ্র, তৃতীয় স্থানে চলে গেলেন জোট প্রার্থী অশোক ভট্টাচার্য। তিনি জানালেন, লোকসভার ধারাই অব্যাহত রয়েছে শিলিগুড়ি সহ উত্তরবঙ্গের বেশকিছু জেলায়। তৃণমূল বা বিজেপি যেকোনো একটি দলকে বেছে নিয়েছেন মানুষ। বাম,কংগ্রেস সব জায়গাতেই প্রত্যাখ্যাত। তিনি জানান, তাঁর পরাজয় রাজনৈতিক, ব্যক্তিগত নয়।

অশোক ভট্টাচার্য আরও জানান, সার্বিকভাবে রাজ্যে বিজেপি যথেষ্ট শিক্ষা পেয়েছে, যা তাঁকে আনন্দ দিয়েছে। কিন্তু তাঁর শিষ্য বলে একসময় পরিচিত শঙ্কর ঘোষের কাছে যেভাবে তিনি পরাস্ত হলেন, তা যথেষ্ট তাৎপর্যপূর্ণ। এ প্রসঙ্গে শঙ্কর ঘোষ জানালেন, অশোক ভট্টাচার্য হলেন তাঁর অভিভাবকের মতো। নানা আন্দোলনে পাশাপাশি কাজ করেছেন তাঁরা। তাঁদের লড়াই রাজনৈতিক তা ব্যক্তিগত সম্পর্কের বিষয় নয়।

তিনি জানালেন, তাঁর আশা অশোক বাবুর শুভেচ্ছা, তাঁর আশীর্বাদ নিয়ে শিলিগুড়ির মানুষের জন্য কাজ করবেন তিনি। শিলিগুড়ির পাশাপাশি জেলার মাটিগাড়া, নক্সালবাড়ি, ফাঁসিদেওয়া কেন্দ্রেও জয় এলো বিজেপির। আর নির্বাচনে লড়াই না করার বিশেষ সিদ্ধান্ত একসময়ের উত্তরবঙ্গের অঘোষিত মুখ্যমন্ত্রীর।

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!