এখন পড়ছেন
হোম > রাজ্য > পৌরসভা ভোটে প্রার্থী বাছাই নিয়ে নয়া পদক্ষেপ বিজেপির, জেনে নিন!

পৌরসভা ভোটে প্রার্থী বাছাই নিয়ে নয়া পদক্ষেপ বিজেপির, জেনে নিন!



যে কোনো নির্বাচনেই প্রার্থী বড় ফ্যাক্টর। লড়াইয়ে সাফল্য পেতে হলে স্বচ্ছ মুখকেই প্রার্থী করে এগোতে হবে। গত লোকসভা নির্বাচনে বিজেপি বিভিন্ন জায়গায় সমীক্ষা করে তাদের প্রার্থী ঘোষণা করেছিল। এমনকি তাতে ভারতীয় জনতা পার্টির অনেকটা লাভও হয়েছিল। স্বচ্ছ প্রার্থী হওয়ার কারণে বাংলার 42 টি লোকসভা আসনের মধ্যে 18 টি আসনে জয়লাভ করে গেরুয়া শিবির।কিন্তু লোকসভায় বিজেপির সাফল্য পাওয়ার পর তাদের প্রধান টার্গেট বাংলার 2021 এর বিধানসভা নির্বাচনে সাফল্য পাওয়া। কিন্তু তার আগে রাজ্যে অনুষ্ঠিত হতে চলেছে পৌরসভা নির্বাচন। বিজেপি নেতৃত্ব খুব ভালো করেই জানে, বিধানসভার আগে এই পৌরসভা নির্বাচন তাদের কাছে সেমিফাইনাল ম্যাচ। তাই পৌরসভা ভোটের প্রার্থী যে অত্যন্ত সচেতন ভাবেই ঠিক করতে হবে, তা উপলব্ধি করেছে বঙ্গ বিজেপি।

ইতিমধ্যেই বিভিন্ন ওয়ার্ডে কে প্রার্থী হবে, তা নিয়ে বিজেপিতে তৈরি হয়েছে চাপানউতোর। কিন্তু লোকসভার মতই পৌরভোটে প্রার্থী বাছাইয়ের জন্য বিজেপি সমীক্ষা করবে বলে জানিয়ে দিলেন দলের সর্বভারতীয় যুগ্ম-সম্পাদক শিবপ্রকাশ। সূত্রের খবর, বৃহস্পতিবার কলকাতা এবং হাওড়া পৌরসভার ভোটের প্রস্তুতির ব্যাপারে একটি বৈঠক করে বিজেপি নেতৃত্ব। যেখানে উপস্থিত ছিলেন, বিজেপির কেন্দ্রীয় নেতা শিবপ্রকাশ, রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ, কেন্দ্রীয় সম্পাদক মুকুল রায়, সব্যসাচী দত্ত সহ অন্যান্যরা। যেখানে কলকাতার প্রতিটি ওয়ার্ডে দলের অবস্থা কেমন, তার ব্যাপারে সেখানকার নেতৃত্বের কাছ থেকে খোঁজ নেয় বিজেপির রাজ্য এবং কেন্দ্রীয় নেতৃত্বরা।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

আর বিজেপির অন্দরে কোন ওয়ার্ডে কে প্রার্থী হবে, তা নিয়ে যখন তীব্র শোরগোল তৈরি হয়েছে, ঠিক তখনই এদিনের বৈঠকে এই ব্যাপারে নিজেদের মতামত জানিয়ে দেন বিজেপি নেতৃত্ব। যেখানে প্রথমে প্রতিটি ওয়ার্ড থেকে প্রার্থীর নাম নেতৃত্বের কাছে পাঠাতে হবে। তবে তার আগে বিজেপি নেতৃত্ব সেই ওয়ার্ডে সমীক্ষা করে কাকে প্রার্থী করলে ভালো হয়, তা ঠিক করবে বলেই খবর।

বিশেষজ্ঞরা বলছেন, যেভাবে তৃণমূল পৌরসভা নির্বাচনে বিজেপিকে কুপোকাত করতে ময়দানে নেমেছে, তাতে বিজেপি যদি প্রার্থীর ব্যাপারে ঠিকমতো নজর না দেয়, তাহলে তাদের অনেকটাই অসুবিধের মুখে পড়তে হবে। অতীতে লোকসভা নির্বাচনে তারা যে কায়দায় সাফল্য পেয়েছিল, সেই একই কায়দা অনুসরণ করে ওয়ার্ডগুলোতে সমীক্ষা চালিয়ে ভালো প্রার্থী দিতে চাইছে বিজেপি নেতৃত্ব। এদিনের বৈঠক থেকে তা আবার পরিষ্কার হয়ে গেল বলেই মত বিশেষজ্ঞদের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!