এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > মুকুল ঝরার পরই বিজেপি সদস্য শুন্য হলো উত্তরবঙ্গের এই গ্রাম পঞ্চায়েতে

মুকুল ঝরার পরই বিজেপি সদস্য শুন্য হলো উত্তরবঙ্গের এই গ্রাম পঞ্চায়েতে



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – গত শুক্রবার বিজেপি ছেড়ে আবার তৃণমূলে প্রত্যাবর্তন করেছেন মুকুল রায়। মুকুল রায়ের তৃণমূলে প্রত্যাবর্তনের পর তীব্র হয়েছে বিজেপির ভাঙ্গনের মাত্রা। দলের গুরুত্বপূর্ণ পদে থাকার কারণে বিজেপির একাধিক হেভিওয়েট নেতা-নেত্রীর সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক ছিল মুকুল রায়ের। আবার দলের সংগঠনেও যথেষ্ট প্রভাব ছিল তাঁর। এবার তাঁর তৃণমূলে যোগ দিতেই তাঁর একাধিক ঘনিষ্ঠ নেতা-নেত্রী তৃণমূলের পথে পা বাড়িয়েছেন।

জেলায় জেলায় চলছে এই পরিস্থিতি। একাধিক বিধায়ক বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করবেন, এমন একটা জল্পনা চলছে রাজ্য রাজনীতিতে। এই পরিস্থিতিতে মালদহ জেলার চাঁচল মহাকুমার হরিশ্চন্দ্রপুর ১ ব্লকের ভিঙ্গল গ্রামপঞ্চায়েতের বিজেপি সদস্য অমল চন্দ্র সাহা বিজেপি ছেড়ে যোগদান করলেন তৃণমূলে। এর ফলে এই গ্রাম পঞ্চায়েতের বিজেপি সদস্য সংখ্যা একেবারে শূন্যতে পৌঁছে গেল।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

ভিঙ্গল গ্রাম পঞ্চায়েতে মোট সদস্য সংখ্যা হল ১৩। যাদের মধ্যে ৯ জন হলেন কংগ্রেস সদস্য, ৩ জন তৃনমূল সদস্য ও ১ জন সদস্য ছিল বিজেপির। এবার বিজেপি সদস্য অমল চন্দ্র সাহা তৃণমূলে যোগদান করায় এই গ্রাম পঞ্চায়েতে সদস্য শুন্য হয়ে পরলো বিজেপি। গতকাল মালদহ জেলা তৃণমূল সাধারণ সম্পাদক জম্মু রহমান, হরিশ্চন্দ্রপুর ১ ব্লকের যুব তৃণমূল সভাপতি জিয়াউর রহমান, পঞ্চায়েত সমিতির সদস্য আদিত্য মিশ্র, তৃণমূল নেতা সঞ্জীব গুপ্তর নেতৃত্বে চলে এই দলবদল। দলের সদস্য সংখ্যা বৃদ্ধির পরেই ভিঙ্গল গ্রাম পঞ্চায়েত দখলের দাবি জানিয়েছে তৃণমূল। তবে, তৃণমূলের এই দাবি উড়িয়ে দিয়েছে কংগ্রেস।

তৃণমূলে যোগ দিয়ে বিজেপির পঞ্চায়েত সদস্য অমল চন্দ্র সাহা জানালেন যে, তৃণমূলে যোগদান করতে পেরে খুব ভালো লাগছে তাঁর। এই দল হল মা মাটি মানুষের দল। এই দল মানুষের জন্য কাজ করে। বিজেপি শুধু ভেদাভেদের রাজনীতি করে থাকে। সেখানে আর তিনি মানিয়ে নিতে পারছিলেন না। মমতা বন্দ্যোপাধ্যায়ের আদর্শে একনিষ্ঠ তৃণমূল কর্মী হিসেবে তিনি কাজ করবেন, নিজের দায়িত্ব পালন করবেন।

অন্যদিকে মালদহ জেলা তৃণমূলের সাধারণ সম্পাদক জম্মু রহমান জানালেন যে, মমতা বন্দ্যোপাধ্যায়ের আদর্শে অনুপ্রাণিত হয়ে তৃণমূলে যোগদান করেছেন বিজেপির পঞ্চায়েত সদস্য অমল চন্দ্র সাহা। এবার খুব শীঘ্রই এই পঞ্চায়েত দখল করবে তৃণমূল। এভাবে মালদলের ভিঙ্গল গ্রাম পঞ্চায়েতে সদস্য শূন্য হয়ে পরলো বিজেপি। বিধানসভা নির্বাচনে পরাজয়ের পর থেকেই বিজেপির একাধিক নেতা-নেত্রী তৃণমূলে যোগদানের সিদ্ধান্ত নিয়েছেন। এই পরিস্থিতিতে মুকুল রায় তৃণমূলে যোগ দেবার পর দলের ভাঙ্গন আরো বহু মাত্রায় বৃদ্ধি পেয়েছে। দলের একাধিক বিধায়কের সঙ্গে ইতিমধ্যে যোগাযোগ করেছেন মুকুল রায়। একাধিক বিজেপি বিধায়কের তৃণমূলে যোগদানের জল্পনা শুরু হয়েছে রাজ্যের রাজনীতি মহলে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!