এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > নতুন করে গণনা? বাংলার নির্বাচন নিয়ে বড়সড় ইঙ্গিত দিলেন খোদ বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ

নতুন করে গণনা? বাংলার নির্বাচন নিয়ে বড়সড় ইঙ্গিত দিলেন খোদ বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – টানটান উত্তেজনা নিয়ে শেষ হয়েছে এবারের বিধানসভা নির্বাচন। নির্বাচনের বাংলা জয়ের প্রতি আত্মবিশ্বাসি ছিল গেরুয়া শিবির। কিন্তু ফলাফল সামনে এলে দেখা গেছে, ২০০ টি আসনের লক্ষ্যমাত্রা রেখেও মাত্র ৭৭ টি আসনে জয় এসেছে বিজেপির। অন্যদিকে, ২১৩ টি আসন চলে গেছে তৃণমূলের হাতে। নির্বাচনের এই ফলাফলের পর দলের বেশ কিছু সাধারণ কর্মী গণনায় কারচুপির অভিযোগ করেছেন। উঠেছে বারবার পুনর্গণনার দাবি। এবার পুনর্গণনার দাবিতে সরব হলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

নির্বাচনের ফলাফল সামনে এলে দেখা যাচ্ছে, প্রচুর আসনে ২০০০ এর কম ভোটে পরাস্ত হয়েছে বিজেপি। এই বিধানসভা কেন্দ্রগুলিতে পুনর্গণনার দাবি উঠেছে বিজেপির বেশকিছু কর্মী-সমর্থকদের মধ্যে। সোশ্যাল মিডিয়াতেও বিজেপি কর্মী সমর্থকরা পুনর্গণনার দাবিতে সরব হয়েছেন। এবার পুনর্গণনার দাবি জানালেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বিজেপির রাজ্য সভাপতি জানালেন, অনেক বিধানসভা কেন্দ্রে বিজেপি পরাস্ত হয়েছে ২০০০ এর কম ভোটে। তিনি অভিযোগ করেছেন, এই সমস্ত বিধানসভা কেন্দ্রে ভোট গণনাতে কারচুপি করা হয়েছে। তাই পুনর্গণনার দাবি জানিয়ে আদালতে যাবেন তিনি। পুনর্গণনার দাবিতে তাঁরা মামলা করবেন।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

বিজেপির রাজ্য সভাপতি আরও জানিয়েছেন যে, পশ্চিম মেদিনীপুর সহ বেশকিছু জেলাতে লোকসভা নির্বাচনে বিজেপি অভাবনীয় ফল করেছিল। কিন্তু বিধানসভা নির্বাচনে দেখা যাচ্ছে যে, এই সমস্ত এলাকায় বিজেপির পরাজয় হয়েছে। তিনি অভিযোগ করেছেন, ভোট গণনায় কারচুপি করা হয়েছে। তাই তিনি আদালতের দ্বারস্থ হবেন। অন্যদিকে ফল ঘোষণার দিন পুনর্গণনার করে জয়ী হয়েছিলেন বিজেপি প্রার্থী অশোক দিন্দা। এরপরে পুনর্গণনার দাবিতে সরব হতে থাকেন বেশকিছু বিজেপির কর্মী, সমর্থক। এবার এই দাবি জানালেন বিজেপির রাজ্য সভাপতি।

অন্যদিকে, নন্দীগ্রামে মুখ্যমন্ত্রীকে পরাস্ত করেছেন শুভেন্দু অধিকারী। নন্দীগ্রামে পুনর্গণনার দাবি উঠেছে তৃণমূলের পক্ষ থেকে। কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় এ প্রসঙ্গে জানিয়েছেন যে, নির্বাচনে হেরে যাবার সঙ্গে সঙ্গে গণনায় কারচুপির অভিযোগ করে পুনর্গণনার দাবি করা হয়েছিল দলের পক্ষ থেকে। কিন্তু নির্বাচন কমিশন তৃণমূলের এই দাবি অমান্য করেছে। তাই এবার আদালতে যেতে চান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তবে, বিজেপির পুনর্গণনার দাবি প্রসঙ্গে তিনি জানিয়েছেন যে, বিজেপি ভোটে পরাজিত হয়ে মিথ্যে অভিযোগ করছে। ভোট প্রক্রিয়া শেষ হয়ে যাবার পর এখন আর এসব দাবির কোন যৌক্তিকতা থাকে না। প্রসঙ্গত, নির্বাচনে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ছিল বিজেপি। কিন্তু যে ফলাফল এসেছে, তা দলের অনেকেই মেনে নিতে পারেননি। বারবার পুনর্গণনার দাবি উঠেছে। এবার পুনর্গণনার দাবি তুলে রাজ্য রাজনীতিতে ঝড় তুলতে চলেছেন বিজেপি রাজ্য সভাপতি। তাঁর পরবর্তী পদক্ষেপের দিকে তাকিয়ে রাজ্যবাসী।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!