এখন পড়ছেন
হোম > রাজ্য > নদীয়া-২৪ পরগনা > পৌরসভার আগে ফের তৃণমূলে ভাঙ্গন শুরু, আশায় বুক বাঁধছে গেরুয়া শিবির !

পৌরসভার আগে ফের তৃণমূলে ভাঙ্গন শুরু, আশায় বুক বাঁধছে গেরুয়া শিবির !



গত লোকসভা নির্বাচনের পর উত্তর 24 পরগনা জেলায় তৃণমূল কার্যত ব্যাকফুটে পড়ে গিয়েছিল। লোকসভায় তৃণমূলের টিকিট না পেয়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন তৃণমূলের হেভিওয়েট নেতা অর্জুন সিংহ। যার পরে তিনি ব্যারাকপুর লোকসভা কেন্দ্রে জয়যুক্ত হয়ে তৃণমূলের দখলে থাকা একাধিক পৌরসভা নিজেদের দখলে আনতে শুরু করে দেন। যার ফলে প্রবল অস্বস্তিতে পড়ে রাজ্যের শাসক দল।

তবে সম্প্রতি সেই অর্জুন সিংহ এবং বিজেপিকে চ্যালেঞ্জ জানিয়ে বিজেপির দখলে চলে যাওয়া পৌরসভাগুলো ফের নিজেদের দখলে নিয়ে আসে তৃণমূল কংগ্রেস। কিন্তু এবার পৌরসভা নির্বাচনের আগে উত্তর 24 পরগনা জেলা তৃণমূল সভাপতি তথা রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের গড় বলে পরিচিত হাবরায় তৃণমূলের বড় ভাঙ্গন ঘটল। সূত্রের খবর, এদিন হাবরায় তৃণমূলের 200 কর্মী বিজেপিতে যোগ দেন।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

 

যেখানে তাদের হাতে দলীয় পতাকা তুলে দেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উত্তর 24 পরগনা জেলা বিজেপির সভাপতি শংকর চক্রবর্তী সহ অন্যান্যরা। কিন্তু হঠাৎ কোন কারনে তৃণমূল ছেড়ে প্রচুর নেতাকর্মী বিজেপিতে যোগ দিলেন! জানা গেছে, দলবদলকারী নেতাকর্মীদের দাবি, পশ্চিমবঙ্গের শাসক দল গণতন্ত্রকে হত্যা করছে। পাশাপাশি বিনা কারণে নাগরিকত্ব সংশোধনী আইনের বিরোধিতা করা হচ্ছে। তাই তারা বিজেপিতে যোগ দিয়েছেন। এদিন এই ব্যাপারে জেলা বিজেপির সভাপতি শংকর চক্রবর্তী বলেন, “বেশিরভাগই দলবদলকারীরা হাবরা এবং অশোকনগরে থাকেন। জ্যোতিপ্রিয় মল্লিকের খাসতালুকে ভাঙ্গন ধরিয়ে বিজেপি পৌরসভা ভোটের আগে অক্সিজেন ফিরে পেল।”

বিশেষজ্ঞরা বলছেন, কিছুদিন আগেই তৃণমূলের হেভিওয়েট মন্ত্রী তথা উত্তর 24 পরগনা জেলা তৃণমূল সভাপতির গড়ে প্রচুর নেতাকর্মী বিজেপিতে যোগ দিয়েছেন। আর এবার ফের তৃণমূলের নেতাকর্মীদের ভারতীয় জনতা পার্টিতে যোগদান জ্যোতিপ্রিয় মল্লিকের নেতৃত্ব নিয়ে প্রশ্ন তুলে দেবে বলে মত একাংশের। সব মিলিয়ে লোকসভা নির্বাচনের পরবর্তী সময়কালে বিজেপিকে কোণঠাসা করার জন্য জ্যোতিপ্রিয় মল্লিক সাফল্য পেলেও, পৌরসভা নির্বাচনের আগে তিনি যে ফের ব্যাকফুটে চলে যাচ্ছেন, তা এদিন প্রচুর নেতাকর্মীর বিজেপিতে যোগদানেই স্পষ্ট হয়ে গেল বলে মত ওয়াকিবহাল মহলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!