এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > মহিলাদের সঙ্গে দুর্ব্যবহার ও ভয় দেখানোর অভিযোগ! কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে কমিশনে চিঠি তৃণমূলের!

মহিলাদের সঙ্গে দুর্ব্যবহার ও ভয় দেখানোর অভিযোগ! কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে কমিশনে চিঠি তৃণমূলের!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –প্রথম থেকেই সকলের নজর ছিল নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্রের নির্বাচনের দিকে। তবে বেলা যতই বাড়তে শুরু করে, ততই পরিস্থিতি উত্তপ্ত হতে শুরু করে। যেখানে অভিযোগ পেয়ে আসরে নেমেছিলেন নন্দীগ্রামে তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়। 80% ছাপ্পা ভোট পড়েছে বলে অভিযোগ করতে দেখা গিয়েছিল তাকে। এমনকি এই ব্যাপারে নির্বাচন কমিশনকে একটি চিঠিও লিখেছিলেন তিনি। আর এবার কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করে কমিশনের কাছে লিখিত অভিযোগ দায়ের করলেন তৃণমূলের রাজ্যসভার নেতা ডেরেক ও’ব্রায়েন।

সূত্রের খবর, এদিন নির্বাচন কমিশনের কাছে একটি চিঠি লিখেছেন তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন। যেখানে তিনি জানিয়েছেন, “দলের কর্মীদের কাছ থেকে আমরা জানতে পেরেছি, পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রাম বিধানসভার 197 নম্বর বুথে মহিলা ভোটারদের সঙ্গে দুর্ব্যবহার করেছে কেন্দ্রীয় বাহিনীর সদস্যরা। তাদের ভয় দেখানো হচ্ছে। নির্বাচনের দায়িত্বে থাকা কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের আচরণ পক্ষপাতদুষ্ট। ফলে এলাকায় ভয়ের পরিবেশ তৈরি হচ্ছে। মহিলারা নির্ভয়ে ভোটাধিকার প্রয়োগ করতে পারছেন না। শীঘ্রই কঠোর ব্যবস্থা নিন।”

স্বাভাবিক ভাবেই এই তৃণমূল নেতার কমিশনের উদ্দেশ্য লেখা এই ধরনের চিঠি যে অত্যন্ত গুরুত্বপূর্ণ, তা বলার অপেক্ষা রাখে না। বলা বাহুল্য, নির্বাচনের অনেক আগে থেকেই প্রচার প্রক্রিয়ায় একদল অপরের বিরুদ্ধে অভিযোগ করতে শুরু করেছিল। একদিকে মমতা বন্দ্যোপাধ্যায় এবং অন্যদিকে শুভেন্দু অধিকারী দুই হেভিওয়েট লড়াইয়ে কার্যত সকলের পাখির চোখ হয়ে দাঁড়িয়েছিল নন্দীগ্রাম। আর নির্বাচন প্রক্রিয়া শুরু হতে না হতেই কেন্দ্র করে দিনভর খবরের শিরোনামে থাকতে দেখা গেল জমি আন্দোলনের আঁতুড়ঘরকে।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

বিশ্লেষকরা বলছেন, নন্দীগ্রামের নির্বাচনী লড়াই অত্যন্ত হাড্ডাহাড্ডি হয়েছে। শেষ পর্যন্ত এখানে কে জয়লাভ করবে, তা দেখার বিষয়। কেননা শুভেন্দু অধিকারী থেকে শুরু করে মমতা বন্দ্যোপাধ্যায় দুজনেই দাবি করছেন, এই আসলে তাদের জয়লাভ নিশ্চিত। নিশ্চিত করে জয়লাভ করবেন একজন। কিন্তু কার ভাগ্যের শিকে ছেঁড়ে, তা 2 মে পরিষ্কার হয়ে যাবে।

আর এই পরিস্থিতিতে কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে বিভিন্ন সময় নানা অভিযোগ করেছে তৃণমূল কংগ্রেস। এবার নন্দীগ্রামের একটি বুথের মহিলা ভোটারদের সঙ্গে দুর্ব্যবহার করার অভিযোগে কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে নির্বাচন কমিশনে চিঠি লিখে রীতিমত শোরগোল তুলে দিলেন তৃণমূল নেতা ডেরেক ও’ব্রায়েন। সব মিলিয়ে গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!