এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > গতি আসছে সারদা তদন্তেও – রাজ্য সরকারের তৈরী ‘সিটের’ অফিসাররা এবার সিবিআইয়ের মুখে

গতি আসছে সারদা তদন্তেও – রাজ্য সরকারের তৈরী ‘সিটের’ অফিসাররা এবার সিবিআইয়ের মুখে



রাজ্যে সারদা মামলায় তদন্তের অগ্রগতি হচ্ছে না বলে দীর্ঘদিন ধরেই কেন্দ্র ও রাজ্যের সমঝোতার অভিযোগ তুলছে এরাজ্যের বাম ও কংগ্রেসের মত বিরোধী দলগুলো। সারদা-সহ বেশ কয়েকটি চিটফান্ডের বিরুদ্ধে রাজ্যের বিভিন্ন থানায় একগুচ্ছ অভিযোগ জমা পড়লে নড়েচড়ে বসে রাজ্য সরকারও।

গত ২০১৬ সালের ২৬ শে এপ্রিল রাজ্যের তৎকালীন স্বরাষ্ট্রসচিব বাসুদেব বন্দ্যোপাধ্যায় এক বিজ্ঞপ্তি জারি করে সিট বা স্পেশাল ইনভেস্টিগেটিং টীম গঠনের কথা ঘোষণা করেন। সূত্রের খবর, এই বিজ্ঞপ্তিতে চিটফান্ডের সমস্ত তদন্তের জন্য ১০ জন আইপিএস অফিসারও নিয়োগ করা হয়েছিল। আর এই চারজন অফিসারের অধীনেই ছিলেন বড় মাপের তদন্তকারী অফিসারেরা।

এবার সেই চিটফান্ডের তদন্তের জন্য চার আইপিএস অফিসারকে তলব করল সিবিআই। এখানেই অনেকের প্রশ্ন, কেন এই চার আইপিএস অফিসারকে ডাকা হচ্ছে? সিবিআইয়ের দাবি, অতীতে বহুবার এই সিটের টিম সদস্যদের ডেকে জেরা করা হয়েছিল। আর এই সারদা সহ বিভিন্ন মামলার তদন্তে সিটের নাম উঠে এসেছে। আর তাই এই সিটের তদন্তকারী অফিসারদের সাথেই কথা বলতে চান সিবিআই কর্তারা।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

সূত্রের খবর, এই সিটের আধিকারিকদের কাছ থেকে এই সারদা তদন্ত ঠিক কোন পর্যায়ে রয়েছে সেই ব্যাপারে বিস্তারিত খোঁজখবর নেবেন সিবিআই কর্তারা। কিন্তু কবে হবে এই জিজ্ঞাসাবাদ? জানা গেছে, এই সপ্তাহেই রাজ্যের সেই সিট কর্তাদের আসার জন্য চিঠি পাঠানো হয়েছে। তবে রাজ্যের পুলিশ এখনও কোনো চিঠি পায়নি বলে স্পষ্টভাবে জানিয়ে দিয়েছে।

সব মিলিয়ে সিটের তদন্তকারী অফিসারেদের সঙ্গে সিবিআই কর্তাদের বৈঠকে সারদা তদন্তে ফের কোনো রহস্যভেদ হয় কি না সেদিকেই তাকিয়ে তদন্তকারী আধিকারিকেরাও। প্রসঙ্গত, ইতিমধ্যেই রোজভ্যালি কাণ্ডে প্রথম চার্জশীট জমা পড়েছে, আর তারপরেই নড়াচড়া শুরু হয়েছে সারদা তদন্তের। ফলে লোকসভা নির্বাচনের আগে ক্রমশ বাড়ছে জল্পনা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!