এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > নতুন রাগে, নতুন গানে বিরোধীদের বিঁধতে চলেছেন বিখ্যাত সঙ্গীত শিল্পী

নতুন রাগে, নতুন গানে বিরোধীদের বিঁধতে চলেছেন বিখ্যাত সঙ্গীত শিল্পী



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – ঘোষিত হয়েছে আগামী বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট। বলা যেতে পারে একেবারে শিরে সংক্রান্তি অবস্থা বিভিন্ন রাজনৈতিক দলের। এই আবহে একের পর এক স্লোগান বাঁধছে বিভিন্ন রাজনৈতিক দল। শাসকদল তৃণমূল জয় বাংলা, খেলা হবে, বিজেপি শ্লোগান বেঁধেছে কৃষ্ণ কৃষ্ণ হরে হরে। এই পরিস্থিতিতে টুম্পা সোনা গান বেধেছে সিপিএম নেতৃত্ব, বিজেপিও গান বেঁধেছে যাও পিসি, আর এবার নতুন রাগের উদ্ভাবন করে গান বাঁধতে চলেছেন বিখ্যাত সঙ্গীত শিল্পী কবীর সুমন।

সম্প্রতি সংগীত শিল্পী কবীর সুমন এক নতুন রাগের উদ্ভাবন করেছেন, যার নাম রেখেছেন তিনি জয় বাংলা ভৈরব। সোশ্যাল মিডিয়ায় এ কথা তিনি জানালেন। তিনি জানিয়েছেন, এই নতুন রাগিনী দিয়ে গান বানাবেন ও গান গাইবেন তিনি। প্রসঙ্গত, গত ২১ সে ফেব্রুয়ারি আন্তর্জাতিক ভাষা দিবসের অনুষ্ঠানে দেশপ্রিয় পার্কে গান গেয়েছিলেন তৃণমূলের প্রাক্তন সাংসদ কবীর সুমন। এই অনুষ্ঠানে তিনি জানিয়েছেন যে, সম্প্রতি তাঁর ধ্যান- জ্ঞান হলো বাংলা খেয়ালের উন্নতি সাধন। মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরণায় বাংলা খেয়ালের উন্নতি হবে বলে আশা প্রকাশ করছেন তিনি।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

গতকাল সংগীত শিল্পী কবীর সুমন তাঁর ফেসবুক পেজে জানিয়েছেন যে, গতকাল সকালে তিনি একটি নতুন রাগ তৈরি করেছেন, যার তিনি নাম রেখেছেন জয় বাংলা ভৈরব। এই রাগ ব্যবহার করে তিনি বাংলা খেয়াল বন্দিশ ও আধুনিক বাংলা গান তৈরি করবেন। তিনি জানিয়েছেন, নতুন রাগের উপর বাংলা খেয়াল যেমন তিনি গাইবেন, তেমনি এ সময়ের উপযুক্ত বাংলা গানও বানাবেন ও গাইবেন। এরপরই তিনি জয় বাংলা স্লোগান দেন, সেই সঙ্গে তিনি জানান যে, বাংলা জিতবেই আর বিরোধীরা পরাজিত হবেই।

বিধানসভা নির্বাচনের প্রাক্কালে যখন স্লোগান ও গান বাঁধতে শুরু করেছে বিভিন্ন রাজনৈতিক দল। তখন সে অস্রে নতুন করে সান দিলেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শিল্পী কবীর সুমন। নতুন রাগে, নতুন বার্তা দিয়ে, নতুন গান গাইতে চলেছেন তিনি। আবার, আগামী বিধানসভা নির্বাচনের পূর্বে তৃণমূল সামনে এনেছে বহিরাগত তত্ব। বিজেপিকে বারবার কটাক্ষ্য করা হয়েছে অবাঙালী দলের তকমা দিয়ে। তৃণমূলের দাবি বাংলার সংস্কৃতির সঙ্গে বিজেপির কোন যোগ নেই। তাই এই দলকে কখনোই বাংলার মানুষ গ্রহণ করবেন না। তবে বিজেপির পক্ষ থেকে জানানো হয়েছে যে, বাংলার ঐতিহ্যকে, বাংলার হারানো গৌরবকে পুনরুদ্ধার করবে বিজেপি, তৈরি করবে সোনার বাংলা।

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!