এখন পড়ছেন
হোম > বিশেষ খবর > নিমতিতা কান্ডে নয়া মোড়, প্রতিহিংসার তত্ত্ব উঠে আসছে তদন্তে

নিমতিতা কান্ডে নয়া মোড়, প্রতিহিংসার তত্ত্ব উঠে আসছে তদন্তে



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – সম্প্রতি রাজ্য জুড়ে তোলপাড় হয়ে গিয়েছে নিমতিতা বোমা বিস্ফোরণ কাণ্ড ঘিরে। এই বিস্ফোরণে গুরুতর আহত হন রাজ্যের মন্ত্রী জাকির হোসেন। আর তারপর থেকেই এই বোমা বিস্ফোরণের পেছনে কারা তা নিয়ে শুরু হয় জোরদার তদন্ত। তল্লাশি চালাতে তদন্তকারীদের হাতে উঠে আসে চাঞ্চল্যকর তথ্য। সিআইডির হাতে গ্রেফতার হয় এক বাংলাদেশী যুবক। গত শুক্রবার আবু সামাদ ও সইদুল ইসলাম নামে আরো দুজন ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।

তদন্তে জানা গিয়েছে, ধৃত সইদুল সুতির বাসিন্দা। তদন্তে উঠে এসেছে তাঁর বিরুদ্ধে চাঞ্চল্যকর তথ্য। তদন্তকারীরা জানিয়েছেন, সইদুল জেরার মুখে স্বীকার করে নিয়েছে, পুরনো শত্রুতার জেরে মন্ত্রীকে হত্যার ছক কষেছিল সে। পাশাপাশি তদন্তকারীরা জানার চেষ্টা করছেন, এই ঘটনার পেছনে কে বা কারা রয়েছে। জানা গিয়েছে, এই সইদুল দীর্ঘদিন ধরেই অপরাধমূলক কাজের সঙ্গে যুক্ত। বোমা তৈরিতেও পারদর্শী ছিল সে। এমনকি মন্ত্রী জাকির হোসেনও বহুবার তাঁর বিরুদ্ধে মামলা করেছে।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

সে কারণেই সুতির বাসিন্দা হওয়া সত্ত্বেও সইদুলকে ভিন রাজ্যে বেশিরভাগ দিন কাটাতে হতো। আর সেখান থেকেই তৈরি হয়েছিল আক্রোশ। ফলস্বরূপ, জাকির হোসেনের জন্য খুনের পরিকল্পনা করে সইদুল বোমা তৈরি করে। সেগুলি নির্দিষ্ট ব্যাগে ভরে নিমতিতা স্টেশনে রেখে আসা হয়। তবে এই পুরো পরিকল্পনাটি সফলতার সঙ্গে সম্পন্ন করতে সইদুলকে কে বা কারা সাহায্য করেছিল, তা জানতে শুরু হয়েছে জিজ্ঞাসাবাদ। তবে এই ঘটনার পেছনে কোনো জঙ্গী সংগঠন রয়েছে কিনা তা নিয়েও জল্পনা চলছে।

উল্লেখ্য, গত 17 ই ফেব্রুয়ারি কলকাতা আসার জন্য নিমতিতা স্টেশনে যখন মন্ত্রী জাকির হোসেন তাঁর সঙ্গীদের নিয়ে পৌঁছান, তখন প্রচন্ড বিস্ফোরণ হয় এবং জখম হন মন্ত্রীসহ আরও বেশ কয়েকজন। জোরদার তদন্ত চলার পর 15 দিনের মাথায় সিআইডি আধিকারিকরা বড় তথ্য হাজির করলেন। অন্যদিকে ভোটের মুখে রাজ্যের শ্রমমন্ত্রীর ওপর এভাবে বোমা হামলা হওয়ার তীব্র চাঞ্চল্য সৃষ্টি হয়েছে রাজনৈতিক মহলে। পাশাপাশি বিরোধীরা রাজ্যের সুরক্ষা নিয়েও বড়সড় প্রশ্ন তোলে। আপাতত সিআইডি তদন্তের হাত ধরে নিমতিতা বোমা বিস্ফোরণ কাণ্ডে নতুন কোন মোড় সামনে আসে কিনা, সেটাই দেখার।

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!