এখন পড়ছেন
হোম > বিশেষ খবর > নির্বাচন কমিশনের ভোট ঘোষণা- বাংলায় বাড়তে চলেছে বুথসংখ্যা

নির্বাচন কমিশনের ভোট ঘোষণা- বাংলায় বাড়তে চলেছে বুথসংখ্যা



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – রাজ্যের বিধানসভা নির্বাচনের ভোটের দামামা বেজে উঠেছে প্রতিটি রাজনৈতিক দল শুরু করেছে ব্যাপকভাবে প্রচার কর্মসূচী বাকি শুধু নির্বাচনের দিন ঘোষণার। বেশ কিছুদিন ধরেই মনে করা হচ্ছিল, নির্বাচনের দিনক্ষণ ঘোষণা শুধুমাত্র সময়ের অপেক্ষা। যখন থেকে নির্বাচন কমিশনের ফুলবেঞ্চ রাজ্যে হাজির হয়েছে তখন থেকে জল্পনা আরও বেড়েছে। তবে আর অপেক্ষা করতে হবেনা। আজকে নির্বাচন কমিশনের প্রধান সুনীল অরোরা রীতিমতো সাংবাদিক বৈঠক করে জানিয়ে দিলেন নির্বাচনের নির্ঘণ্ট।

দেশের পাঁচ রাজ্যে বিধানসভা ভোটের আয়োজন করা হচ্ছে। বাংলা ছাড়াও আসাম, কেরল, তামিলনাড়ু ও পুদুচেরীতে বিধানসভা নির্বাচন হবে। নজর ছিল করোনা পরিস্থিতিতে ভোটপর্বে নতুন কোন পদক্ষেপ নেওয়া হয় কিনা। তবে করোনা পরিস্থিতিতে আগে থেকেই বোঝা যাচ্ছিলো, এবারের নির্বাচনে বুথ সংখ্যা বাড়বে। প্রত্যাশামতোই নির্বাচন কমিশনও সে দিকেই ইঙ্গিত দিলেন। বাংলায় 21 এর বিধানসভা নির্বাচনে বুথের সংখ্যা প্রায় 23 হাজার বাড়ানো হয়েছে বলে জানা গিয়েছে।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরা জানিয়ে দিলেন, 2021 এর বিধানসভা নির্বাচনে বাংলার বুথের সংখ্যা বেড়ে দাড়ালো 101916 ।  2016 র বিধানসভা নির্বাচনে যেখানে বাংলায় বুথের সংখ্যা ছিল 78 হাজার, সেখানে এবারের নির্বাচনে প্রায় 23 হাজার বুথ বাড়ানো হয়েছে। বুথ সংখ্যা বাড়ানোর পাশাপাশি এবারের নির্বাচন শান্তিপূর্ণ করার দিকে বিশেষ নজর দিয়েছে কমিশন। দফায় দফায় রাজ্য প্রশাসনের আধিকারিকদের সাথে বৈঠক চালিয়ে গেছেন নির্বাচন আধিকারিকরা।

বাংলায় ইতিমধ্যেই রাজনৈতিক হিংসা রুখতে বিশেষ নির্দেশ এসেছে নির্বাচন কমিশনের পক্ষ থেকে। বলা যায়, বাংলায় শান্তিপূর্ণ ভোট করানো নির্বাচন কমিশনের কাছে বড়োসড়ো চ্যালেঞ্জ। আপাতত ভোটের লাগি বাদ্যি বাজি। একুশের নির্বাচন বাংলার বুকে অন্যতম উল্লেখযোগ্য রাজনৈতিক লড়াই হতে চলেছে বলে মত বিশেষজ্ঞদের। বাংলার মসনদে কে করবে বাজিমাত তাই নিয়ে টানটান উত্তেজনা। আর সেই উত্তেজনা নির্বাচন কমিশনের ঘোষণা আরও বাড়াতে চলেছে বলে মনে করা হচ্ছে।

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!