এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > পৌরসভা নির্বাচনের আগে এবার কি অস্বস্তি বাড়তে চলেছে তৃণমূলের! ইডির তৎপরতা‌ উস্কে দিচ্ছে জল্পনা!

পৌরসভা নির্বাচনের আগে এবার কি অস্বস্তি বাড়তে চলেছে তৃণমূলের! ইডির তৎপরতা‌ উস্কে দিচ্ছে জল্পনা!



সারদা থেকে নারদা বিভিন্ন চিটফান্ড কেলেঙ্কারিতে মাঝেমধ্যেই নাম জড়িয়ে পড়তে দেখা গিয়েছিল রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের বিভিন্ন নেতাদের। তবে বেশ কিছুদিন ধরে এই ব্যাপারে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তৎপরতা সেভাবে দেখতে পাওয়া যাচ্ছিল না। কিন্তু এবার ফের নারদ কান্ডে তৎপর হতে শুরু করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সূত্রের খবর, এবার এই নারদ কান্ডে সিবিআই কবে চার্জশিট দিতে পারে, তা নিয়ে ইডির তরফ থেকে চিঠি গেল কেন্দ্রীয় সংস্থা সিবিআইয়ের কাছে।

গোটা ঘটনায় এতদিন কেটে যাওয়া সত্ত্বেও, কেন এখনও পর্যন্ত চার্জশিট দাখিল করা গেল না! তা নিয়েও সিবিআইয়ের কাছে জানতে চেয়েছে এই তদন্তকারী সংস্থা। বস্তুত, এই নারদ তদন্তের দায়িত্ব হাতে নেওয়ার পর বেশ কয়েক বছর কেটে গিয়েছে। কিন্তু এখনও পর্যন্ত এই ঘটনায় তেমনভাবে তদন্ত প্রক্রিয়া এগোতে দেখা যায়নি। যা নিয়ে মাঝেমধ্যেই তৃণমূল এবং বিজেপির মধ্যে সমঝোতার অভিযোগ তুলেছে দেখা গেছে রাজ্যের বাম এবং কংগ্রেসকে।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

 

অভিযুক্ত নেতাদের ঘনিষ্ঠ থেকে শুরু করে একাধিক ব্যক্তিকে এই ব্যাপারে তদন্ত জন্য জেরা করলেও, সেভাবে তদন্ত না এগোনোয় তৈরি হয়েছিল প্রশ্ন। আর এমত পরিস্থিতিতে ইডির তরফ থেকে সিবিআইয়ের কাছে তদন্তের গতি প্রকৃতি নিয়ে জানতে চাওয়ায় এই ঘটনা নিয়ে এবার তদন্ত শুরু হতে পারে এবং তাতে অস্বস্তিতে পড়তে পারে রাজ্যের শাসক দল বলে মনে করছে একাংশ। জানা গেছে, ইতিমধ্যেই এই চিঠির উত্তর দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। তাদের পক্ষ থেকে বলা হয়েছে, নারদ কান্ডে চার্জশিট দাখিল করার ক্ষেত্রে এখনও কিছু সমস্যা রয়েছে। কিন্তু কী সেই সমস্যা!

সিবিআইয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, নারদ মামলার চার্জশিট জমা করার ক্ষেত্রে লোকসভার অধ্যক্ষের এখনও পর্যন্ত অনুমতি পাওয়া যায়নি। তার কারণেই তা কিছুটা হলেও স্থগিত রয়েছে। সব মিলিয়ে এখন সিবিআই এই ব্যাপারে কি পদক্ষেপ নেয় এবং পৌরসভা নির্বাচনের আগে নারদ কান্ড তৃণমূলকে কতটা বিপাকে ফেলে, সেদিকেই নজর থাকবে রাজনৈতিক মহলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!