এখন পড়ছেন
হোম > জাতীয় > নিজামুদ্দিনের জমায়েতে নিয়ে সামনে এলো বিস্ফোরক তথ্য, জেনে নিন বিস্তারিত

নিজামুদ্দিনের জমায়েতে নিয়ে সামনে এলো বিস্ফোরক তথ্য, জেনে নিন বিস্তারিত



দফায় নরেন্দ্র মোদী টানা 21 দিন লকডাউনের কথা ঘোষণা করার পর আশা করা হয়েছিল, এবার হয়ত দেশ থেকে ধীরে ধীরে বিদায় নেবে করোনা ভাইরাস। কষ্ট হলেও সাধারন মানুষ গৃহবন্দী ছিলেন। গুরুত্বপূর্ণ কাজ ছাড়া কেউই তেমন ভাবে বাইরে বের হচ্ছিলেন না। তবে এই 21 দিনের লকডাউনের মাঝেই ঘটে যায় একটি বিপত্তি ঘটনা। বারবার বলা সত্ত্বেও, সরকারি নির্দেশকে কার্যত উপেক্ষা করে দিল্লির নিজামুদ্দিন তবলিগি জামাতের সমাবেশ অনুষ্ঠিত হতে দেখা যায়‌। যেখানে প্রচুর সংখ্যালঘু সমাজের উপস্থিতি লক্ষ্য করা যায়।

আর লকডাউনের মুহূর্তে যখন করোনা আতঙ্কে ভুগছে দেশ, ঠিক তখনই এই বিপুল জমায়েত নিয়ে প্রশ্ন চিহ্ন তৈরি হয় বিভিন্ন মহলে। আর এবার নিজামুদ্দিনের এই জমায়েতের জন্যই যে দেশে 30 শতাংশ মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন, তা স্পষ্ট করে দিল কেন্দ্র। সূত্রের খবর, শনিবার সাংবাদিক বৈঠকে স্বাস্থ্যমন্ত্রকের যুগ্ম সচিব লব আগরওয়াল বলেন, “তামিলনাড়ু 84%, তেলেঙ্গানার 79%, দিল্লির 63%, অন্ধ্রপ্রদেশের 59 শতাংশ এবং উত্তরপ্রদেশের 59% এবং অন্ধপ্রদেশের 61 শতাংশ আক্রান্তের সঙ্গে নিজামুদ্দিনের যোগ রয়েছে।”

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

অর্থাৎ কেন্দ্রের এই রিপোর্ট থেকেই কার্যত স্পষ্ট যে, যদি নিজামুদ্দিনের সেই জমায়েত যদি না হত, তাহলে ভারতের করোণায় ভয়াবহতা আজ এই জায়গায় পৌঁছত না। এদিকে যত দিন যাচ্ছে, ততই বাড়ছে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা। জানা গেছে, শনিবার বিকেল পর্যন্ত ভারতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে 14 হাজার 792।

পাশাপাশি 14 দিনের দেশের 45 টি জেলা থেকেও নতুন করে আক্রান্ত হওয়ার খবর আসেনি কেন্দ্রের কাছে। বিশেষজ্ঞরা বলছেন, এখন ভারতবর্ষে করোনা পরিস্থিতি যে জায়গায় গিয়েছে, হয়ত বা সেই জায়গাতেও ভারত পৌঁছত না। কিন্তু একটা নিজামুদ্দিনের সমাবেশ ভারতকে প্রবল বিড়ম্বনায় ফেলে দিয়েছে। আর এদিন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের গলা থেকে সেই একই কথা শোনা যাওয়ায় নিজামুদ্দিনের সেই সমাবেশের বিরুদ্ধে রীতিমত ক্ষোভ প্রকাশ করতে শুরু করেছেন দেশের মানুষ।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!