এখন পড়ছেন
হোম > রাজনীতি > কংগ্রেস > মহাজোটের আকাশে কালো মেঘ, আব্বাসের কোন দাবি নিয়ে তৈরী হল অনিশ্চয়তা?

মহাজোটের আকাশে কালো মেঘ, আব্বাসের কোন দাবি নিয়ে তৈরী হল অনিশ্চয়তা?



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – একুশের বিধানসভা নির্বাচনের পরিপ্রেক্ষিতে যখন তৃণমূল-বিজেপি জোরদারভাবে প্রচার চালাচ্ছে রাজ্যে, সেসময় বামেরাও ঘুরে দাঁড়ানোর আশায় কংগ্রেসের সঙ্গে জোট বাঁধে। চলতে থাকে প্রচার। ইতিমধ্যে রাজনৈতিক মঞ্চে পা রাখেন হুগলীর ফুরফুরা শরিফের পীরজাদা। পাশাপাশি সংখ্যালঘু ভোটে ভাগ বসাবার জন্য বাম-কংগ্রেস জোটে শামিল হয় আব্বাস সিদ্দিকী তাঁর নতুন দল ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট নিয়ে। আর বাম কংগ্রেস জোট পরিণত হয় মহাজোটে। কিন্তু কাটার খোঁচার মতন রয়ে যায় আসন বন্টন সমস্যা।

আব্বাস ৭০% আসনের দাবী জানায়। পাশাপাশি বাম-কংগ্রেসের জেতা আসনেও হাত বাড়ায়। বামেরা অবশ্য আব্বাস সিদ্দিকীর কথা মেনে নিয়ে ইতিমধ্যেই নন্দীগ্রাম, ভাঙরের মতন আসন আব্বাসকে ছেড়ে দিয়েছে। কংগ্রেস কিন্তু প্রথম থেকেই কিছুটা দোলাচলে দুলছে আব্বাসের সাথে জোট নিয়ে বলে জানা গিয়েছে। যেভাবে আব্বাস কংগ্রেসের জেতা আসনের দিকে হাত বাড়িয়েছে তা নিয়ে কংগ্রেসের আপত্তি ইতিমধ্যেই টের পাওয়া গেছে। তারমধ্যে আব্বাসের নতুন দাবি কংগ্রেস কোনোভাবেই মানতে রাজি নয়। যথারীতি আশঙ্কা দেখা দিয়েছে মহাজোট শুরুর আগেই ভেঙে যাওয়ার।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

আসন দাবি নিয়ে আব্বাসকে খুশি করা গেলেও নতুন করে জানা গেছে, আব্বাস সিদ্দিকী দাবি করছেন মহাজোটে আসাদুদ্দিন ওয়েইসির মিমকে সামিল করার উদ্দেশ্যে। প্রথম থেকেই অবশ্য এ রাজ্যে এসে আব্বাস সিদ্দিকীর সঙ্গে হাত মিলিয়েছিল মিম। কিন্তু আব্বাস সেই সময় মিমের সঙ্গে কথা বললেও বাম কংগ্রেস জোটের সঙ্গেই হাত মেলায়। কিন্তু কংগ্রেস আসন বন্টন নিয়ে কিছু না বললেও বরাবরই আপত্তি জানিয়ে গেছে, মিমের মতন সাম্প্রদায়িক শক্তিকে মহাজোটে সামিল না করার বিরুদ্ধে।

কিন্তু নতুন করে আব্বাস যেভাবে আবার দাবি তুলেছেন মিমকে মহাজোটে সামিল করার জন্য, তা নিয়ে আগামী দিনে যে বড় বিতর্ক তৈরি হতে চলেছে সে ব্যাপারে নিঃসন্দেহ পর্যবেক্ষকরা। অন্যদিকে রাজনৈতিক মহলের অনেকের দাবী, বাম কংগ্রেস শিবিরের নীচুতলার কর্মীরা আব্বাস সিদ্দিকীর সঙ্গে জোট করা মানতে পারছে না। এর ওপর আব্বাস যদি এখন মিমকে মহাজোটে সামিল করার জেদ ধরে রাখেন, তাহলে মহাজোটের সম্ভাবনা যে অচিরেই জলে যাবে সে কথা এককথায় বলা যায়।

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!