এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > মুকুল রায়ের বিরুদ্ধে কি পদক্ষেপ নিতে পারে গেরুয়া শিবির? জল মাপছে রাজনীতি মহল

মুকুল রায়ের বিরুদ্ধে কি পদক্ষেপ নিতে পারে গেরুয়া শিবির? জল মাপছে রাজনীতি মহল



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – হঠাৎ করেই তৃণমূলে প্রত্যাবর্তন করেছেন মুকুল রায়, কিন্তু এখনো বিজেপির বিধায়ক পদ ছেড়ে দেননি তিনি। এখন তাঁর বিরুদ্ধে কি পদক্ষেপ নেবে গেরুয়া শিবির? উঠে আসছে নানা প্রশ্ন। এ বিষয়ে কঠোর পদক্ষেপ নিতে চেয়েছেন শুভেন্দু অধিকারী। তবে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ কিছুটা ধীরে চলো’ নীতি নিয়েছেন, জল মাপতে চাইছেন তিনি।

বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরে যাওয়া মুকুল রায়ের বিধায়ক পদ খারিজ করার পদক্ষেপ নিতে চেয়েছেন শুভেন্দু অধিকারী। এ প্রসঙ্গে তিনি জানিয়েছেন, পশ্চিমবঙ্গ বিধানসভা দেশের আইনের ঊর্ধ্বে নয়। দলত্যাগ বিরোধী আইন কার্যকর করে দেখানো তাঁর দায়িত্ব। দু-তিন মাস সময় লাগতে পারে কিন্তু তিনি দলত্যাগ বিরোধী আইন কার্যকর করেই দেখাবেন।

আইন মেনেই দলবদল করতে হবে। তিনি নিজে সবকিছু ছেড়ে একজন সাধারণ ভোটার হিসেবে বিজেপিতে যোগদান করেছিলেন। বিজেপি কোন ব্যক্তি নির্ভর দল নয়। সাংগঠনিক ভিত্তির উপর দাঁড়িয়ে রয়েছে দল। কেউ চলে গেলে দলের কোনো ক্ষতি হবে না। কে যাবেন? কে যাবেন না? সেটা তাঁর ব্যাপার। কিন্তু দলত্যাগ বিরোধী আইন মেনেই দলবদল করতে হবে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

তবে, এ বিষয়ে কিছুটা ধীরে চলো নীতিতে চলতে চাইছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এ প্রসঙ্গে তিনি জানিয়েছিলেন, কারা থাকবেন? আর কারা যাবেন? তা নিয়ে তিনি চিন্তিত নন। বিজেপি আয়ারাম- গয়ারামদের নিয়ে চলে না। বিজেপির যে ঝড় উঠেছিল তাতে অনেক ধুলোবালি দেবতার মাথায় এসে পড়েছিল। এবার সেগুলো নর্দমায় যাওয়ার সময় হয়েছে।

দিলীপ ঘোষ জানিয়েছেন, সবেমাত্র বিজেপি ছেড়ে তৃণমূলে গেছেন মুকুল রায়। কৃষ্ণনগর থেকে তিনি বিধায়ক হয়েছিলেন। এখনো বিধায়ক পদে তিনি ইস্তফা দেন নি। বিধানসভার অধিবেশন এখনো শুরু হয়নি। আগে অধিবেশন শুরু হোক। তাঁর অবস্থান স্পষ্ট হোক। তারপর কি পদক্ষেপ নেওয়া যায়? সে বিষয়ে চিন্তাভাবনা করা হবে।

তবে, এরপর আজ বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ তাঁর এক ফেসবুক পোস্টে জানিয়েছেন যে, বিজেপিতে থাকতে হলে ত্যাগ-তপস্যা করতে হবে। যারা শুধু ক্ষমতা ভোগ করতে চান, তাঁরা দলে থাকতে পারবেন না, দল তাঁদেরকে রাখবে না। তিনি জানিয়েছেন, দলবদল এখন অনেকের অভ্যাসে পরিণত হয়েছে। বিজেপি সেই লোকদের উপরে নির্ভর করে, যারা রক্ত দিয়ে, ঘাম ঝরিয়ে দলকে দাঁড় করিয়েছেন। যারা শুধু ভোগ করতে চান, তারা বিজেপিতে থাকতে পারবেন না। এখন মুকুল রায়ের বিরুদ্ধে গেরুয়া শিবির কি পদক্ষেপ নেয়? সে দিকেই দৃষ্টি থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!