এখন পড়ছেন
হোম > অন্যান্য > মোটা অঙ্কে সৌরভরা পেলেন দু – দুটি কো – স্পনসর! টাইটেল স্পন্সর ঘোষণা সময়ের অপেক্ষা?

মোটা অঙ্কে সৌরভরা পেলেন দু – দুটি কো – স্পনসর! টাইটেল স্পন্সর ঘোষণা সময়ের অপেক্ষা?



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – আইপিএল মূল স্পনসর কে হবে তা নিয়ে জল্পনা চলছিল বহুদিন ধরে। ভিভোর এই স্পনসর্শিপ থেকে সরে যাওয়ার পরেই বড়সড় ধাক্কা খেয়েছিল বিসিসিআই। তবে কিছুদিন আগে সৌরভ গাঙ্গুলীর তরফ থেকে জানানো হয়েছিল যে তাঁদের বোর্ড এরকম পরিস্থিতি সামাল দিতে আগে থেকেই তৈরি থাকে, তাই বিশেষ করে চিন্তার কিছু নেই।

ভিভো বোর্ডকে বছরে ৪৪০ কোটি টাকা করে দিত। তবে ভিভোর সরে যাওয়ার পরে আদৌ সেই পরিমাণ টাকা অন্য কোন কোম্পানি দিতে পারবে কিনা সেই নিয়ে অনেকটাই জলঘোলা হয়েছিল। তবে সমালোচকেরা মনে করেছিলেন, একাধিক কোম্পানি নিজেদের প্রচার করার তাগিদে এই সুযোগ কাজে লাগাবেন। ফলে নিজেদের স্পন্সর পেতে খুব একটা সমস্যা হবে না তাদের।

সেই মত শোনাও গেছিলো যে অ্যামাজন, বাইজুর মত একাধিক সংস্থা তাদের টাকা ঢাকতে প্রস্তুত আছেন। সেই জল্পনা আরও উস্কে দিয়ে নাম শোনা গেছিলো পতঞ্জলির মত কোম্পানির। ভারতীয় ক্রিকেট দলের স্পন্সর হিসেবে ইতিমধ্যেই বাইজু রয়েছে। সেইসঙ্গে বিড পেপারও তুলেছিলেন তারা। তাই স্পন্সর হিসেবে তারা যে অনেকটাই এগিয়ে সেই ধারণা করেছিলেন অনেকে। আগামী কয়েকদিন থেকেই এই নিয়ে তুলুল জল্পনা চললেও সম্প্রতি ঘোষণা হয়ে গেলো কো স্পন্সরের। যেখানে রয়েছে ক্রেড ও আন অ্যাকাডেমির নাম।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

সম্প্রতি ভারত চিন সীমান্তে হওয়া অপ্রীতিকর ঘটনার খবরে দেশে চীনা দ্রব্য বর্জনের ডাক দিয়েছে জনতা। সেই আবহে ভিভোর স্পনসর্শিপ এ নাম লেখানো যে সেই কোম্পানির নামের ক্ষেত্রে খুব একটা আশাপ্রদ হবে না তা অনুমান করতে পেরেছিল সংস্থা কর্তৃপক্ষ। আর সেইজন্যই নিজে থেকেই আপাতত স্পন্সরশীপের থেকে নাম সরিয়ে নিয়েছে বলেই অনুমান করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

এখন সেই পরিস্থিতিতে বিসিসিআই ভিভো এর মত অত টাকা না হলেও মোটের উপর ৩০০ কোটি টাকার একটি মূল্যের অংক স্থির করেছেন বলে জানা গিয়েছে। ভিভোর মত অত মোটা অংকের টাকা না দিলেও এই টাকাটা দেবার জন্য যে অনেক সংস্থাই নিজেদের সামনে আনবে এমনটাই অনুমান করেছিলেন বিসিসিআই কর্তা সৌরভ গাঙ্গুলী।

তবে বিসিসিআই সূত্রে জানানো হয়েছিল ১৪ ই অগাস্ট অর্থাৎ আজ বিড পেপার জমা দেওয়ার শেষ দিন এবং ১৮ আগস্ট বোর্ডের তরফ থেকে সরাসরিভাবে নতুন স্পন্সর এর নাম ঘোষণা করে দেওয়া হবে। সম্প্রতি সেই তালিকায় রয়েছেন জিও, আমাজন ,কোকাকোলা, আদানি এর মত সংস্থার নাম। এবং পতঞ্জলির নামও এর সঙ্গে যুক্ত রয়েছে। এরমধ্যে কো-স্পন্সর বোর্ড কে বছরে ৬০ কোটি টাকা দেবে বলে জানা গেছে। আর মূল স্পন্সর যে যেই হোক না কেনো ৩০০ কোটি টাকা যে বোর্ডকে তাদের দিতে হবে, সে ক্ষেত্রে অনেকেই নিশ্চিত। তবে শেষমেষ কে জিতে ওঠেন এই লড়াইয়ে, সেদিকেই নজর রয়েছে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!