এখন পড়ছেন
হোম > জাতীয় > নির্বাচন কড়া নাড়ছে উত্তরপ্রদেশে, এবার এই রাজ্য নিয়ে বড়সড় পদক্ষেপ বিজেপির

নির্বাচন কড়া নাড়ছে উত্তরপ্রদেশে, এবার এই রাজ্য নিয়ে বড়সড় পদক্ষেপ বিজেপির



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – আগামি বছর যে সমস্ত রাজ্যে বিধানসভা নির্বাচন রয়েছে, তাদের মধ্যে অন্যতম হল উত্তরপ্রদেশ। এই রাজ্যে বিজেপির ভিত শক্তিশালী হলেও, সম্প্রতি বেশকিছু বিষয় নিয়ে অত্যন্ত কোণঠাসা হয়ে পড়েছে যোগী সরকার। যার মধ্যে রয়েছে করোনা মোকাবিলা, গঙ্গায় মৃতদেহ ফেলে দেওয়া থেকে শুরু করে রাজ্যে শান্তি-শৃঙ্খলা বিঘ্নিত হওয়া, নারী নির্যাতনের মতো একাধিক বিষয়।

তাই এবার বিধানসভা নির্বাচনের লক্ষ্যে উত্তর প্রদেশকে নিয়ে বিশেষ পরিকল্পনা বিজেপির। জানা যাচ্ছে, এখন থেকে মাসে অন্তত একবার করে উত্তর প্রদেশে যাবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জগত প্রকাশ নাড্ডা, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। এ ছাড়াও প্রতিমাসে একবার করে এ রাজ্যে যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুরু হবে রাজনৈতিক প্রচার।

প্রসঙ্গত, বারানসী থেকে লোকসভায় প্রার্থী হয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু করোনা সংক্রান্ত বিধিনিষেধ আরোপ থাকার কারণে দীর্ঘদিন তিনি নিজের লোকসভা কেন্দ্রে যেতে পারেননি। তবে, এবার বিধি-নিষেধ শিথিল হওয়ার পর থেকে নিজের লোকসভা কেন্দ্রে প্রতিমাসে যাবেন প্রধানমন্ত্রী। দলের হয়ে প্রচারের কাজ শুরু হবে। প্রসঙ্গত, উত্তরপ্রদেশ বিজেপির শক্তিশালী গড় হলেও, এই রাজ্যকে নিয়ে কোন ঝুঁকি নিতে রাজি নন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে শোচনীয় পরাজয়ের পর উত্তরপ্রদেশের দিকে বিশেষ নজর রয়েছে বিজেপির। প্রসঙ্গত, উত্তরপ্রদেশ হলো দেশের মধ্যে সর্বাধিক বিধানসভা আসন বিশিষ্ট রাজ্য। যে রাজ্যের মোট বিধানসভা সংখ্যা হল ৪০৩। গত বিধানসভা নির্বাচনে এ রাজ্যে বিপুল জয় এসেছিল বিজেপির। আগামী ২০২৪ এর লোকসভা নির্বাচনের দিকে তাকিয়ে উত্তরপ্রদেশের শাসন ক্ষমতা দখলে রাখা অত্যন্ত জরুরি বলে মনে করছেন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব।

এদিকে, আজ বিজেপির সাধারণ সম্পাদক বি এল সন্তোষ রাজ্যের দায়িত্বপ্রাপ্ত নেতা রাধামোহন সিংকে নিয়ে লখনৌ যাবেন। যেখানে গিয়ে যোগী আদিত্যনাথের সঙ্গে তাদের সাক্ষাৎ হওয়ার কথা। ইতিপূর্বে যোগী আদিত্যনাথের উপরে ক্রমশ আস্থা হারিয়ে ফেলছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব, এমন একটা কথা ভেসে আসছিল গণমাধ্যমে। কিন্তু এখন জানা যাচ্ছে, আগামী বিধানসভা নির্বাচনে নেতৃত্ব দেবেন যোগী আদিত্যনাথ। আগামী ডিসেম্বর মাসের মধ্যে এ বিষয়ে ঘোষণা করে দেয়া হবে। তবে এখন থেকেই এর প্রস্তুতি নিল বিজেপি। পশ্চিমবঙ্গের পরাজয়ের পর উত্তর প্রদেশ নিয়ে কোনোরকম ঝুঁকি নিতে ইচ্ছুক নয় বিজেপি।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!