এখন পড়ছেন
হোম > বিশেষ খবর > মুখ্যসচিবের অবসরের পরই বড়সড় রদবদল প্রশাসনিক স্তরে

মুখ্যসচিবের অবসরের পরই বড়সড় রদবদল প্রশাসনিক স্তরে



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – ব্যাপক টানাপোড়েনের মধ্যে শেষ পর্যন্ত গতকাল অবসর নিয়েছেন আলাপন বন্দ্যোপাধ্যায়। তারপর তাঁকে মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা পদে নিয়োগ করা হয়েছে। আগামী তিন বছরের জন্য এই পদে থাকতে চলেছেন তিনি। তাঁর স্থলে আসতে চলেছেন হরিকৃষ্ণ দ্বিবেদী। এই পরিস্থিতিতে প্রশাসনিক স্তরেও একটা বড়সড় রদবদল ঘটানো হলো। রাজ্য ও কলকাতা দুই স্তরের পুলিশকর্তাদের মধ্যে এক বিরাট রদবদল ঘটানো হলো গতকাল।

কলকাতা পুলিশের যুগ্ম-কমিশনার দীপনারায়ন গোস্বামীকে করা হলো রাজ্য পুলিশের এসটিএফের ডিআইজি। ভি সলোমন নেশাকুমারকে কলকাতার নতুন জয়েন্ট সিপি এসটিএফ করা হলো। প্রসূন বন্দ্যোপাধ্যায়কে করা হলো বারাসাত রেঞ্জের নতুন ডিআইজি, তিনি এতদিন ডিআইজি ট্রাফিক পদে ছিলেন। রাজ্য গোয়েন্দা বিভাগের স্পেশাল সুপার অমিতাভ ব্রহ্মের পদোন্নতি ঘটানো হয়েছে। তাঁকে রাজ্য পুলিশের ডিআইজি ট্রাফিক পদে আনা হয়েছে। জয় বিশ্বাস যিনি রাজ্য পুলিশের নবম ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার ছিলেন, তাঁকে ডিআইজি প্রভিশনিং পদে আনা হলো।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এর সঙ্গেই রাজ্যস্তরেও ঘটল বড়সড় পরিবর্তন। মেদিনীপুর রেঞ্জের ডিআইজি কুনাল আগারওয়ালকে কম্পালসারি ওয়েটিং এ পাঠানো হলো। তাঁর স্থলে এসেছেন শ্যাম সিং। মালদহ রেঞ্জের ডিআইজি পদে থাকা প্রবীণ ত্রিপাঠীকে বদলি করে দেয়া হয়েছে। গত কয়েকমাস আগে দক্ষিণ ২৪ পরগনা জেলায় বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার গাড়িতে হামলা চলেছিল। সে সময় ডিআইজি ছিলেন প্রবীণ ত্রিপাঠি। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের পক্ষ থেকে তাঁকে এসএসবিতে ৩ বছরের ডেপুটেশনে বদলির নির্দেশ দেয়া হয়েছিল। তবে রাজ্য সরকারের পক্ষ থেকে ছাড়পত্র দেওয়া হয়নি তাঁকে।

এভাবে গতকাল রাজ্যজুড়ে বড়সড় রদবদল ঘটনা হলো প্রশাসনিক স্তরে। নবান্ন সূত্রে জানা যাচ্ছে, এখন পর্যন্ত রাজ্যের মোট ৫৫ জন পুলিশ আধিকারিক বদলি ও পদোন্নতির তালিকায় রয়েছেন। যাদের মধ্যে ৫২ জন হলেন আইপিএস আধিকারিক, ৩ জন হলেন রাজ্য পুলিশ আধিকারিক। গতকাল তাঁদের মধ্যে থেকেই বদলি ও পদোন্নতি করা হয়েছে কয়েকজনকে। বাকি ব্যক্তিদেরও দ্রুত বদলি ও পদোন্নতির সম্ভাবনা রয়েছে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!