এখন পড়ছেন
হোম > জাতীয় > শেষ পর্যন্ত বিজেপিকে আটকানোর “রাস্তা” খুঁজে পেয়ে গেলেন অধীর চৌধুরী! দিলেন কোন সূত্রের ইঙ্গিত?

শেষ পর্যন্ত বিজেপিকে আটকানোর “রাস্তা” খুঁজে পেয়ে গেলেন অধীর চৌধুরী! দিলেন কোন সূত্রের ইঙ্গিত?



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – সম্প্রতি রাজস্থান নিয়ে ব্যাপক অস্বস্তিতে পড়েছিল কংগ্রেস। শচীন পাইলটের রাজনৈতিক অবস্থান নিঃসন্দেহে অস্বস্তি বাড়িয়েছিল হাত শিবিরের। শচীন পাইলটের মত নেতা যদি কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেন, তাহলে রাজস্থানে কংগ্রেসের সরকার টেকানো কার্যত দুঃসাধ্য হয়ে যাবে বলেই মনে করেছিল বিশেষজ্ঞরা। তবে এমত পরিস্থিতিতে ময়দানে নেমে কংগ্রেস শীর্ষ নেতৃত্ব কিছুটা হলেও গোটা পরিস্থিতিতে রাশ টানে।

বর্তমানে শচীন পাইলটের সঙ্গে কংগ্রেস নেতৃত্বের সুসম্পর্ক তৈরি হচ্ছে বলে মনে করছেন একাংশ। আর এই পরিস্থিতিতে এবার গোটা বিষয় নিয়ে মুখ খুললেন লোকসভায় কংগ্রেসের নেতা অধীর রঞ্জন চৌধুরী। সূত্রের খবর, এদিন সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া একটি সাক্ষাৎকারে অধীরবাবু বলেন, “যে চিরাচরিত ধারণা ছিল যে, বিজেপিকে বাদ দেওয়া যাবে না, এখন তা মিথ্যা প্রমাণিত হচ্ছে। বিজেপির প্যাচ পয়জারকে হারানো যাবে না, এমন ভাবনা ভুয়ো বলে প্রমাণিত করেছে রাজস্থান পর্ব‌।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

বিজেপির কেনাবেচার রাজনীতি আবার পরাস্ত হয়েছে। কংগ্রেসের গেহলট সরকার রাজনীতির চোরাস্রোতে চলা ঘোড়া কেনাবেচা ট্রেন্ডকে দমন করে দিয়েছে। ফলে এবার থেকে বিজেপির চাল আর ধোপে টিকবে না।” বিশেষজ্ঞরা বলছেন, সাম্প্রতিক কালে অধীর রঞ্জন চৌধুরী বিজেপি ঘনিষ্ঠ হয়ে পড়ছেন বলে নানা মহলের তরফে দাবি করা হচ্ছিল। তবে রাজস্থানের ঘটনার পর যেভাবে লোকসভায় কংগ্রেসের নেতা তথা বাংলার কংগ্রেস সাংসদ বিজেপিকে আক্রমণাত্মক মন্তব্য করে কোণঠাসা করলেন, তাতে অধীর রঞ্জন চৌধুরীর বিজেপি বিরোধী মনোভাব আরও প্রকট হল বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

একাংশের মতে, 2021 এর বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করে অধীর রঞ্জন চৌধুরীর শক্ত ঘাঁটি মুর্শিদাবাদে ব্লু প্রিন্ট তৈরি করতে শুরু করেছে ভারতীয় জনতা পার্টি। যার ফলে কিছুটা হলেও চাপে পড়েছে কংগ্রেস। তাই রাজস্থানে শত চেষ্টা করলেও যেভাবে শচীন পাইলটকে নিজেদের দিকে টানতে পারল না বিজেপি এবং তা সম্পূর্ণরূপে ভেস্তে গেল, তার পরবর্তীতে এবার সেইখানকার ঘটনার কথা তুলে ধরে বিজেপিকে কটাক্ষ করে অধীর রঞ্জন চৌধুরী নিজের গড়কেও শক্তিশালী করার চেষ্টা করছেন বলে মনে করছে রাজনৈতিক মহল। সব মিলিয়ে এখন গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!