এখন পড়ছেন
হোম > জাতীয় > কর্ণাটক নিয়ে সমস্যা কিছুতেই মিটছে না, নতুন সমীকরণের খোঁজে মুখ্যমন্ত্রী কুমারস্বামী

কর্ণাটক নিয়ে সমস্যা কিছুতেই মিটছে না, নতুন সমীকরণের খোঁজে মুখ্যমন্ত্রী কুমারস্বামী



কর্নাটকে প্রতিকূল পরিস্থিতিতে বিধানসভা নির্বাচন হওয়ার পর এবার নির্বাচন পরবর্তীতেও প্রতিকূলতা যেন রাজ্যের পিছু ছাড়ছেনা। রাজ্যে কংগ্রেস এবং জেডিএস জোট সরকারের আসন সমঝোতার সময়ে হওয়া চুক্তিতে ৩৪ সদস্যের মন্ত্রিসভায় কংগ্রেসের ২২ জন মন্ত্রী হবেন এমন কথাই স্থির হয়। জোট সরকার গঠনের প্রায় দু’মাস হতে চললো কিন্তু কংগ্রেস দলের পক্ষ থেকে এখন অবধি মাত্র ১৬ জন নেতাকে মন্ত্রী পদে বাছাই করা সম্ভব হয়েছে, অবশিষ্ট ৬ টি পদ এখনও ফাঁকা। এমন পরিস্থিতি হওয়ার জন্যে কংগ্রেসের অন্দরের অসন্তোষকেই মূলত দায়ী করা হচ্ছে।

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এদিকে দলের বিক্ষুদ্ধ নেতাদের অভিযোগ উত্তর কর্নাটকে কংগ্রেস বেশি ভাল ফল করলেও মন্ত্রিসভা গঠনের সময়ে সেই বিষয় দলের রাজ্য নেতৃত্ব উপেক্ষা করেছে। ইতিমধ্যেই বিক্ষুদ্ধ নেতারা ‘কর্নাটক মন্ত্রিসভা গঠনের বর্তমান পরিস্থিতি’ শীর্ষক একটি নোট তৈরী করে ফেলেছেন। ঐ নোটে বলা হয়েছে কুরুবা সম্প্রদায়ের নির্দল বিধায়ক শঙ্করকে মন্ত্রী করার জন্য একই সম্প্রদায়ের ৮ জন কংগ্রেস বিধায়ককে বঞ্চিত করা হয়েছে। যদিও এই প্রসঙ্গে কংগ্রেসের প্রধান মুখপাত্র রণদীপ সিংহ সুরজেওয়ালা বললেন, ”বাসনে-বাসনে ঠোকাঠুকি লাগতেই পারে। কিন্তু রান্না সুস্বাদু হলে সকলের ভালই লাগবে।” অন্যদিকে, জেডি (এস) প্রধান এইচ ডি দেবগৌড়া তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও (কেসিআর)-এর সঙ্গে দেখা করেছেন। অ-কংগ্রেস, অ-বিজেপি ফেডারেল ফ্রন্ট গড়া নিয়ে এক সময়ে সক্রিয় হয়েছিলেন কেসিআর, ফলে নতুন এই সমীকরণ নিয়ে রীতিমত চর্চা সুর হয়েছে জাতীয় রাজনীতিতে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!