এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > মুকুল রায় যে ভাঙনের সুর তুলেছিলেন, তা আজ তীব্র হয়ে উঠেছে শাসক শিবিরে

মুকুল রায় যে ভাঙনের সুর তুলেছিলেন, তা আজ তীব্র হয়ে উঠেছে শাসক শিবিরে



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – মুকুল রায় গেরুয়া শিবিরে যোগ দেওয়ার পর থেকেই আঘাত হেনেছেন তৃণমূলের দুর্গে। কার্যত মুকুল রায়কে রাজ্যে গেরুয়া শিবিরের চাণক্য বলে অনেকেই অভিহিত করেন। আর এবার 2021 এর ভোটের মুখে যেভাবে তৃণমূল শিবিরে ভাঙন ধরেছে তা যে শাসক শিবিরের অন্দরে চূড়ান্ত অস্বস্তির সৃষ্টি করেছে, তা অনস্বীকার্য। পাশাপাশি তৃণমূলের এই অসন্তোষকেই একুশের মসনদ দখলের জন্য কাজে লাগাতে চাইছে গেরুয়া শিবির। প্রসঙ্গত তৃণমূলের টিকিট না পেয়ে অনেকেই মুখ ঘুরিয়ে নিয়েছেন দীর্ঘদিনের দল থেকে। বিক্ষুব্ধদের একটা বড় অংশ যথারীতি যোগ দিলেন গিয়ে গেরুয়া শিবিরে।

তাই প্রথম দফায় তৃণমূল ত্যাগী নেতাদের প্রার্থী সেভাবে করা না হলেও আগামী দফায় গেরুয়া শিবির কিন্তু অন্যরকম চিন্তাভাবনা করতে পারে বলে মনে করা হচ্ছে। প্রসঙ্গত মুকুল রায়ের হাত ধরেই তৃণমূল শিবিরের ভাঙন সৃষ্টি হয়েছে। বরাবরই তৃণমূল কংগ্রেসকে ভেঙে বিজেপিতে যোগদান করিয়েছেন মুকুল রায়। 2019 এর লোকসভা নির্বাচনের পর থেকে তৃণমূলের শক্তি ক্ষয় হতে শুরু করে। গত বছরের শেষে শুভেন্দু অধিকারী যখন বিজেপিতে চলে আসেন, সেসময় শুভেন্দু অনুগামী হয়ে বেশ কয়েকজন নেতা, সাংসদ, বিধায়ক বিজেপিতে এসেছিলেন। আর একুশের বিধানসভা নির্বাচনের আগে তো বড়োসড়ো ভাঙন হয়ে গেল তৃণমূল শিবিরে।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

কিন্তু এবারে লক্ষণীয়, তৃণমূলের বিক্ষুব্ধ নেতারা নিজেরাই বিজেপির সঙ্গে যোগাযোগ করেছে। কেউ মুকুল রায়, আবার কেউ শুভেন্দুর সাথে। যথারীতি বিজেপি তাঁদের দরজা খুলে দিয়েছে বিক্ষুব্ধ নেতা-নেত্রীদের জন্য। সেই পথেই এবার বিজেপিতে যোগ দিলেন তৃণমূলের 5 বিধায়ক ও তাঁর সঙ্গে অনেক নেতা-নেত্রীরা। পাশাপাশি মালদা জেলা পরিষদের 14 জন সদস্য আজ তৃণমূল থেকে বিজেপিতে যোগ দিলেন। যথারীতি দলের সাথে সাথে হাতবদল হয়ে গেল মালদা জেলা পরিষদ। তৃণমূল থেকে ক্ষমতা গেল বিজেপির হাতে। একুশের বিধানসভা নির্বাচনের আগে তৃণমূলের যেসব হেভিওয়েটরা বিজেপিতে যোগ দিয়েছেন, তাঁদেরকে প্রার্থী করার পথে গেরুয়া শিবির বলে দাবি করছেন রাজনৈতিক মহলের একাংশ।

অবশ্য গেরুয়া শিবিরের রাজনৈতিক দ্বন্দ্বের কথাও উড়িয়ে দিচ্ছেন না বিশেষজ্ঞরা। গেরুয়া শিবিরের আদি ও নব্যের লড়াই ইতিমধ্যেই শিরোনামে থেকেছে। এবার দেখার, তৃণমূল থেকে বিজেপিতে যাওয়ার পর প্রার্থী তালিকায় স্বিক্ষুব্ধ নেতারা স্থান পেলে নতুন করে গেরুয়া শিবিরে অশান্তি সৃষ্টি হয় কিনা! তবে বিশেষজ্ঞরা এককথায় তৃণমূলের এই ব্যাপক ফাটলের পেছনে কিন্তু নাম নিচ্ছেন মুকুল রায়ের। কারণ মুকুল রায় সেই ব্যক্তি যিনি নিজে তৃণমূল ভেঙে বেরিয়ে গিয়েছিলেন। আর তারপরেই তৃণমূলের দূর্বলতাকে কাজে লাগিয়ে দলে ভাঙন ধরিয়ে গেছেন।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!