এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > সরকার নিয়ে দুয়ারে যেতে চান মমতা! অনুন্নয়নের চোটে কর্মসূচীর প্রচারই করতে দিলেন না গ্রামবাসীরা

সরকার নিয়ে দুয়ারে যেতে চান মমতা! অনুন্নয়নের চোটে কর্মসূচীর প্রচারই করতে দিলেন না গ্রামবাসীরা



আপনাদের সুবিধার্থে খবরের শেষে বিধানসভা ২০২১ উপলক্ষে আমাদের করা সর্বশেষ সমীক্ষার প্রতিটির লিঙ্ক দেওয়া আছে।

আপনার মতামত জানান -

প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – মমতা বন্দ্যোপাধ্যায়ের দুয়ারে সরকার কর্মসূচির জোরদার পালন নিয়ে ইতিমধ্যেই অনেক তথ্য সামনে এসেছে। সেখানে এই কর্মসূচির প্রভাবে তিনি আবারও বিজেপিকে টক্কর দিয়ে বাংলাতে শাসন ক্ষমতা কায়েম করতে সক্ষম হতে পারে বলেই জল্পনা শুরু করেছিলেন বিশেষজ্ঞরা। এমন পরিস্থিতিতে সেই উন্নয়নকে আটকে অনুন্নয়ন নিয়ে অভিযোগ করতে শোনা গেছে আউশগ্রামে।

জানা গেছে, দীর্ঘদিন রাস্তার কাজ থমকে থাকা নিয়ে অভিযোগ জানিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘দুয়ারে সরকার’ কর্মসূচির প্রচারে বাধা দিতে দেখা গেছে আউশগ্রাম ১ ব্লকের দিগনগর ২ পঞ্চায়েতের লক্ষ্মীগঞ্জের কিছু বাসিন্দাকে। অন্যদিকে, বৃহস্পতিবার এই ঘটনার পরে,পঞ্চায়েত কর্তৃপক্ষ এর তরফে পুলিশ-প্রশাসনের কাছে সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগ জানান হয়েছে বলে জানা গেছে।

তথ্য সূত্রে জানা গেছে, শনিবার পঞ্চায়েতের বনপাড়ায় ‘দুয়ারে সরকার’ শিবির হওয়ার কথা আছে। সেখানে দিগনগর ২ পঞ্চায়েত থেকে সেই কর্মসূচির জন্য একটি টোটোয় মাইক লাগিয়ে বিভিন্ন এলাকায় প্রচার করা হচ্ছিল। আর সেখানে নাকি সেটি লক্ষ্মীগঞ্জে ঢোকার পরে, গ্রামের পশ্চিমপাড়া, বাঁধেরপাড়ায় সেটিকে দফায়-দফায় বাধা দেওয়া হয়।

আপনার মতামত জানান -

অন্যদিকে, পঞ্চায়েত সূত্রে অভিযোগ করা হয়, সেই টোটোতে থাকা মাইকের তার খুলে প্রচার বন্ধ করে দেওয়া হয়। ফলে বাধা পেয়ে বাধ্য হয়ে প্রচার না করেই ফিরে আসতে হয় তাঁদের। যদিও পরে আবার ওই এলাকায় প্রচার চালানো হয়েছে বলেই জানা গেছে প্রশাসনের তরফে। অন্যদিকে, এই বিষয়ে এলাকার বাসিন্দাদের একাংশের দাবি, এলাকায় এ দিন সরকারি প্রচারের গাড়ি এলে রাস্তাটি নিয়ে তাঁদেরকে প্রশ্ন করা হয়।

সেখানে ওই প্রচারে নিযুক্ত কর্মীরা সে বিষয়ে কিছু জানাতে না পারায় তাঁদেরকে ফিরে যেতে বলে হয়। কিন্তু মাইকের তার খোলার অভিযোগ অস্বীকার করতে দেখা গেছে তাঁদের। অন্যদিকে, দিগনগর ২ পঞ্চায়েতের প্রধান স্বরস্বতী মুর্মু জানিয়েছেন, রাস্তার কাজ শেষ করার জন্য ইতিমধ্যেই তাঁরা সংশ্লিষ্ট বিষয় নিয়ে নানা জায়গায় জানিয়েছেন।

তবে প্রচারের গাড়িতে বাধা দেওয়ার পিছনে কোনও রাজনৈতিক উদ্দেশ্য রয়েছে বলেই এদিন সন্দেহ প্রকাশ করতে দেখা গেছে তাঁদের। সেখানে আউশগ্রাম ১ বিডিও অরিন্দম মুখোপাধ্যায় অবশ্য এই ঘটনার কথা জানেন না বলেই জানিয়েছেন। কিন্তু অন্যদিকে, গ্রামের বাসিন্দাদের একাংশের অভিযোগ, প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনায় সোমাইপুর থেকে লক্ষ্মীগঞ্জ পর্যন্ত প্রায় ছ’কিলোমিটার রাস্তা তৈরির কাজ প্রায় চার বছর ধরে থমকে রয়েছে।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

সেখানে সমস্যায় পড়তে হচ্ছে ঝাড়গোড়িয়া, চণ্ডীডাঙা, মাঝেরগ্রাম, লক্ষীগঞ্জ, সোমাইপুর, যাদবগঞ্জ, কুমারগঞ্জের মতো গোটা পনেরো গ্রামের হাজারখানেক বাসিন্দাকে। সেইসঙ্গে সম্প্রতি পাথর ফেলার পরে, রাস্তার কাজ সম্পূর্ণ না করেই ঠিকাদার সংস্থার লোকজন চলে গিয়েছেন বলেই অভিযোগ করেছেন তাঁরা।

তাঁদের কথায় এর ফলে, যাতায়াত করা আরও মুশকিল হয়েছে। আর এর ফলেই ক্ষোভ প্রকাশ পেয়েছে স্থানীয় বাসিন্দাদের। তাঁদের কথায়, প্রশাসনের বিভিন্ন স্তরে বারবার অভিযোগ করেও কাজ হয়নি। তাই এমন কাজ করেছেন বলেই জানিয়েছেন তাঁরা। যদিও এই ঘটনার পর পঞ্চায়েত কর্তৃপক্ষ পুলিশ-প্রশাসনের কাছে সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগ জানিয়েছেন বলে জানা গেছে।

একনজরে দেখে নিন আমাদের সর্বশেষ বিধানসভা ২০২১ ওপিনিয়ন পোল –

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – দ্বিতীয় পর্ব – 

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – প্রথম পর্ব – 

# মালদহ জেলার ওপিনিয়ন পোল –

# দক্ষিণ দিনাজপুর জেলার ওপিনিয়ন পোল –

# উত্তর দিনাজপুরে জেলার ওপিনিয়ন পোল –

# জলপাইগুড়ি ও কালিম্পঙ জেলার ওপিনিয়ন পোল –

# আলিপুরদুয়ার ও দার্জিলিং জেলার ওপিনিয়ন পোল –

# কুচবিহার জেলার ওপিনিয়ন পোল –

আপনার মতামত জানান -
আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!