এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > রক্ত ঝরছে পুরুলিয়ায় – পুলিশ-প্রশাসনের ‘হাত থেকে’ দলীয় কর্মীদের বাঁচাতে রাজভবনে মুকুল রায়

রক্ত ঝরছে পুরুলিয়ায় – পুলিশ-প্রশাসনের ‘হাত থেকে’ দলীয় কর্মীদের বাঁচাতে রাজভবনে মুকুল রায়



পঞ্চায়েত নির্বাচনের সময় থেকেই রাজ্যে শুরু হয়েছিল অশান্তির মিছিল। আর বিরোধীদের অভিযোগ ছিল অশান্তির পিছনে রয়েছে শাসকদল। সে নিয়ে কম জলঘোলাও হয়নি, কিন্তু এখনো সে সব কিছু মেটেনি। পঞ্চায়েতের বোর্ড গঠনকে কেন্দ্র করে শুরু হয়েছে নতুন করে ঝামেলা। চলেছে গুলি, ঝরেছে রক্ত – আর এসবের পিছনে শাসকদলের পাশাপাশি – রাজ্যের পুলিশ ও প্রশাসনকে ‘কাজে লাগানোর’ মত গুরুতর অভিযোগ এনেছেন বিরোধীরা।

সম্প্রতি পঞ্চায়েত বোর্ডগঠনকে কেন্দ্র করে গন্ডোগোলে জেরে দুই বিজেপি কর্মী গুলিবিদ্ধ হয়ে খুন হন পুরুলিয়ার জয়পুরে। এরপরই বিক্ষুব্ধ বিজেপি কর্মী সমর্থকেরা উত্তাল হয়ে ওঠেন প্রতিবাদে। পুলিশের গুলিতে ওই দুই কর্মীর মৃত্যু হয় বলে অভিযোগও তোলেন তাঁরা। মৃতের পরিবারকে সঙ্গে নিয়ে এই ঘটনায় রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীর কাছে নিরপেক্ষ তদন্তের দাবি জানাল রাজ্য বিজেপি। রাজভবনে রাজ্যপালকে স্মারকলিপি দিয়ে নিরপেক্ষ তদন্তের দাবি জানান মুকুল রায়। সঙ্গে ছিলেন সায়ন্তন বসু, বিধায়ক মনোজ টিগ্গা, বিবেক রাঙ্গা প্রমুখ হেভিওয়েট নেতারা।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

রাজ্যপালের সঙ্গে দেখা করে রাজভবন থেকে বেরিয়ে বিজেপির ন্যাশনাল এক্সিকিউটিভ কমিটির সদস্য মুকুল রায় বলেন, “পঞ্চায়েত নির্বাচন আপনারা দেখেছেন। আপনারা দেখেছেন ২০০৩ সালে ২৭% মানুষ মনোনয়ন দিতে পারেননি। এছাড়া ৬০ জন মানুষ মারা গিয়েছেন। কিন্তু, এবারের পঞ্চায়েত ভোটে ৩৪% মানুষ মনোনয়নপত্র দিতে পারেননি। এমনকি, বিরোধী প্রার্থীদের জেতার পর পুলিশের সহযোগিতায় তাদের তুলে নিয়ে যাওয়া হচ্ছে।”

ক্ষুব্ধ মুকুলবাবু সাংবাদিকদের আরো জানান, “পুরুলিয়ার জয়পুরে বিজেপি-র বোর্ড গঠনকে কেন্দ্র করে উত্তেজনা তৈরি হয়। পুলিশ বিনা প্ররোচনায় প্রথমে লাঠি চালায়। তারপর টিয়ার গ্যাসের সেল ফাটায় – গুলিও চালায়। সেখানে বিজেপি-র দু’জন কর্মী গুলিবদ্ধ হয়। তাদের মৃত্যুর ঘটনার তদন্তের দাবিতেই আজ আমরা রাজভবনে এসেছিলাম। রাজ্যপাল আমাদের সমস্ত কথা শুনে এবিষয়ে রাজ্য সরকারের কাছ থেকে রিপোর্ট তলবের আশ্বাস দিয়েছেন।”

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!