এখন পড়ছেন
হোম > জাতীয় > চলে এল নতুন ভোটার কার্ড, কেমন দেখতে! জেনে নিন বিস্তারিত

চলে এল নতুন ভোটার কার্ড, কেমন দেখতে! জেনে নিন বিস্তারিত



 

অবশেষে আসতে চলেছে নতুন ভোটার কার্ড। ইতিমধ্যেই সেই ভোটার কার্ড কেমন হবে, তা নিয়ে প্রাপ্ত বয়স্কদের মধ্যে চলছে উদ্দীপনা। জানা যাচ্ছে, নতুন এই ভোটার কার্ড অনেকটা রঙিন স্মার্ট কার্ডের মত দেখতে। যেখানে কার্ডের সামনের দিকে ভোটারের রঙিন ছবি, নাম, বাবার নাম। আর পেছনে ভোটারের লিঙ্গ, জন্মের তারিখ, ঠিকানা, বিধানসভা কেন্দ্রের নাম এবং নম্বর থাকবে। মূলত এই নতুন ভোটার কার্ডে তিনটি রং থাকবে বলে জানা গেছে।

কার্ডের পেছনে গোলাপি, মধ্যে হালকা নীল এবং নীচে থাকবে সবুজ রং। এছাড়াও নির্বাচন কমিশনের লোগো এবং অশোক স্তম্ভ থাকবে। বস্তুত, ইতিমধ্যেই ভোটার তালিকা সংশোধনের কাজ শুরু হয়ে গিয়েছে। অতীতে ভোটার তালিকায় পরিবর্তন আনার পর, এবার সেই ভোটার কার্ড স্মার্ট করার জন্য উদ্যোগ নিয়েছে নির্বাচন কমিশন।

এদিকে ইতিমধ্যেই ভোটার তালিকা সংশোধনের কাজে বুথ লেভেল অফিসারদের অনুপস্থিতি নিয়েও নির্বাচন কমিশনের কাছে বহু অভিযোগ জমা পড়তে শুরু করেছে। তাই এই ব্যাপারেও এবার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। কিন্তু ঠিক কি সিদ্ধান্ত নিল কমিশন!

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

জানা গেছে, এবার থেকে প্রত্যেক কাজের দিনে বেলা তিনটা থেকে পাঁচটা পর্যন্ত বিএলওরা বুঝে বুঝে বসবেন। এছাড়াও শনি এবং রবিবার ছুটির দিনে দিনভর বুথে বুথে বসতে হবে তাদের। শুধু তাই নয়, কোনো ভোটারের নাম যাতে বাদ না যায়, তার জন্য প্রত্যেক রাজনৈতিক দলের নেতাকর্মীরাও শনি এবং রবিবার বসতে পারবেন বলে জানানো হয়েছে।

তবে এহেন নির্দেশিকার পরেও যদি কোনো বিএলও সেই বুথে না বসেন, তাহলে একটি নম্বর চালু করে সেখানে অভিযোগ জানানোর ব্যবস্থা করেছে নির্বাচন কমিশন। যার নম্বর, 1950। বিশেষজ্ঞরা বলছেন, ভোটার তালিকা সংশোধনের কাজে এবার কোনরূপ খামতি রাখতে চাইছে না নির্বাচন কমিশন। আর তাইতো স্মার্ট ভোটার কার্ড তৈরির পাশাপাশি সংশোধনীতে যাতে কোনরকম ঢিলেমি না হয়, তার জন্যও কড়া বার্তা দিতে দেখা যাচ্ছে তাদের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!