এখন পড়ছেন
হোম > রাজ্য > মেদিনীপুর > রিপোর্ট নেগেটিভ হলেও মৃতদেহ সৎকার করোনা নিয়ম মেনে! প্রশাসনের পদক্ষেপে বাড়ছে জল্পনা

রিপোর্ট নেগেটিভ হলেও মৃতদেহ সৎকার করোনা নিয়ম মেনে! প্রশাসনের পদক্ষেপে বাড়ছে জল্পনা



করোনা মোকাবিলায় রাজ্য প্রশাসন আক্রান্তের সংখ্যা এবং প্রকৃত মৃত্যুর সংখ্যা চেপে যাচ্ছে বলে দীর্ঘদিন ধরেই অনুযোগ করছে রাজ্যের বিরোধী দলগুলো। তবে কিছু কিছু ক্ষেত্রে বেশ কিছু হাসপাতালে করোনার কারণে মৃত্যু হওয়ার পরেও, যখন তার রিপোর্ট নেগেটিভ দেখা যাচ্ছে, ঠিক তারপরে সেই মৃত ব্যক্তির সৎকার করা হচ্ছে, করোনায় মৃত্যু কোনো ব্যক্তির সৎকারের করার মতই। যার ফলে সেই মৃত ব্যক্তির মৃত্যু নিয়ে ধোঁয়াশা তৈরি হচ্ছে বিভিন্ন মহলে।

সূত্রের খবর, সোমবার ভোরে তমলুক জেলা হাসপাতালের আইসোলেশন থাকা নন্দকুমার নামে এক বৃদ্ধের মৃত্যু হয়। আর এই মৃত্যুর পরেই তার লালারসের নমুনাতে করোনা নেগেটিভ দেখা গেলেও, তার সৎকারের পদ্ধতি নিয়ে উঠছে প্রশ্ন। শুধু তাই নয়, সাময়িকভাবে এই বৃদ্ধের মৃত্যুর পর বন্ধ করে দেওয়া হয়েছে সেই হাসপাতালের ফিমেল মেডিসিন এবং ক্রিটিক্যাল কেয়ার ইউনিট। যেখানে জীবাণুমুক্তকরণের কাজ চলছে জোর কদমে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

যদিও প্রশ্ন উঠছে, যদি লালারসের নমুনার রিপোর্ট করোনা নেগেটিভ আসে, তাহলে কেন এই বৃদ্ধের মৃত্যুর পর তার দেহ করোনায় মৃতদেহ সৎকার করা হচ্ছে! জানা গেছে, এই ব্যক্তির মৃতদেহ করোনায় মৃতদেহ সৎকারের মত সৎকার করার জন্যই প্রস্তুতি নেওয়া হচ্ছে। এদিন এই প্রসঙ্গে জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক নিতাইচন্দ্র মন্ডল বলেন, “ওই বৃদ্ধের জ্বর, কাশি, শ্বাসকষ্ট ছিল। আজ লালারসের নমুনা সংগ্রহের আগেই ওর মৃত্যু হয়।”

তিনি আরো জানিয়েছেন, “ফলে এই মূহুর্তে আমাদের পক্ষে জানা সম্ভব নয়, ওর দেহে কোভিড ১৯ এর জীবাণু ছিল কি না। করোনা আক্রান্ত দেহ যেভাবে প্লাস্টিকের জ্যাকেটে ভরে সৎকারের জন্য পাঠানো হয়, সেভাবে দেহটি পরিবারের হাতে তুলে দেব। পুলিশ সুপারকে বলেছি, ওই দেহটি পুলিশের উপস্থিতিতে সৎকার করতে, যাতে কেউ ওই দেহের কাছাকাছি না যায়। মৃতের পরিবারের লোকজনদের শারিরীক পরীক্ষা করা হবে।” আর এই সব মিলিয়েই আশ্বস্ত হওয়ার বদলে আতঙ্ক বাড়ছে নন্দকুমারবাসীর বলে বিভিন্ন মহলে জল্পনা শুরু।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!