এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > নির্বাচনের আগে বড়সড় সুখবর, দু হাজার চাকরির সিদ্ধান্ত রাজ্যের!

নির্বাচনের আগে বড়সড় সুখবর, দু হাজার চাকরির সিদ্ধান্ত রাজ্যের!



“রাজ্যে কর্মসংস্থান নেই” এই অভিযোগ তুলে ধরে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের বিরুদ্ধে সবচেয়ে বেশি সরব হয় বিরোধীরা। তবে এবার পৌরসভা নির্বাচনের আগে বেকার যুবক যুবতীদের জন্য খুশির খবর নিয়ে এল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। সূত্রের খবর, সোমবার রাজ্য সরকারের সদর দপ্তর নবান্নে মন্ত্রিসভার বৈঠকে বিভিন্ন দপ্তরে নিয়োগের প্রস্তাব দেওয়া হয়। যেখানে সব থেকে বেশি শূন্যপদ পূরণের প্রস্তাব এসেছে পুলিশ দপ্তরে।

এছাড়াও টেলিফোন অপারেটর, ওয়ারলেস অপারেটর পদে এক হাজারের বেশি লোক নিয়োগ করার প্রস্তাব গ্রহণ করা হয়েছে বলে খবর। শুধু তাই নয়, স্বাস্থ্য দপ্তরের ক্ষেত্রেও বেশকিছু বিভাগে লোক নিয়োগ করা হবে বলে খবর। প্রসঙ্গত উল্লেখ্য, বিগত মাস থেকেই রাজ্যের সরকারি কর্মচারীদের বর্ধিত বেতন দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। ফলে সেদিক থেকে অর্থ দপ্তরের বিবেচনায় অনেকদিন থেকেই এমবার্গো জারি করার কথা ছিল। কিন্তু বিভিন্ন ক্ষেত্রে সেই পদে নিয়োগের জন্য এতদিন অর্থ দপ্তরের পক্ষ থেকে অনুমতি পাওয়া যাচ্ছিল না।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

তবে এবার রাজ্য মন্ত্রিসভার বৈঠকে বিভিন্ন সরকারি পদে প্রায় 2 হাজার নিয়োগের সিদ্ধান্তে সায় দিল রাজ্য মন্ত্রিসভা। এদিন এই প্রসঙ্গে অর্থ দফতরের এক কর্তা বলেন, “নতুন পদে নিয়োগের কোনো সম্ভাবনা নেই। পুরনো পদ পূরনের ক্ষেত্রেও সতর্কতা নেওয়া হচ্ছে। বেতন যা বেড়েছে, তাতে নতুন আর্থিক বোঝা বহনের ক্ষমতা রাজ্যের নেই। পুলিশের যে পদগুলোতে নিয়োগের অনুমোদন দেওয়া হয়েছে, তা অপরিহার্য ছিল। স্বাস্থ্য দপ্তরের ক্ষেত্রেও তাই।” সব মিলিয়ে এবার পৌরসভা নির্বাচনের আগে রাজ্যের বিভিন্ন সরকারি পদে ব্যাপক নিয়োগের সিদ্ধান্তে খুশির হাওয়া ছড়িয়ে পড়ল সব মহলে।

আপনার মতামত জানান -

ট্যাগড
Top
error: Content is protected !!