এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > কোষাগারে অর্থ নেই – প্রশাসনিক বৈঠকে খরচ কমাতে নির্দেশ নবান্ন থেকে

কোষাগারে অর্থ নেই – প্রশাসনিক বৈঠকে খরচ কমাতে নির্দেশ নবান্ন থেকে

Priyo Bandhu Media


অপ্রয়োজনীয় খরচ কমালেই কেবলমাত্র সরকারী কোষাগারের সুস্থিতি আসতে পারে । এই ধারণার ভিত্তিতেই  সরকারি দফতরগুলিতে অপ্রয়োজনীয় খরচ কমানোর নির্দেশ দিলো নবান্ন। নবান্ন সূত্রে জানা গিয়েছে শুধু সরকারী দফতর বলেই নয় কোনও সরকারি অনুষ্ঠান ও প্রশাসনিক বৈঠকের খরচেও লাগাম টানার পক্ষপাতী নবান্ন। কী উপায়ে এই সরকারী ব্যয় হ্রাস করা যাবে সেই উপায় খুঁজতেই চলতি সপ্তাহেই মুখ্যমন্ত্রী  প্রতিটি দফতরকে একত্রিত করে একটি বৈঠকের আহ্বান করেছেন।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

 

এই প্রক্রিয়ার মাধ্যমে আগামী দিনে বিভিন্ন সরকারী খাতে কি ভাবে অপ্রয়োজনীয় ব্যয় সঙ্কোচ করা যাবে সেই বিষয়ে স্পষ্ট চিত্র পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে। এক প্রশাসনিক অধিকর্তার বিবৃতি অনুসারে , সব স্তরেই এই প্রচেষ্টা চালাতে হবে। সরকারি অর্থ খরচ করে অহেতুক জৌলুস প্রদর্শন বর্জন করতে হবে। একই সাথে তিনি আরও জানালেন বৈঠকের জন্য পাঁচতারা হোটেল ভাড়া বা সরকারি কর্মসূচিতে এলাহি খাবারের ব্যবস্থা, সাজসজ্জা, দামি উপহার, দামি গাড়িতে সরকারি কাজে যাওয়া এগুলি বন্ধ করারও চেষ্টা করতে হবে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!