এখন পড়ছেন
হোম > রাজ্য > পৌরসভা ভোটে তৃণমূলের প্রার্থী ঠিক করার দায়িত্ব প্রশান্ত কিশোরের, কারা পাবেন টিকিট! জোর গুঞ্জন!

পৌরসভা ভোটে তৃণমূলের প্রার্থী ঠিক করার দায়িত্ব প্রশান্ত কিশোরের, কারা পাবেন টিকিট! জোর গুঞ্জন!



 

লোকসভা নির্বাচনে রাজ্যে তৃণমূল খারাপ ফলাফল করার পরেই দলের রণনীতিকার হিসেবে প্রশান্ত কিশোরকে নিয়োগ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। যেখানে তৃণমূলের দায়িত্ব নেওয়ার পরই ঘাসফুল শিবিরের রোগ ধরে ফেলেন ভোটগুরু। দলীয় জোটের নেতাকর্মীদের দুর্নীতি এবং জনসংযোগের অভাবের ফলেই যে লোকসভায় তৃণমূলফলাফল করেছে, তা বুঝতে বাকি ছিল না প্রশান্ত কিশোরের।

আর তাইতো একের পর এক দিদিকে বলোর মতো কর্মসূচি দিয়ে সাধারণ মানুষের সঙ্গে তৃণমূলের সংযোগ ঘটাতে চেষ্টা করেছিলেন তিনি। অবশেষে প্রশান্ত কিশোরের চেষ্টাতে সাফল্যও এসেছে। যার ফলে সদ্যসমাপ্ত রাজ্যের তিন বিধানসভা কেন্দ্রে জয় নিয়ে এসেছে তৃণমূল কংগ্রেস। আর এই পরিস্থিতিতে আগামী 2021 এর বিধানসভা নির্বাচনের আগে 2020 তে অনুষ্ঠিত হওয়া পৌরসভা নির্বাচনে স্বচ্ছ মুখকে প্রার্থী করতে চাইছে ঘাসফুল শিবির।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

আর এই পৌরসভা নির্বাচনে তৃণমূলের প্রার্থী কারা হবেন, তাদের টিকিট দেওয়ার দায়িত্ব সেই প্রশান্ত কিশোরের হাতেই রয়েছে বলে খবর। বিশেষ সূত্রে জানা গেছে, পৌরসভা নির্বাচনে যোগ্য, সৎ এবং নিষ্ঠাবান কর্মীদের টিকিট দিতে চাইছেন ভোটগুরু। পাশাপাশি এলাকায় সংগঠক হিসেবে এবং সাধারণ মানুষের সঙ্গে যোগাযোগ রয়েছে, সেই সমস্ত ব্যক্তিদের প্রার্থী করতে চাইছেন প্রশান্ত কিশোর। ইতিমধ্যেই সেই ব্যাপারে প্রশান্ত কিশোরের টিম তাদের প্রস্তুতিও শুরু করে দিয়েছে।

রাজ্যে যে সমস্ত পৌরসভার মেয়াদ শেষ হয়ে গিয়েছে, সেই সমস্ত পৌরসভা এলাকায় গিয়ে সাধারণ মানুষের সঙ্গে কথা বলে কাকে প্রার্থী করলে ভালো হয়, সেই ব্যাপারে জনমত সংগ্রহ করছে তারা। অর্থাৎ, তৃণমূল কংগ্রেস এবারের নির্বাচনকে সেমিফাইনাল ম্যাচ হিসেবে যে ধরেছে, তা বুঝতে বাকি নেই কারোরই।

ফলে বিধানসভা নির্বাচনের আগে পৌরসভা নির্বাচনে সাফল্য পেয়ে বিজেপিকে কোণঠাসা করতে তৃণমূল যে প্রশান্ত কিশোরের টিমের ওপরেই সবথেকে বেশি ভরসা রাখছে, সেই ব্যাপারে নিশ্চিত বিশ্লেষকেরা। এদিন এই প্রসঙ্গে এক তৃণমূল নেতা বলেন, “ক্ষমতার দাপটে দলে এতদিন স্বচ্ছ মুখের কিছুটা অভাব দেখা দিয়েছিল। তবে এবার প্রশান্ত কিশোর দায়িত্ব নেওয়ায় হয়ত বা পৌর নির্বাচনে দল স্বচ্ছ মুখকে প্রার্থী করবে এবং তার ফলে দল জয়লাভ করবে।”

তবে প্রশান্ত কিশোর এবং তার টিম তৃণমূলকে জয়লাভ করানোর জন্য পৌরসভা এলাকাগুলোতে শত চেষ্টা করলেও, তৃণমূল আদৌ তাদের জয় ছিনিয়ে আনতে পারে কিনা, এখন সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!