এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > নতুন বছর শুরু হলেই ঘাসফুলের ঝড় তুলতে নতুন পরিকল্পনা নিয়ে ভোটের ময়দানে ঝাঁপাতে চলেছেন অনুব্রত

নতুন বছর শুরু হলেই ঘাসফুলের ঝড় তুলতে নতুন পরিকল্পনা নিয়ে ভোটের ময়দানে ঝাঁপাতে চলেছেন অনুব্রত



আপনাদের সুবিধার্থে খবরের শেষে বিধানসভা ২০২১ উপলক্ষে আমাদের করা সর্বশেষ সমীক্ষার প্রতিটির লিঙ্ক দেওয়া আছে।

আপনার মতামত জানান -

প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – আগামী ২০২১ এর বিধানসভা নির্বাচন রাজ্যের শাসক দল তৃণমূলের কাছে অগ্নিপরীক্ষা হতে চলেছে। কারণ, গত ২০১৬ সালের নির্বাচনের মতো এই নির্বাচন শাসক দলের কাছে ততটা যে সহজ হবে না, তা আর বলার অপেক্ষা রাখে না। নিজেদের শক্তি বাড়িয়ে শাসক দলের ঘাড়ে নিশ্বাস ফেলছে রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি। নিজের গড়ে শাসকদল তৃণমূলকে জয়যুক্ত করতে বিশেষ সিদ্ধান্ত নিলেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। আগামী বছরের শুরু থেকেই ব্লক ভিত্তিক জনসভার পরিকল্পনা করলেন তিনি।

সম্প্রতি বীরভূম জেলা জুড়ে তৃণমূলে বুথ ভিত্তিক কর্মিসভার আয়োজন করছেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। গতকাল বৃহস্পতিবার খয়রাশোলের বেশকিছু অঞ্চলের বুথ কর্মীদের নিয়ে তিনি বৈঠক করলেন। বুথ স্তরে দলের সংগঠনকে চাঙ্গা রাখতে একাধিক পদক্ষেপ গ্রহণ করছেন তিনি। বুথ সভাপতিদের বারবার নির্দেশ দিচ্ছেন, আগামী বিধানসভা নির্বাচনে দলের লিড বাড়াতে। সেইসাথে সাধারণ মানুষের সমস্যা, অভিযোগের দিকে নজর রাখতে, তার সমাধানের ব্যবস্থা করতে।

এবার দলের জনসংযোগ বাড়াতে আগামী বছরের শুরু থেকেই ব্লক ভিত্তিক জনসভার সিদ্ধান্ত নিলেন তিনি। আবার দলের মহিলা সংগঠনকে নিয়েও বিশেষ কর্মসূচি পালন করতে চলেছেন তিনি। এ প্রসঙ্গে বীরভূম জেলা তৃণমূল সহ-সভাপতি তথা বীরভূম জেলা পরিষদের মেন্টর অভিজিৎ সিংহ জানালেন যে, নির্বাচনের কারণে নয়, মানুষের কাছে পৌঁছাতে আগামী ২রা জানুয়ারি থেকে ব্লক ভিত্তিক জনসভা করতে চলেছেন অনুব্রত মণ্ডল। আর এরপরই করা হবে মহিলা সম্মেলন।

আপনার মতামত জানান -

এদিকে, গত মঙ্গলবার বোলপুরে বীরভূম জেলা তৃণমূলের বেশ কিছু নেতা-নেত্রী ও সদস্যদের নিয়ে বৈঠক করলেন অনুব্রত মণ্ডল। তৃণমূল অঞ্চল নেতৃত্বও এই বৈঠকে উপস্থিত ছিলেন। এই বৈঠকেই এই নতুন কর্মসূচির ব্যাপারে ঘোষণা করলেন তিনি। বুথ, অঞ্চলস্তরের নেতা, কর্মীদের এর প্রস্তুতি নেয়ার নির্দেশও দিয়েছেন তিনি সেদিনের বৈঠকে।

আবার, এর সঙ্গে সঙ্গেই সরকারের নতুন প্রকল্প দুয়ারে দুয়ারে সরকার কর্মসূচিতে যাতে সমস্ত বুথের সমস্ত বাসিন্দা সমস্ত ধরনের সুযোগ-সুবিধা ও পরিষেবা পেতে পারেন, সে বিষয়টির উপর নজর রাখতে বিশেষ নির্দেশ দেয়া হয়েছে তৃণমূলকে। এ বিষয়ে ইতিমধ্যেই একটি কমিটি গঠন করা হয়েছে। যে কমিটিতে ৪০ জন পুরুষ ও ২০ জন মহিলা আছেন। বাড়ি বাড়ি সরকারের পরিষেবা পৌঁছে দিতে এই কমিটি যাতে সক্রিয় ভূমিকা পালন করে, সে বিষয়ে বৈঠকে কড়া নির্দেশ দিয়েছেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল।

প্রসঙ্গত বীরভূম জেলা তৃণমূল কংগ্রেসের শক্তিশালী গড় বলে পরিচিত। যেখানকার বেতাজ বাদশা হলেন অনুব্রত মণ্ডল। দলেরই এই দাপুটে নেতা বারবার দলকে জয়ের মুখ দেখিয়েছেন। কিন্তু সম্প্রতি বীরভূমে ক্রমশ শক্তিশালী হচ্ছে বিজেপি। বিজেপির বাড়বাড়ন্ত উদ্বেগ বাড়াচ্ছে তৃণমূলের। তাই জনসংযোগে অধিক গুরুত্ব দিতে শুরু করেছে তৃণমূল। তাই বুথ ভিত্তিক কর্মীসভার পাশাপাশি ব্লক ভিত্তিক জনসভার পরিকল্পনা করলেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল।


দেশে যে কোনো দিন ব্যান হয়ে যেতে পারে হোয়াটস্যাপ। তাই এখন থেকে আমরা শুধুমাত্র টেলিগ্রাম ও সিগন্যাল অ্যাপে। প্রিয় বন্ধু মিডিয়ার নিউজ নিয়মিতভাবে পেতে যোগ দিন –

টেলিগ্রাম গ্রূপটাচ করুন এখানে

সিগন্যাল গ্রূপটাচ করুন এখানে



আপনার মতামত জানান -

একনজরে দেখে নিন আমাদের সর্বশেষ বিধানসভা ২০২১ ওপিনিয়ন পোল –

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – দ্বিতীয় পর্ব – 

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – প্রথম পর্ব – 

# মালদহ জেলার ওপিনিয়ন পোল –

# দক্ষিণ দিনাজপুর জেলার ওপিনিয়ন পোল –

# উত্তর দিনাজপুরে জেলার ওপিনিয়ন পোল –

# জলপাইগুড়ি ও কালিম্পঙ জেলার ওপিনিয়ন পোল –

# আলিপুরদুয়ার ও দার্জিলিং জেলার ওপিনিয়ন পোল –

# কুচবিহার জেলার ওপিনিয়ন পোল –

আপনার মতামত জানান -
আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!