এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > এটিএম জালিয়াতির শিকার হতে পারেন বিপুল সংখ্যক গ্রাহক, আপনার কার্ডটি সুরক্ষিত তো?

এটিএম জালিয়াতির শিকার হতে পারেন বিপুল সংখ্যক গ্রাহক, আপনার কার্ডটি সুরক্ষিত তো?



এটিএম জালিয়াতি কান্ডে নয়া মোড় – উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য। জানা যাচ্ছে প্রতারিতের তালিকায় যুক্ত হতে পারেন আরও প্রায় ৬০০ মত গ্রাহক। কারণ এটিএম স্কিমার বসানো গোলপার্কের কানাড়া ব্যাঙ্কের এটিএম, পার্ক স্ট্রিটের পিএনবি-র এটিএম বা এলগিন রোডের কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্কের এটিএম ব্যবহার হয়েছে গত এপ্রিল থেকে জুলাই পর্যন্ত।

আর তাই সে ক্ষেত্রে সম্ভাবনা থেকেই যাচ্ছে বিপুল সংখ্যক গ্রাহকের তথ্য চুরি হবার। শুধুমাত্র কানারা ব্যাঙ্কের এটিএম-টি থেকেই ২৭৫ জনের মতো গ্রাহকের ডেবিট কার্ডের তথ্য চুরি করা হয়েছে। এরমধ্যে এখনও অবধি মাত্র ৪২ জনই অর্থ খোয়া যাওয়ার অভিযোগ জানিয়েছেন। কাজেই পুলিশ মনে করছে এই ৩ টি এটিএম মিলিয়ে খুব কম হলেও মোট তথ্য চুরি যাওয়া উপভোক্তার সংখ্যাটা ৬০০ ছাড়িয়ে যাবে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

যদিও ন্য়াশনাল পেমেন্টস কর্পোরেশন অব ইন্ডিয়ার কাছ থেকে এ বিষয়ে নির্দিষ্ট তথ্য বের করার চেষ্টা করছেন তদন্তকারীরা। প্রসঙ্গত কসবার একটি হোটেল থেকে দুই রোমানিয়ান নাগরিক গ্রেপ্তার হওয়ার পর পুলিস আন্দাজ করছে এই এটিএম চক্রের জাল বহুদুর ছাড়ানো আছে। কারণ কসবার যে বাড়ি থেকে ওই দুই রোমানিয়ান ব্যাক্তিকে গ্রেপ্তার করেছিল সেখানে দুই মাসে প্রায় ১০-১২ জন রোমানিয়ান এই চক্রে সক্রিয় ছিল বলে পুলিস জানিয়েছে।

এদের মূলত স্কিমার বসানর কাজে লাগিয়ে দূর থেকে গোটা প্রক্রিয়াটি নিয়ন্ত্রন করত দলের চাঁইরা। পুলিস আপাতত সেই চাঁইদের খোঁজে চিরুনিতল্লাশি শুরু করেছে। আর তাই যতক্ষন পর্যন্ত না সেইসব রাঘববোয়ালদের ধরা যাচ্ছে ততক্ষন পর্যন্ত এই জালিয়াতি নিয়ে চিন্তা কাটছে না। কেননা, প্রতিবারেই দেখা যাচ্ছে এটিএম জালিয়াতরা নতুন নতুন পদ্ধতি নিয়ে হাজির হচ্ছে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!