এখন পড়ছেন
হোম > জাতীয় > টাকা দিচ্ছে না কেন্দ্র উল্টে রাজ্য থেকে নিচ্ছে কোটি কোটি, কঠিন সময়ে কঠোর দাওয়ায় মুখ্যমন্ত্রীর

টাকা দিচ্ছে না কেন্দ্র উল্টে রাজ্য থেকে নিচ্ছে কোটি কোটি, কঠিন সময়ে কঠোর দাওয়ায় মুখ্যমন্ত্রীর



রাজ্যের রাজনৈতিক পালাবদলে মুখ্যমন্ত্রীর আসনে বসার পর থেকেই বিগত বাম সরকারের করে যাওয়া দেনার টাকা কেন্দ্রীয় সরকার কেটে নিচ্ছে। রাজ্যকে সাহায্য করছে না কেন্দ্র- এই অভিযোগ তুলে বিভিন্ন সময় কেন্দ্রের বিরুদ্ধে সরব হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর লোকসভা ভোটের আগে রাজ্যের উত্তরবঙ্গের মিনি সচিবালয় উত্তরকন্যায় প্রশাসনিক বৈঠক থেকে মমতা বন্দ্যোপাধ্যায় এই ইস্যুতে কেন্দ্রকে তুলোধোনা করে বলেন, “দিল্লী বিভিন্ন খাতে টাকা বন্ধ করে দিয়েছে। আইসিডিএস, আশা, জঙ্গলমহলে পুলিশ খাতে টাকা বন্ধ। তাহলে প্রয়োজনে নিয়োগ বা পুলিশের গাড়ি এসব কোথা থেকে কেনা হবে?” রাজ্যের আবগারি,সেচের মত বহু দপ্তর থেকে টাকা নিয়ে যায় কেন্দ্র। এই সব টাকা না নিলে আমরাই কেন্দ্রকে দিতে পারতাম। এ তো মাছের তেলে মাছ ভাজা হচ্ছে।”

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এদিকে দক্ষিনবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের উন্নয়নে বারে বারে জেলায় এসছেন মুখ্যমন্ত্রী। এবারে একই সাথে কোচবিহার,আলিপুরদুয়ার,জলপাইগুড়িল প্রশাসনিক বৈঠক করেন তিনি। এদিনের এই বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী অরুপ বিশ্বাস, ইন্দ্রনীল সেন, গৌতম দেব, রবীন্দ্রনাথ ঘোষ সহ মুখ্যসচিব দেবাশিষ সেন, স্বরাষ্ট্রসচিব অত্রি ভট্টাচার্য, রাজীব সিনহা, আলাপন বন্দ্যোপাধ্যায়, রাজ্যের নিরাপত্তা উপদেস্টা সুরজিৎ কর পুরকায়স্থ, ডিজি বীরেন্দ্র. জেলাশাসক শিল্পা গৌরীসারিয়া সহ প্রশাসনের আধিকারিকরা। এদিনের বৈঠকে সরকারি অনুষ্টানে খরচ কমানোর জন্যও প্রশাসনকে নির্দেশ দেন মমতা বন্দ্যোপাধ্যায়। 100 দিনের কাজ, হর্টিকালচার ও কৃষিতে কর্মসংস্থানের ব্যাপারে জেলা প্রশাসনের কাছে খোজখবর নেন মুখ্যমন্ত্রী।  এছাড়াও মমতা বন্দ্যোপাধ্যায় শলেন, “অত্যাধুনিক ছোটো শিল্পকে কাজে লাগিয়ে এলাকায় মার্কেটিং করতে স্বনির্ভর গোষ্টীর মহিলাদের ব্যাবহার করুন।” শিলিগুড়ি, বর্ধমান ও মালদায় শিল্পজাত দ্রব্যের রপ্তানিকেন্দ্র খোলার কথাও বলেন মুখ্যমন্ত্রী। জানা গেছে, সম্প্রতি মাল ও শিলিগুড়ির তিনটি কলেজ ও একটি বাসষ্ট্যান্ডের উদ্বোধন করার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর। সব মিলিয়ে 2019 র লোকসভার আগে রাজ্যের উন্নয়নে কল্পতরু মুখ্যমন্ত্রী আর্থিক বঞ্চনা ইস্যুতে ফের কেন্দ্রের বিরুদ্ধে সরব হলেন।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!