এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > নতুন দৃষ্টিশক্তি’ নিয়ে মুকুলের তৃণমূলে ফেরার জল্পনা আবারো উস্কে দিলেন রাজ্যসভার প্রাক্তন MP

নতুন দৃষ্টিশক্তি’ নিয়ে মুকুলের তৃণমূলে ফেরার জল্পনা আবারো উস্কে দিলেন রাজ্যসভার প্রাক্তন MP



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – বঙ্গীয় রাজনীতির চাণক্য বলে পরিচিত মুকুল রায়কে নিয়ে রাজনৈতিক চাপান-উতোর্, জল্পনা- কল্পনা, তর্ক-বিতর্ক কিছুতেই যেন থামতে চাইছে না। কখনো শোনা যাচ্ছে তিনি বিজেপিতে থেকেই আগামী বিধানসভা লড়াইতে সেনাপতির ভূমিকা পালন করবেন, কখনো শোনা যাচ্ছে তিনি পুনরায় প্রত্যাবর্তন করতে চলেছেন তৃণমূলে, আবার কখনো শোনা যাচ্ছে , তৃণমূল বা বিজেপি কোনোটাই নয় নিজের অনুগামীদের নিয়ে তিনি তৈরী করতে চলেছেন কোন নতুন রাজনৈতিক শিবির।

এমনি নানান প্রশ্ন যখন ঘিরে রয়েছে বিজেপি নেতা মুকুল রায় কে নিয়ে, ঠিক সেসময়ই মুকুল রায়কে নিয়ে একটি বিশেষ মন্তব্য করে মুকুল রায়ের বিষয়ে ফের নতুন জল্পনার উদ্ভব ঘটালেন তৃণমূল দলের সদ্য মুখপাত্রের দায়িত্বপ্রাপ্ত দলের প্রাক্তন সংসদ ও সাংবাদিক কুনাল ঘোষ। সম্প্রতি, দিল্লিতে হওয়া বিজেপি দলের বৈঠক থেকে মুকুল রায়ের অকস্মাৎ প্রত্যাবর্তন সম্পর্কে মন্তব্য করতে দেখা গেল কুনাল ঘোষকে। এ প্রসঙ্গে কুনাল ঘোষ বলেছেন, “আমি চাইব মুকুলদা যেন চোখের ইঞ্জেকশনের পর আসল দৃষ্টিশক্তিটা ফিরে পান। মুকুলদাকে আমি দীর্ঘদিন চিনি। তাঁর চোখে একটা প্রবলেম হয়েছে, একটা ইঞ্জেকশনও নিতে হয়েছে। তাঁর দ্রুত আরোগ্য কামনা করি। আমি চাইব তিনি এবার নতুন দৃষ্টিশক্তি নিয়ে নতুন করে ফিরে আসুন।”

প্রসঙ্গত, মুকেল রায়ের ভবিষ্যৎ রাজনৈতিক কর্মপন্থা নিয়ে যখন বিভিন্ন জল্পনা- কল্পনা চলছিল রাজনৈতিক মহলে, সেই আবহে মুকুল রায়কে নিয়ে কুনাল ঘোষের এই মন্তব্য জল্পনা- বিতর্কের পলে আবার সান দিলো বলেই রাজনৈতিক মহলের মতামত। অন্যদিকে প্রাক্তন সংসদ কুনাল ঘোষকে এতদিন দলে প্রায় ব্রাত্য রেখে এখন বিধানসভা নির্বাচনের প্রাক্কালে তাঁকে আবার আলোকিত করাকে মোটেই ভালো চোখে দেখছে না রাজ্যের বিরোধী শিবির।

কুনাল ঘোষকে দিয়ে তৃণমূল বিরোধী দলগুলির বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে, কিংবা তাঁকে দিয়ে বিরোধী দলে ভাঙ্গনের চেষ্টা চালাচ্ছে, এমন অনেক গুরুতর অভিযোগ করেছেন বিরোধীরা কুনাল ঘোষের বিরুদ্ধে। তবে বিরোধীদের এইসব অভিযোগ তেমন গুরুত্ব দেননি কুনাল ঘোষ। এই অভিযোগের বিরুদ্ধে কুনাল ঘোষকে বলতে শোনা গেছে, ” আমি এমন শক্তিশালী কেউ নই। আর যদি বিজেপি প্রতিষ্ঠিত বিরোধী দল হয়, তাদের এমন ভঙ্গুর অবস্থা যে আমার মতো একজন তুচ্ছ ব্যক্তি কার সঙ্গে দেখা করবে, তাতেই কম্পন ধরে যাবে দলে।”


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

রাজ্য বিজেপি সম্পর্কে কুনাল ঘোষ আরো বলেছেন, “আমার মনে হয় বিজেপির মধ্যে পারস্পরিক অবিশ্বাসেই কাঁপুনি ধরে যাচ্ছে। ইনি ওঁকে বিশ্বাস করছেন না, উনি তাঁকে সরাতে চাইছেন। আমার মনে হয় কেউ কেউ এসব আমার ঘাড়ে দল ভাঙানের অভিযোগ চাপিয়ে দিতে চাইছেন। এটা ঠিক নয়। আমি অত শক্তিশালী কেউ নই, গুরুত্বপূর্ণ কেউ নই।” অন্যদিকে দিল্লিতে বিজেপির বৈঠকে বিজেপি নেতাদের পারস্পরিক মতান্তর তথা অন্তর্দন্দ্ব এর বিষয় নিয়েও নানা ব্যাখ্যা ও মন্তব্য করেছেন কুনাল ঘোষ। রাজ্য বিজেপি সম্পর্কে তিনি বলেছেন যে, বিজেপি মুখে নির্বাচন ফাইনাল খেলার কথা বলেও, আসলে তাঁরা প্রি-কোয়ার্টার ফাইনাল, কোয়ার্টার ফাইনাল খেলাতেই মত্ত আছে এ প্রসঙ্গে তিনি আরো জানিয়েছেন যে, বিজেপি বর্তনামে বহুধা বিভক্ত হয়ে পড়েছে।

 

বিজেপির সঙ্গেই লড়াই চলছে বিজেপির , সেই সঙ্গে বিজেপিকে লড়তে হচ্ছে আর.এস.এস. এর সঙ্গে। অন্যদিকে আবার চলছে বিজেপির নতুন ও পুরাতন সদস্যদের মধ্যে মতভেদ ও লড়াই। এ প্রসঙ্গে কুনাল ঘোষের অভিমত, আগামী নির্বাচনে রাজ্য বিজেপি নিজেদের মধ্যেই প্রি-কোয়ার্টার, কোয়ার্টার, সেমিফাইনাল খেলা খেলে আগে স্থির করুন তাঁরা কারা ফাইনাল খেলায় অংশগ্রহণ করবেন। কারণ, রাজ্যের শাসক দল তৃণমূল ইতিপূর্বেই নির্বাচন ফাইনাল খেলার উপযুক্ত প্রস্তুতি নিয়ে ফেলেছে। তাই বিজেপির নেতারাই স্থির করে নিন, তাঁদের মধ্যে থেকে রানার্স কাপ কে নিতে চান।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!