এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > কবে হতে চলেছে পৌরসভা ভোট! জেনে নিন

কবে হতে চলেছে পৌরসভা ভোট! জেনে নিন



যে কোনো উৎসবের আগে যেমন প্রস্তুতি দরকার, ঠিক তেমনই ভোটের আগে নির্বাচন কমিশনের তৎপরতা থেকেই আঁচ করা যায় যে, নির্বাচন ঠিক কবে নাগাদ হতে পারে। সম্প্রতি রাজ্যের পৌরসভা নির্বাচন নিয়ে নানা মহলে নানা গুঞ্জন চলছে। রাজ্য সরকারের পক্ষ থেকে ইতিমধ্যেই নির্বাচন করার জন্য দুটি তারিখ কমিশনের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে। তবে এখনও পর্যন্ত কমিশনের কাছ থেকে এই ব্যাপারে চূড়ান্ত কোনো ইঙ্গিত পাওয়া যায়নি।

তবে চলতি মাসের তৃতীয় সপ্তাহে পৌরসভা ভোটের বিজ্ঞপ্তি জারি করা হতে পারে বলে খবর পাওয়া গেল। জানা গেছে, ইতিমধ্যেই রাজ্য নির্বাচন কমিশনের পক্ষ থেকে ভোটের জন্য যে প্রস্তুতি নেওয়া দরকার, তা সম্পন্ন হয়ে গিয়েছে। তাই এখন ভোটের নির্ঘণ্ট স্থির করবার জন্য চলতি সপ্তাহেই রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহাকে চিঠি দেবে রাজ্য নির্বাচন কমিশন। কিন্তু কী বলা হবে সেই চিঠিতে!


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

সূত্রের খবর, চিঠিতে মূলত জানতে চাওয়া হবে যে, রাজ্য সরকার কবে পৌরসভা নির্বাচন করাতে চায়। আর তারপরই নির্বাচন কমিশনের পক্ষ থেকে জারি করা হবে পৌরসভা ভোটের বিজ্ঞপ্তি। এদিকে রাজ্য সরকারের কাছে চিঠি পাঠানোর পাশাপাশি ভোটের আগাম প্রস্তুতি নিয়ে রাখতে সমস্ত গুরুত্বপূর্ণ বৈঠক সেরে রাখতে চাইছে নির্বাচন কমিশন।

জানা গেছে, হাওড়া, দুই 24 পরগনা এবং কালিম্পংকে বাদ রেখে বাকি 18 টি জেলার জেলাশাসকদের সঙ্গে সম্প্রতি বৈঠকে বসবেন নির্বাচন কমিশন। সব মিলিয়ে এবার প্রতীক্ষার অবসান ঘটিয়ে, রাজ্য সরকারের কাছে চিঠি পাঠানোর পর, রাজ্যের পক্ষ থেকে নির্বাচন কমিশনকে ভোটের দিনক্ষণ হিসেবে কি জানানো হয়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!