এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > এবার পৌরসভা ভোট নিয়ে বিজেপিকে কড়া আক্রমণ ফিরহাদের, জেনে নিন!

এবার পৌরসভা ভোট নিয়ে বিজেপিকে কড়া আক্রমণ ফিরহাদের, জেনে নিন!



প্রথম থেকেই রাজ্যের মেয়াদ উত্তীর্ণ পৌরসভাগুলোর ভোট যাতে দ্রুত করানো সম্ভব হয়, তার জন্য সরকারের ওপর প্রবল চাপ সৃষ্টি করেছিল ভারতীয় জনতা পার্টি। কিন্তু সম্প্রতি সরকার পক্ষ এপ্রিলেই পৌরসভা ভোট করার চিন্তাভাবনা করলেও, এবার তার বিরোধিতা করতে দেখা যায় ভারতীয় জনতা পার্টিকে। যা নিয়ে নানা মহলে তৈরি হয়েছিল শোরগোল। অনেকেরই দাবি ছিল, তাহলে কি বিজেপি পৌরসভা ভোট নিয়ে ঠিকমত প্রস্তুত হতে পারেনি!

আর তার ফলেই কি তারা সেই ভোট পিছিয়ে দেওয়ার জন্য আবেদন করছে! নানা মহলে যখন নানা সংশয় চলছে, তখন এদিন নির্বাচন কমিশনের দপ্তরে যান বিজেপি নেতা মুকুল রায়, জয়প্রকাশ মজুমদার এবং শিশির বাজোরিয়া। আর কমিশনের সাথে কথা বলে বাইরে বেরিয়ে এসে মুকুল রায় বলেন, “হাইকোর্টের নিয়ম মেনে 30 মার্চের পর মাইকে প্রচার করা যাবে। কারণ উচ্চ মাধ্যমিক পরীক্ষা 30 মার্চ শেষ হবে। এখন 12 ই এপ্রিল ভোটগ্রহণ হলে প্রচারের জন্য মাত্র 10 দিন সময় থাকছে। কারণ ওদিকে ভোট গ্রহণের 48 ঘণ্টা আগে প্রচার শেষ করতে হয়। এত কম সময়ে প্রচার ঠিকমতো সম্ভব নয়। তাই আমরা বলেছি 30 মার্চ ভোটের নির্ঘণ্ট ঘোষণা হলে 24 দিন সময় দিতে হবে। 24 এপ্রিলের আগে কোনভাবেই ভোটগ্রহণ সম্ভব নয়।”

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

আর বিজেপি নেতা মুকুল রায়ের এই কথা শোনার পরেই অনেকে বলছেন, আসলে বিজেপি এখন প্রচারের দিকটিকে বেশি করে তুলে ধরতে চাইছে। আর তাই তো উচ্চমাধ্যমিক পরীক্ষার সময় তারা ঠিকমতো প্রচার করতে পারবে না এই কথা তুলে ধরে ভোটের নির্ঘণ্ট যাতে সব দিক দেখে করা হয়, তার জন্য নির্বাচন কমিশনের দপ্তরে দাবি জানালেন তারা। তবে যে বিজেপি প্রথম থেকে পৌরসভা নির্বাচন দ্রুত করানোর ব্যাপারে দাবি জানাচ্ছিল, সেই তারাই এদিন সেই নির্বাচন প্রচারের অভাবের কারণে কিছুটা পিছিয়ে দেওয়ার দাবি জানানোয়, সেই বিজেপিকে পাল্টা কটাক্ষ করেছে তৃণমূল কংগ্রেস।

এদিন এই প্রসঙ্গে রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, “পৌরসভা ভোটে যারা পিছিয়ে থাকে, পাস করতে পারে না, তারাই ভোট পিছিয়ে দেওয়ার আবেদন জানায়। আমরা ভাল ছাত্র। সারা বছর পড়ি। তাই ভয় পাই না। ওরা লাস্ট বয়। তাই এত কমপ্লেইন।”

অন্যদিকে এদিন পশ্চিমবঙ্গের পৌরসভা নির্বাচন ব্যালটে করানো নিয়েও রাজ্য সরকারকে কটাক্ষ করেন মুকুল রায়। তার পাল্টা বক্তব্য দিতে গিয়ে পুরমন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, “ব্যালটে ভোট হবে, না ইভিএমে, সেটা কমিশন ঠিক করবে। নেত্রীর যা মত, আমাদেরও তাই মত। বিজেপি কিভাবে জানল ভোট কবে! আমি মন্ত্রী হয়েও জানতে পারলাম না।” সব মিলিয়ে এবার পৌরসভা নির্বাচন নিয়ে শাসক বনাম বিরোধীদের তরজা চরমে পৌঁছল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!