এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > এবার বিরসা মুন্ডার জন্মদিনে ছুটি ঘোষণা মমতার, সবই অমিতের মহিমা দাবি বিজেপির

এবার বিরসা মুন্ডার জন্মদিনে ছুটি ঘোষণা মমতার, সবই অমিতের মহিমা দাবি বিজেপির



আপনাদের সুবিধার্থে খবরের শেষে বিধানসভা ২০২১ উপলক্ষে আমাদের করা সর্বশেষ সমীক্ষার প্রতিটির লিঙ্ক দেওয়া আছে।

আপনার মতামত জানান -

প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – কিছুদিন আগে বঙ্গ সফরে এসে অমিত শাহকে যে কর্মসূচিগুলো নিয়ে কাজ করতে দেখা গিয়েছিল, তার মধ্যে একটি ছিল তাঁর বাঁকুড়া সফর। সেখানে গিয়ে বিরসা মুন্ডার মূর্তিতে মালা দেওয়া থেকে শুরু করে আদিবাসীর বাড়িতে মধ্যাহ্ন ভোজন, সবই দেখা গিয়েছিল। কিন্তু এরই মধ্যে কিন্তু বিরোধীরা কটাক্ষ করতে ছাড়েননি তাঁকে।

সেইসময় শোনা গিয়েছিল তিনি যে মূর্তিতে মালা দিয়েছিলেন, সেটি নাকি বিরসা মুন্ডার নয়। অন্যদিকে, তাঁর আদিবাসীর বাড়িতে যাওয়া কিন্তু সেখানে সেই বাড়ির মানুষের সঙ্গেই কথা না বলে চলে আসা নিয়েও বিরোধীদের মধ্যে প্রশ্ন উঠতে শুরু করেছিল। সেই নিয়ে অমিত শাহকে কটাক্ষ করতেও দেখা গিয়েছিল অনেককে।

তবে এবার সেই নিয়ে মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানা গেছে, আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বাঁকুড়ার সভা থেকে জানিয়েছেন যে আগামী বছর থেকে বিরসা মুণ্ডার জন্মদিনে রাজ্যে ছুটি থাকবে। শুধু তাই নয়, সেইসঙ্গে তিনি অমিত শাহের মূর্তিতে মালা দেওয়া নিয়েও কটাক্ষ করেন।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এদিন তাঁকে বলতে শোনা গেছে, “এখানকার মানুষ বলছে ওটা বিরসা মুণ্ডার মূর্তি নয়। ওটা শিকারির মূর্তি। সে যাক, শিকারিকেও আমরা সম্মান করি।” এরপরই বিরসা মুণ্ডার জন্মদিনে ছুটি ঘোষণা করতে গিয়ে তিনি বলেন, গুরু নানকের জন্মদিন থেকে শুরু করে ইদ, করণ পুজো, দুর্গা পুজো সবার ছুটি হয়। তাই এবার থেকে বিরসা মুণ্ডার জন্মদিনেও ছুটি থাকবে।

সেইসঙ্গে এদিন তিনি খাতড়ার অনুষ্ঠানে যোগ দেওয়ার আগে স্থানীয় একটি গ্রামে যান এবং সেখানকার মানুষজনের সঙ্গে কথা বলেন। সেই কথা বলতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, “আমি ওদের জিজ্ঞেস করেছি ২ টাকা কেজি চাল পান। ওরা বলল পাই। আমি বললাম, স্বাস্থ্য সাথী কার্ড পান? বলল পাই। শুধু বলল দিদি বাড়ি চাই।” এরপর তিনি বলেন তিনি জেলা শাসকদের বলেছেন, যাদের মাটির ঘর, খড়ের বাড়ি তাদের ওই প্রকল্পে অগ্রাধিকার দিতে হবে।

তবে মুখ্যমন্ত্রীর এই ঘোষণা নিয়ে প্রতিক্রিয়া জানাতে গিয়ে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীকে বলতে শোনা গেছে, প্রতিযোগিতামূলক রাজনীতি চলছে। অমিত শাহ মূর্তিতে মালা দিয়েছেন বলেই মমতা বন্দ্যোপাধ্যায় ছুটি ঘোষণা করেছেন বলেই মনে করছেন তিনি। সেইসঙ্গে উল্টে আগামী বছর বিরসা মুণ্ডার জন্মদিন পর্যন্ত মমতা সরকার থাকবে কিনা সেই নিয়েও সন্দেহ প্রকাশ করতে দেখা গেছে তাঁকে।

তবে মুখ্যমন্ত্রীর ঘোষণা নিয়ে অন্যদিকে প্রতিক্রিয়া দেখিয়েছে বিজেপিও। বস্তুত এর আগে বিজেপির তরফে বলা হয়েছিল, অমিত শাহ যা কিছুতেই হাত দেন তাই সোনা হয়ে যায়। আর অমিত শাহের বাঁকুড়া সফরের পর মমতা ব্যানার্জির বাঁকুড়া সফরকে নিয়ে তাই কটাক্ষ করেছেন বিরোধীরা। তাদের কথায়, অমিত শাহের পদানুসরন করছেন মুখ্যমন্ত্রী। আর সেখানে অমিত শাহের মহিমাকেই তাই বিরোধীরা মুখ্য বলে মনে করেছেন।

একনজরে দেখে নিন আমাদের সর্বশেষ বিধানসভা ২০২১ ওপিনিয়ন পোল –

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – দ্বিতীয় পর্ব – 

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – প্রথম পর্ব – 

# মালদহ জেলার ওপিনিয়ন পোল –

# দক্ষিণ দিনাজপুর জেলার ওপিনিয়ন পোল –

# উত্তর দিনাজপুরে জেলার ওপিনিয়ন পোল –

# জলপাইগুড়ি ও কালিম্পঙ জেলার ওপিনিয়ন পোল –

# আলিপুরদুয়ার ও দার্জিলিং জেলার ওপিনিয়ন পোল –

# কুচবিহার জেলার ওপিনিয়ন পোল –

আপনার মতামত জানান -
আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!