এখন পড়ছেন
হোম > রাজনীতি > বিজেপি > নন্দীগ্রামে কি প্রার্থী শুভেন্দু? কি হল বিজেপির বৈঠকে! বাড়ছে জল্পনা!

নন্দীগ্রামে কি প্রার্থী শুভেন্দু? কি হল বিজেপির বৈঠকে! বাড়ছে জল্পনা!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – দলের প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে কোর কমিটির বৈঠকে তিনি ইচ্ছা প্রকাশ করেছিলেন, যাতে তাকে নন্দীগ্রামে দাঁড় করানো হয়। কিন্তু বিজেপি সাংগঠনিক শৃঙ্খলা পরায়ন দল বলেই পরিচিত। শেষ পর্যন্ত আলোচনা করে সিদ্ধান্ত গৃহীত হয়। সেক্ষেত্রে মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রামে প্রার্থী হলেও, বিজেপির প্রার্থী কি শুভেন্দু অধিকারীকেই করা হবে, তা নিয়ে জল্পনা ক্রমশ বাড়তে শুরু করেছিল। আর এই পরিস্থিতিতে বিজেপি কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠক থেকে বেরিয়ে এসে এই ব্যাপারে বিবৃতি দিলেন শুভেন্দু অধিকারী।যার ফলে জল্পনা ক্রমশ বাড়তে শুরু করেছে।

অনেকে বলছেন, শুভেন্দু অধিকারীর নন্দীগ্রামে বিজেপির হয়ে দাঁড়ানো কার্যত নিশ্চিত। শেষ পর্যন্ত বিজেপির নেতৃত্ব মমতা বন্দ্যোপাধ্যায়কে চাপে রাখতে তার প্রাক্তন সৈনিক শুভেন্দু অধিকারীর ইচ্ছা অনুসারে তাকেই প্রার্থী করতে চলেছেন একদা আন্দোলনের এই আতুরঘরে। সূত্রের খবর, প্রার্থী নির্বাচন নিয়ে এদিন দিল্লিতে বিজেপির হাইপ্রোফাইল বৈঠক অনুষ্ঠিত হয়। যেখানে রাজ্য নেতাদের পাশাপাশি উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নেতারা। আর সেই বৈঠকেই শুভেন্দু অধিকারী ইচ্ছা প্রকাশ করেন, যাতে তাকে নন্দীগ্রামে দাঁড় করানো হয়। তবে তার ইচ্ছাকে কতটা মান্যতা দেবে বিজেপি?

সত্যিই কি তিনি নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্রে বিজেপির টিকিটে লড়াই করবেন? এদিন এই প্রসঙ্গে বৈঠক শেষে বাইরে বেরিয়ে এসে শুভেন্দু অধিকারী বলেন, “নন্দীগ্রাম থেকে আমাকে প্রার্থী করা হবে কিনা, তা কয়েক দিনের মধ্যেই দেখতে পাবেন। দল গোটা বিষয়টি ঠিক করবে। আমি না দাঁড়িয়ে অন্য কেউ দাঁড়ালেও, মমতা বন্দ্যোপাধ্যায়কে 50 হাজারের বেশি ভোটে হারাব।” স্বাভাবিক ভাবেই শুভেন্দুবাবুর এই মন্তব্যে এখন গুঞ্জন আরও বাড়তে শুরু করেছে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

বিশেষজ্ঞদের একাংশ বলছেন, শুভেন্দু অধিকারী অনুভব করেছেন, যদি মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বিজেপি তাকে প্রার্থী না করে, তাহলে তার রাজনৈতিক প্রভাব প্রতিপত্তি নিয়ে প্রশ্ন তুলে দিতে পারে তৃণমূল কংগ্রেসে। সেক্ষেত্রে মমতা বন্দ্যোপাধ্যায় দাঁড়াচ্ছেন, তাই লড়াই দিতে না পেরে শুভেন্দু অধিকারী চলে গেলেন বলে কটাক্ষ করতে পারে ঘাসফুল শিবির। তাই শেষ পর্যন্ত তৃণমূল নেত্রীর সঙ্গে সরাসরি লড়াই করতে নিজের দলের কাছে নন্দীগ্রামেই যাতে তাকে দাড় করানো হয়, তার জন্য আবেদন করেছেন শুভেন্দু অধিকারী।

শেষ পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী জানা যাচ্ছে, খুব দ্রুত বিজেপি প্রথম দুই দফা ভোটের জন্য প্রার্থী তালিকা ঘোষণা করবে। আর সেই তালিকায় নন্দীগ্রাম থেকে প্রার্থী হিসেবে নাম থাকতে পারে শুভেন্দুবাবুর। নির্বাচনী কমিটির বৈঠকের পর শুভেন্দু অধিকারীর মন্তব্যে সেই জল্পনা আরও বাড়তে শুরু করল বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। সব মিলিয়ে বিজেপির প্রার্থী তালিকা ঘোষণায় নন্দীগ্রামের প্রার্থী হিসেবে কার নাম থাকে, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!